scorecardresearch
 

Bengali Upcoming Film: ফের অনির্বাণ-সোহিনী-অর্ণের কেমিস্ট্রি, মঞ্চ থেকে বড়পর্দার পথে 'অথৈ'

Bengali Upcoming Film: উইলিয়াম শেক্সপিয়ারের অনবদ্য কিছু সৃষ্টির মধ্যে ওথেলো অন্যতম। মঞ্চে বহুবার গুণী শিল্পীদের দ্বারা এই নাটক মঞ্চস্থ হয়েছে। আর ততবারই এটি প্রশংসিত হয়েছে। এবার শেক্সপিয়ারের সেই সৃষ্টিকেই বড়পর্দায় নিয়ে আসছে এসভিএফ এন্টারটেইনমেন্ট ও জিও স্টুডিও।

Advertisement
অনির্বাণ-সোহিনী-অর্ণ অনির্বাণ-সোহিনী-অর্ণ
হাইলাইটস
  • উইলিয়াম শেক্সপিয়ারের অনবদ্য কিছু সৃষ্টির মধ্যে ওথেলো অন্যতম। মঞ্চে বহুবার গুণী শিল্পীদের দ্বারা এই নাটক মঞ্চস্থ হয়েছে।

উইলিয়াম শেক্সপিয়ারের অনবদ্য কিছু সৃষ্টির মধ্যে ওথেলো অন্যতম। মঞ্চে বহুবার গুণী শিল্পীদের দ্বারা এই নাটক মঞ্চস্থ হয়েছে। আর ততবারই এটি প্রশংসিত হয়েছে। এবার শেক্সপিয়ারের সেই সৃষ্টিকেই বড়পর্দায় নিয়ে আসছে এসভিএফ এন্টারটেইনমেন্ট ও জিও স্টুডিও। ওথেলো অবলম্বনে 'অথৈ' সিনেমা আসছে নতুন বছরেই। আর এই ছবিতে একসঙ্গে দেখা যাবে ব্য়োমকেশ-সত্যবতীর জুটি তথা অনির্বাণ ভট্টাচার্য ও সোহিনী সরকারকে। 

নির্মাতারা ইতিমধ্যেই এই ছবির নাম ও মোশন লোগোটিও তুলে ধরেছেন। এই ছবিতে অনির্বাণ শুধু অভিনয়ই করবেন না, ছবিটির ক্রিয়েটিভ ডিরেক্টর হিসাবেও থাকছেন। ছবির পরিচলনায় রয়েছেন অর্ণ মুখোপাধ্যায়। জানা গিয়েছে 'অথৈ' ছবিতে অনির্বাণকে দেখা যাবে গোগো (আইগো) চরিত্রে। অপরদিকে, সোহিনী সরকার ও অর্ণ মুখোপাধ্যায় য়থাক্রমে দিয়া ও ডঃ অথৈ লোধার চরিত্রে অভিনয় করবেন। সোমবার এই ছবির শুভ মুহরৎ হয়। ১৩ ডিসেম্বর থেকে ছবির শ্যুটিং শুরু হয়ে যাবে। ২০২৪ সালে এই ছবি মুক্তি পাবে বলে জানা গিয়েছে। সুতরাং আগামী বছর যে সব ছবি মুক্তি পাওয়ার কথা রয়েছে, সেখানে 'অথৈ' বেশ ভালো রকমের টক্কর দিতে চলেছে। 

ছবিতে অভিনীত চরিত্রগুলোর সংক্ষিপ্ত বর্ণনায়। অর্ণ মুখোপাধ্যায় ‘ড. অথৈ লোধা’র চরিত্রে অভিনয় করবেন। তিনি একজন বিস্ময়ে মোড়া, দু’চোখ জুড়ে স্বপ্ন দেখায় বিশ্বাসী, এবং একজন প্রকৃত প্রেমিকের ভূমিকায় নিজেকে তুলে ধরবেন। ছবিতে তাঁকে একজন ভালো হৃদয়ের মানুষ। হিসেবেই দেখা যাবে। তাঁর চরিত্রটি মহানুভবতা এবং খানিক দুর্বলতার মিশ্রণও বলা চলে। অপরদিকে, ওথেলো হিসাবে ইন্ডাস্ট্রিতে একজনকেই ভাবা যেতে পারে তিনি হলেন অনির্বাণ ভট্টাচার্য। যাঁর মঞ্চে অভিনয় করার অভিজ্ঞতা প্রচুর। চরিত্রের বিশ্লেষণে বলা যায় কোনও মানুষই তার জীবনের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে পারে না। তবু নানা বাধা সংগ্রাম জীবনের এমন কিছু মুহূর্ত এসে যায়, যা পর্দায় ফুটে উঠবে একেবারেই অন্য ভঙ্গিতে। সোহিনী সরকারের অভিনয় নিয়েও নতুন করে বলার অপেক্ষা রাখে না। সোহিনী ডেসডেমোনা চরিত্রে অভিনয় করবেন। যদিও এখানে তাঁর চরিত্রের নাম দিয়া। তিনি এমন একজন নারী যাঁর বুদ্ধিমত্তার প্রশংসা করতেই হবে তিনি ভালোবাসার প্রতীক। 

আরও পড়ুন

Advertisement


অনির্বাণ ভট্টাচার্য আইগো চরিত্রে অভিনয় করেছেন। যাঁকে ছবিতে ‘গোগো’ হিসেবে তুলে ঘরা হয়েছে। গোগো একটি রহস্যময় চরিত্র, একেবারে ধাঁধার মতো। অথৈ-এর কাছে একজন ‘বন্ধু’ হিসাবে আখেরে নিজের উদ্দেশ্য প্রতিফলিত করতেই চেয়েছেন। গোগোর প্রতিটি শব্দচয়ন, উচ্চারণ, কথা সবেতেই রয়েছে তীক্ষ্ণ বুদ্ধিমত্তা। যাকে বলা যেতে পারে নৈতিকতা দেখালেও আদতে নৃশংসতার মূর্ত প্রতীক। এই ছবিতে দিতিপ্রিয়া রায়, কৌশিক বন্দ্যোপাধ্যায়, কৌশিক চক্রবর্তীকে দেখা যাবে বিশেষ চরিত্রে। 

অর্ণ এর আগেও 'অথৈ' নিয়ে এসেছিল মঞ্চে। সেই সময় দিয়ার চরিত্রে ছিলেন তৃণা দাস। তবে কোভিডের ঠিক আগে থেকেই তৃণার চরিত্রটি করতে শুরু করেন সোহিনী। তাই অর্ণ-অনির্বাণ-সোহিনীর রসায়ন দর্শক মঞ্চে দেখে নিয়েছেন এবং তা প্রশংসিত। তাঁরা একসঙ্গে আরও কিছু নাটকেও অভিনয় করেছেন। তবে নাটকের অথৈ বড়পর্দায় যখন যাবে তখন কিছু তো পরিবর্তন হবে বলেই জানিয়েছেন পরিচালক অর্ণ। তবে মূল ভাবনার কোনও বদল হবে না। ছবিতে প্রেম, হিংসা, বিশ্বাসভঙ্গকে জোরালোভাবে তুলে ধরা হবে এই ছবিতে। গোটা ছবির শ্যুটিং আউটডোরেই হবে বলে জানা গিয়েছে। 

Advertisement