scorecardresearch
 

নয়ের দশকের 'শৈলাব' ছবির জনপ্রিয় গানের আনপ্লাগড ভার্সন নিয়ে এলেন অমিত কুমার

নয়ের দশকে 'শৈলাব' (Sailaab) ছবির গানগুলি বেশ জনপ্রিয় হয়েছিল। সেই ছবিরই একটি গান গেয়েছিলেন আশা ভোঁসলে (Asha Bhosle) ও অমিত কুমার (Amit Kumar)। এবার সেই গান 'মুজকো ইয়ে জিন্দেগি লাগতি হে আজনবী' (Mujhko Yeh Zindagi Lagti Hai)-র আনপ্লাগড ভার্সন গাইলেন অমিত কুমার। 

Advertisement
অমিত কুমার অমিত কুমার
হাইলাইটস
  • 'মুজকো ইয়ে জিন্দেগি লাগতি হে আজনবী'-র আনপ্লাগড ভার্সন গাইলেন অমিত কুমার। 
  • নয়ের দশকে গানটির সঙ্গীত পরিচালনা করেছিলেন বাপ্পি লাহিড়ী।
  • অমিতের সঙ্গে গানটি গেয়েছিলেন আশা ভোঁসলে।

নয়ের দশকে মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) ও আদিত্য পাঞ্চোলী অভিনেত্রী (Aditya Pancholi) 'শৈলাব' (Sailaab) ছবিটি বেশ জনপ্রিয় হয়েছিল। আর তার থেকেও বেশি জনপ্রিয় হয়েছিল ছবির গানগুলি। সঙ্গীত পরিচালনা করেছিলেন বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri)। সেই ছবিরই একটি গান গেয়েছিলেন আশা ভোঁসলে (Asha Bhosle) ও অমিত কুমার (Amit Kumar)। এবার সেই গান 'মুজকো ইয়ে জিন্দেগি লাগতি হে আজনবী' (Mujhko Yeh Zindagi Lagti Hai)-র আনপ্লাগড ভার্সন গাইলেন অমিত কুমার। 

যেমন কিশোর কুমার (Kishore Kumar) গেয়েছিলেন 'কোই লৌটাদে মেরে বিতে হুয়ে দিন'... সেরকমই কথায় বলে গানের কোনও বয়স হয় না। দিন কেটে যায় কিন্তু গান তার নিজের মতো মিষ্টি সুবাস ছড়াতে থাকে ক্রমশ। আর স্মৃতির ঝাঁপি থেকে একে একে উঠে আসে পুরনো সেই গানের কথা। সঙ্গীতশিল্পী তথা কিংবদন্তি কিশোর কুমারের পুত্র, অমিত কুমার শ্রোতাদের কখনও নিয়ে যাচ্ছেন সত্তরের দশকে। তো কখনও বা আশির দশকে। নিজেরই এক সময়ের সুপারহিট গানের কভার ভার্সান নিয়ে এবার নতুন এক সিরিজ শুরু করেছেন শিল্পী।

 

অমিত কুমার তাঁর ফেসবুক ফ্যান পেজে আসা অগণিত অনুরাগীদের অনুরোধ থেকে বেছে নিয়েছেন এই গান। আর এই নিজের গান এখন নতুন সঙ্গীত আয়োজনে, একেবারে নতুন মোড়কে আবার ফিরিয়ে আনছেন তিনি। 

আরও পড়ুন: টাকার বিনিময়ে প্রতিযোগীদের প্রশংসা করেছি: অমিত কুমার 

অমিত কুমার এই নতুন গানের প্রসঙ্গে বললেন,"অনেক ফ্যানেরা গানের রিকোয়েস্ট করে থাকেন। মঞ্চে পারফর্ম করা এখন দেড় বছর প্রায় বন্ধ। সবাই ডিজিটালি কিছু করছেন। তখনই মনে হল নিজেরই গান যেগুলোর অনুরোধ আসে, সকলে শুনতে চান তার মধ্যে থেকে বেছে নিয়ে কিছু গান আবার নতুন করে রেকর্ড করে ফেলি। এখন নতুন সাউন্ডে শুনতে সকলেই এনজয় করছেন। প্রথমে করলাম 'বড়ে আচ্ছে লাগতে হে', তারপর 'রোজ রোজ আঁখো তলে'। প্রথম গানটা ইউটিউবে অন মেরিট দু' লাখ, পরেরটা এক লাখ ভিউয়ারশিপ রিচ করেছে। সাথে গানের পিছনের কিছু গল্পও থাকে।"

Advertisement
amit kumar

শিল্পী অমিত আরও জানান, "নিজের গানের পাশাপাশি আমার প্রিয় ওয়েস্টার্ন গানেরও একটা সিরিজ করেছিলাম। সেটাও খুব প্রশংসিত হয়েছিল। অনেকেই চাইতেন আমি ইংরেজি গান করি। সবই আনন্দ করে করি। নিজের সুরের গান তো আছেই। কুমার ব্রাদার্স মিউজিক থেকে আগামী দিনেও আমার সুরে আরো গাওয়া গান রিলিজ করবে।"

আরও পড়ুন: ভালো না লাগলে আগেই বলতেন!', অমিত কুমারকে বললেন আদিত্য 

অমিত কুমারের ইউটিউব চ্যানেলেই সম্প্রতি রিলিজ করেছে 'শৈলাব' ছবির এই হিট গানটি। যেটি লিখেছিলেন জাভেদ আখতার এবং সুর বাপ্পি লাহিড়ীর। পুরনো গানের সঙ্গে নতুন এই এক্সপেরিমেন্টও শ্রোতাদের ভাল লাগবে বলে আশাবাদী সঙ্গীতশিল্পী।

 

Advertisement