scorecardresearch
 

গোমাংস রাঁধতে পারি! মন্তব্যে দেবলীনার বিরুদ্ধে FIR দায়ের বিজেপির তরুণজ্যোতির

এই মুহূর্তে খবরের শিরোনামে অভিনেত্রী দেবলীনা দত্ত (Debleena Dutt)। তাঁর বিরুদ্ধে বাগুইহাটি থানায় অভিযোগ দায়ের করেছেন আইনজীবী ও বিজেপি কর্মী তরুণজ্যোতি তিওয়ারি (Tarunjyoti Tewari)। গরুর মাংস খাওয়া নিয়ে একটি টক শোয়ে মুখ খোলার পর থেকেই গণধর্ষণ ও খুনের হুমকি পাচ্ছেন অভিনেত্রী।

Advertisement
দেবলীনা দত্ত ও তরুণজ্যোতি তিওয়ারি (ছবি সৌজন্য: ফেসবুক) দেবলীনা দত্ত ও তরুণজ্যোতি তিওয়ারি (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • অভিনেত্রী দেবলীনা দত্তের বিরুদ্ধে FIR দায়ের বিজেপির তরুণজ্যোতি তিওয়ারির।
  • ঘটনার সূত্রপাত হয় সম্প্রতি একটি সংবাদ মাধ্যমের টক শোয়ে মুখ খোলা নিয়ে সমস্যার শুরু।
  • গণধর্ষণ ও খুনের হুমকি পাচ্ছেন অভিনেত্রী।

এই মুহূর্তে খবরের শিরোনামে অভিনেত্রী দেবলীনা দত্ত (Debleena Dutt)। তাঁর বিরুদ্ধে বাগুইহাটি থানায় অভিযোগ দায়ের করেছেন আইনজীবী ও বিজেপি কর্মী তরুণজ্যোতি তিওয়ারি (Tarunjyoti Tewari)। গরুর মাংস খাওয়া নিয়ে একটি টক শোয়ে মুখ খোলার পর থেকেই গণধর্ষণ ও খুনের হুমকি পাচ্ছেন অভিনেত্রী।

ঘটনার সূত্রপাত হয় সম্প্রতি একটি সংবাদ মাধ্যমের টক শোতে বিজেপি নেতা দিলীপ ঘোষকে (Dilip Ghosh) প্রশ্ন করার সময়।পরিচালক ও সঙ্গীতশিল্পী অনিন্দ্য চট্টোপাধ্যায়ের (Anindya Chatterjee) আগের কথার সূত্র ধরে  দেবলীনা বলেন, তিনি নিরামিষভোজী ঠিকই, কিন্তু প্রয়োজনে তাঁর বাড়িতে গিয়ে নবমীর দিন দেবলীনা গরুর মাংস রান্না করে দিতে পারেন। তিনি আরও জানান, খাদ্য, খাদ্যাভ্যাস এবং ধর্ম এই সমস্ত বিষয়ে তিনি ছূৎমার্গহীন। আর তারপর থেকেই শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়ায় নিন্দনীয় পোস্টের ঝড়।

আরও পড়ুন: জল্পনার মাঝেই নুসরতের বোনের সঙ্গে ছবি শেয়ার নিখিলের! বরফ কী তাহলে গলছে?

গত সোমবার দেবলীনার স্বামী, পরিচালক-অভিনেতা তথাগত মুখার্জি (Tathagata Mukherjee) কিছু স্ক্রিনশট দিয়ে একটি ফেসবুক পোস্ট করেন। তিনি জানান, অভিনেত্রীকে অশ্লীল ও কদর্য আক্রমণ করা হয়েছে। সোস্যাল মিডিয়ায় কুরুচিকর ছবির সঙ্গে তাঁর ছবি দিয়ে তাঁকে ট্রোল করা হচ্ছে। তথাগত লিখেছেন, "খাবার,পলিটিক্স,গনধর্ষনের হূমকি,আর আমার ভয়...আমি খুব খুব খুব ভয় পেয়ে আছি তো, তাই লেখার শুরুতেই জানাই আমার বাড়িতে অর্থ্যাৎ যে বাড়িতে আমি আর দেবলীনা থাকি সে বাড়িতে ঈদের দিন এবং সাধারণ অন্য যে কোনো দিন শুয়োর রান্না হয়েছে বা বাইরে থেকে আনানো হয়েছে, এবং আমার মুসলিম বন্ধু ও সহকর্মীরা সানন্দে তা খেয়েছেন, কোনো আলোচনা ছাড়াই কারন কাজ বা আড্ডা দুটোর সময়েই কি খাচ্ছি মুরগী না ছাগল,গরু না শুয়োর সেটা নিয়ে আলোচনা অবান্তর..."

