scorecardresearch
 

Iman Chakraborty: 'যাঁর গান প্রতিটা মণ্ডপে আজও বাজে,' জনপ্রিয় গায়িকার সঙ্গে এক ফ্রেমে ইমন

নব্বই দশক থেকে আজও। দুর্গাপুজোর প্যান্ডেল থেকে বিয়েবাড়ির অনুষ্ঠানে শোনা যায় মিতা চ্যাটার্জীর গান। মিতা চ্যাটার্জীর নাম ভাবলেই যে গানের কথা মনে পড়ে, তা হল 'পালকিতে বউ চলে যায়।' ২০০০ সাল থেকে আজও তুমুল সুপারহিট বাংলার এই গান। বাংলার সবচেয়ে জনপ্রিয় গানের তালিকা করা হলে তাতে এই গান আসবেই।  ব্বইয়ের দশকের প্রখ্যাত গায়িকার সঙ্গে ছবি তুলে বেশ আপ্লুত ইমন।

Advertisement
মিতা চ্যাটার্জীর সঙ্গে ছবি শেয়ার করলেন ইমন চক্রবর্তী মিতা চ্যাটার্জীর সঙ্গে ছবি শেয়ার করলেন ইমন চক্রবর্তী
হাইলাইটস
  • মিতা চ্যাটার্জীর সঙ্গে ছবি তুললেন ইমন চক্রবর্তী। ইনস্টাগ্রামে সেই ছবি শেয়ার করলেন গায়িকা।
  • নব্বইয়ের দশকের প্রখ্যাত গায়িকার সঙ্গে ছবি তুলে বেশ আপ্লুত ইমন।
  • ছবির ক্যাপশনে ইমন লিখেছেন, 'যাঁর গান পুজোর প্রতিটা মন্ডপে আজও সদর্পে বাজে, আজ তাঁর সাথে ছবি তোলার সৌভাগ্য হল।'

মিতা চ্যাটার্জীর সঙ্গে ছবি তুললেন ইমন চক্রবর্তী। ইনস্টাগ্রামে সেই ছবি শেয়ার করলেন গায়িকা। নব্বইয়ের দশকের প্রখ্যাত গায়িকার সঙ্গে ছবি তুলে বেশ আপ্লুত ইমন।

ছবির ক্যাপশনে ইমন লিখেছেন, 'যাঁর গান পুজোর প্রতিটা মণ্ডপে আজও সদর্পে বাজে, আজ তাঁর সাথে ছবি তোলার সৌভাগ্য হল। বাংলার এমন কোনও মঞ্চ নেই যেখানে শ্রদ্ধেয় শ্রীমতি মিতা চ্যাটার্জী পারফর্ম করেননি। অ্য ট্রু লেজেন্ড।'

নব্বই দশক থেকে আজও। দুর্গাপুজোর মণ্ডপ থেকে বিয়েবাড়ির অনুষ্ঠানে শোনা যায় মিতা চ্যাটার্জীর গান। মিতা চ্যাটার্জীর নাম ভাবলেই যে গানের কথা মনে পড়ে, তা হল 'পালকিতে বউ চলে যায়।' ২০০০ সাল থেকে আজও তুমুল সুপারহিট বাংলার এই গান। বাংলার সবচেয়ে জনপ্রিয় গানের তালিকা করা হলে তাতে এই গান আসবেই। 

আরও পড়ুন

এই গানের রিলিজের পর মিতা চ্যাটার্জীর জনপ্রিয়তা শীর্ষে পৌঁছায়। ইন্টারনেট, সোশ্যাল মিডিয়া, অনলাইন স্ট্রিমিং, ইউটিউব... কিছুই ছিল না। তারই মধ্যে কোনও গান যে এতটা জনপ্রিয় হতে পারে, তা কল্পনাতীত। 

মিতা চ্যাটার্জীর সঙ্গে ছবি ইমন চক্রবর্তীর
মিতা চ্যাটার্জীর সঙ্গে ছবি ইমন চক্রবর্তীর

শুধু রেকর্ডিং ও মিউজিক ভিডিওই নয়। মঞ্চেও দুর্দান্ত পারফর্মার ছিলেন মিতা চ্যাটার্জী। শহরের বড় মঞ্চ থেকে শুরু করে গ্রাম-মফস্বলে, লক্ষ-লক্ষ মানুষকে লাইভ পারফর্ম্যান্সে মাতিয়ে দিয়েছিলেন মিতা চ্যাটার্জী। 

তবে অনেকেই জানেন না, এই গান কিন্তু দুইবার রিলিজ করেছিলেন মিতা চ্যাটার্জী। প্রথমবারে ততটা জনপ্রিয়তা পায়নি। তবে ৭ বছর পর পুনরায় রিলিজ করার পরেই সেই জনপ্রিয় হয়ে যায়। 

তাঁর গলায়, 'তবু কথা হল না', 'একটু বসো চলে যেও না', 'গোল্ড প্রিন্টের শাড়ি পরে', 'মাছের কাঁটা খোঁপার কাঁটা', 'তোল ছিন্ন বীণা', 'বউ কথা কও' আজও শ্রোতাদের মধ্যে সমানভাবে জনপ্রিয়।

Advertisement

শুধু তাই নয়, শ্রোতা-অনুরাগীরা অনেকেই বলেন মিতা চ্যাটার্জীর গায়কির সঙ্গে আশা ভোঁসলের অনেক মিল রয়েছে। আশা ভোঁসলের বহু গানও গেয়ে প্রশংসা কুড়িয়েছেন মিতা চ্যাটার্জী।

Advertisement