scorecardresearch
 

Mithun Chakraborty: চোখে সানগ্লাস, হাসপাতাল থেকে বেরিয়ে মিঠুন বললেন, 'সব ঠিক আছে, খাওয়া কন্ট্রোল করতে হবে'

Mithun Chakraborty: শনিবার আচমকাই মিঠুন চক্রবর্তী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি করা খবরে রাজ্য-রাজনীতি তোলপাড় হয়ে যায়। কলকাতার বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। অভিনেতা ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। রাজনীতি থেকে বিনোদন জগতের নানা তারকা তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন।

Advertisement
মিঠুন চক্রবর্তী মিঠুন চক্রবর্তী
হাইলাইটস
  • শনিবার আচমকাই মিঠুন চক্রবর্তী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার খবরে রাজ্য-রাজনীতি তোলপাড় হয়ে যায়।

শনিবার আচমকাই মিঠুন চক্রবর্তী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার খবরে রাজ্য-রাজনীতি তোলপাড় হয়ে যায়।কলকাতার বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। অভিনেতা ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। রাজনীতি থেকে বিনোদন জগতের নানা তারকা তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। রবিবারই হাসপাতালের স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছিল যে অভিনেতা এখন স্থিতিশীল রয়েছেন এবং সোমবারই হয়ত তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে। সেই কথা মতোই সপ্তাহের প্রথমদিনই হাসপাতাল থেকে ছুটি পেলেন অভিনেতা। তবে এখন থাকতে হবে পুরোপুরি বিশ্রামে। 

চোখে সানগ্লাস, শাল জড়ানো, ছেলে মিমোকে নিয়ে সোমবার হাসপাতাল থেকে বেরোলেন মিঠুন। বেরোতেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন অভিনেতা। মিঠুন বেরিয়েই বলেন, 'চিকিৎসকের থেকে আমি বকা খেয়েছি। কোনও সমস্যা নেই। সমস্যা খাওয়াতে। আমি গোগ্রাসে খাই। তারপরই সুগার বেড়ে গেছে। সব ঠিক আছে, শুধু একটাই সমস্যা আমার খাওয়া। আমি শুধু একটাই বার্তা দিতে চাই, যাঁদের ডায়াবেটিস রয়েছে, তাঁরা ভাববেন না যে মিষ্টি না খেলে কিছু হবে না। সব সমস্যা খাওয়াতে, খাওয়াকে কন্ট্রোল করুন। ইনসুলিন হল আমাদের শরীরের মেডিসিন, যেটা নিলে শরার ভাল থাকবে। এটার কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই, আমার সমস্যা হল অতিরিক্ত খেয়ে ফেলেছি। বললাম না আমি রাক্ষস।' লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়া প্রসঙ্গে মিঠুন বলেন যে তিনি প্রার্থী হচ্ছেন না। কারণ তিনি যদি প্রার্থী হন তাহলে বাকি কেন্দ্রগুলি কে দেখবে। মিঠুন এও বলেন যে ১ মার্চ থেকে লাগাতার বিজেপির হয়ে তিনি প্রচারে থাকবেন এবং সেটা অন্য রাজ্যে হলে সেখানেও তিনি যাবেন। মিঠুন এও জানান যে রাজ্যে যা হচ্ছে সেটা ঠিক হচ্ছে না, সময় আসছে তৃণমূলকে সরানোর। দেব প্রসঙ্গে মিঠুন রাজনৈতিকভাবে কোনও মন্তব্য না করলেও এটা জানান যে তাঁকে দেব দেখতে এসেছিলেন এবং দেব দারুণ ছেলে। কবে থেকে ফিরছেন শ্যুটিংয়ে? মিঠুন জানান যে, শাস্ত্রীর শ্যুটিংয়ে তিনি যোগ দেবেন ১৯ নয়তো ২০ ফেব্রুয়ারি থেকে।  

Advertisement

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বর্ষীয়ান অভিনেতা এখন অনেকটাই সুস্থ রয়েছেন। কথাবার্তাও স্বাভাবিক। সোমবার কয়েকটি পরীক্ষা করানো হয়। সেই রিপোর্ট দেখার পরই মিঠুনকে ছাড়ার সিদ্ধান্ত নেন হাসপাতাল কর্তৃপক্ষ। রবিবার বেসরকারি হাসপাতালের বুলেটিন অনুযায়ী, মিঠুন চক্রবর্তী শারীরিক অবস্থা স্থিতিশীল, তিনি পুরোপুরি সজ্ঞানে রয়েছেন, কথাবার্তা স্বাভাবিকভাবে বলছেন এবং তাঁকে হালকা ডায়েটে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তবে তাঁকে পুরোপুরি এখন বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা।

আরও পড়ুন

মিঠুন ইসকেমিক সেরিব্রোভাসকুলার অ্যাকসিডেন্ট (স্ট্রোক) অফ ব্রেন’-এ আক্রান্ত হয়েছিলেন। শনিবার হাসপাতাল থেকে বিবৃতি দিয়ে জানানো হয় যে তাঁকে শনিবার সকাল ৯টা ৪০ মিনিট নাগাদ ভর্তি করানো হয়। তাঁর ডান হাত এবং পায়ে দুর্বলতা রয়েছে। মস্তিষ্কে এমআরআই-সহ বিভিন্ন শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। এখন তিনি সজ্ঞানে রয়েছেন। খাচ্ছেন নরম খাবার। নিউরোলজি, কার্ডিয়োলজি এবং গ্যাস্ট্রোএনট্রোলজি বিভাগের চিকিৎসকদের নিয়ে একটি মেডিক্যাল দল গঠন করা হয়েছে। সেই মেডিক্যাল দলের কড়া পর্যবেক্ষণে রয়েছেন তিনি। অসুস্থ মিঠুনকে দেখতে আসেন অভিনেতা দেব, দেবশ্রী রায়, বিধায়ক-অভিনেতা সোহম চক্রবর্তী, পরিচালক রাজ চক্রবর্তী, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ। রবিবার মুম্বই থেকে কলকাতায় আসেন ছেলে মিমোও। 

শোনা যায়, বাড়িতেই আচমকা বুকে ব্যথা অনুভব করেন মিঠুন। এরপরই তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়। সোহম চক্রবর্তীর প্রযোজনায় শাস্ত্রী ছবির শ্যুটিং করছেন এই মুহূর্তে মিঠুন। যেখানে বহু বছর পর দেবশ্রী রায় থাকবেন বিপরীতে। তবে হাসপাতাল থেকে ফিরেই শ্যুটিংয়ে ফিরতে পারবেন না অভিনেতা। বিশ্রামে থাকবেন তিনি। একেবারে সুস্থ হওয়ার পরই তাঁকে শ্যুটিং ফ্লোরে ফের দেখতে পাওয়া যাবে। 

Advertisement