Advertisement

খাবার,পলিটিক্স,গনধর্ষনের হূমকি,আর আমার ভয়... আমি খুব খুব খুব ভয় পেয়ে আছি তো, তাই লেখার শুরুতেই জানাই আমার বাড়িতে...

Posted by Tathagata Mukherjee on Monday, 18 January 2021


আইনজীবী অন্য একটি বিদ্যুৎতিন সংবাদমাধ্যমে এসে দেবলীনাকে হুমকি দেন ও তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন জানা। যদিও সেখানে তিনি ক্ষান্ত হননি। নিজের ফেসবুক প্রোফাইলে অভিনেত্রীর বিরুদ্ধে সামাজিক হিংসা ছড়ানোর মতো কথা লিখেছেন। যেই স্ক্রিনশট শেয়ার করেছেন তথাগত মুখার্জি। 

আরও পড়ুন: মমতার টার্গেটে নন্দীগ্রামের ভূমিপুত্র! একুশের ভোটে বাংলায় গেরুয়া-তারকা কি শুধুই শুভেন্দু?

মঙ্গলবার বিজেপি কর্মী তরুণজ্যোতি তাঁর সোশ্যাল মিডিয়ায় দুটি অভিযোগপত্রের ছবি শেয়ার করে লিখেছেন, তিনি তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছেন। আইনের পথেই তিনি তাঁদের জবাব দেবেন। তিনি লেখেন,  "TARUNJYOTI কথা রাখে। অনিন্দ্য দা এবং দেবলীনা দিদি কে একটাই অনুরোধ করবো পরেরবার হিন্দু ধর্ম নিয়ে কথা বলার আগে একবার ভাববেন।বলেছিলাম আইনি ব্যবস্থা হবে এবং এটা তার প্রথম পদক্ষেপ..."

TARUNJYOTI কথা রাখে। অনিন্দ্য দা এবং দেবলীনা দিদি কে একটাই অনুরোধ করবো পরেরবার হিন্দু ধর্ম নিয়ে কথা বলার আগে একবার...

Posted by Tarunjyoti Tewari on Monday, 18 January 2021

সোমবার রাতে তরুণজ্যেতি যদি আরও লিখেছিলেন, " কে বা কারা সায়নী বা দেবলীনার মত স্বঘোষিত বুদ্ধিজীবীদের হুমকি উল্টোপাল্টা দিচ্ছে জানিনা। কিন্তু গত কালকে বলেছিলাম, আজকে আবার বলছি। ব্যবস্থা হবে এবং আইনি পথে ব্যবস্থা হবে । জেলা এবং দেশ সফর এর ব্যবস্থা হবে। দেখা যাক কত বড় বুদ্ধিজীবী আপনারা..."

কে বা কারা সায়নী বা দেবলীনার মত স্বঘোষিত বুদ্ধিজীবীদের হুমকি উল্টোপাল্টা দিচ্ছে জানিনা। কিন্তু গত কালকে বলেছিলাম,...

Posted by Tarunjyoti Tewari on Monday, 18 January 2021


এদিকে পুরুলিয়ায় মঙ্গলবারের সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন, "ক্ষমতা থাকলে সায়নীর গায়ে হাত দিয়ে দেখাও। ক্ষমতা থাকলে টলিউডের গায়ে হাত দিয়ে দেখাও। নাতনির বয়সী মেয়ে তাকে প্রতিদিন থ্রেট দিচ্ছে!"

Advertisement