scorecardresearch
 

Joy Goswami: করোনাকে জয় করে বাড়ি ফিরলেন জয় গোস্বামী

করোনাকে জয় করে সোমবার বাড়ি ফিরলেন কবি জয় গোস্বামী (Joy Goswami)। গত ১৬ মে করোনা আক্রান্ত (COVID-19) হয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

করোনাকে জয় করলেন কবি জয় গোস্বামী করোনাকে জয় করলেন কবি জয় গোস্বামী
হাইলাইটস
  • কিছুটা সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কবি জয় গোস্বামী।
  • গত ১৬ মে সকাল থেকেই প্রবল জ্বরে আক্রান্ত হন জয় গোস্বামী।
  • এরপর তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়।

করোনা আক্রান্ত (COVID-19) হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন কবি জয় গোস্বামী (Joy Goswami)। এরপর অবস্থার কিছুটা অবনতি হওয়ায় সিসিইউ-তে স্থানান্তর করা হয়েছিল তাঁকে। করোনাকে জয় করে সোমবার বাড়ি ফিরলেন তিনি। এমনটাই জানা গেছে তাঁর পরিবার সূত্রে। 

গত ১৬ মে সকাল থেকেই প্রবল জ্বরে আক্রান্ত হন জয় গোস্বামী। তার সঙ্গে বমিও হয় বার বার। সেই সঙ্গে ছিল পেটের সমস্যা। দুপুর থেকে ক্রমশ জ্বর বাড়তে থাকে। দুপুরেই করোনা পরীক্ষার জন্য হোম স্যাম্পেল পাঠানো হয় ল্যাবে। সন্ধ্যায় জ্বর বেড়ে দাঁড়ায় ১০৩-১০৪ ডিগ্রি ফারেনহাইট। দেরি না করে তাঁকে বেলেঘাটা আই ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেদিন রাতেই। প্রথমে নন-কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়। কিন্তু রাতের দিকে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসায় তাঁকে কোভিড ওয়ার্ডে স্নানান্তরিত করা হয়। 

আরও পড়ুন: সাধারণ সর্দি-কাশির মতোই হয়ে যাবে ভয়ঙ্কর করোনা! কী বলছে গবেষণা? 

জয় গোস্বামীর স্ত্রী কাবেরী গোস্বামীও অসুস্থ ছিলেন। তাঁরও করোনার উপসর্গ ছিল। ঝুঁকি না নিয়ে তাঁকেও ভর্তি করা হয়েছে হাসপাতালে। তবে এরপর তিনি কিছুটা সুস্থ হওয়ায় বাড়িতে চলে আসেন।

বেলেঘাটা আইডি হাসপাতালে কবির চিকিৎসা করছিলেন ডাঃ সায়ন্তন বন্দ্যোপাধ্যায় ও ডাঃ যোগীরাজ রায়। এছাড়াও রাজ্য সরকারদের তরফ থেকেও প্রথম থেকেই সাহায্য করা হয়েছে বলে জানা গেছে কবির পরিবার সুত্রেই। 

এর আগে জয় গোস্বামীর পরিবার থেকে গত ২০ মে  আজতক বাংলাকে জানানো হয়, "সিসিইউ-তে থাকেলেও এই মুহূর্তে স্থিতিশীল আছেন তিনি।" তার আগেও কবির পরিবারের তরফ থেকে সংবাদ মাধ্যমকে জানানো হয়েছিল, কবি দম্পতির অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে। জ্বর বাড়তে থাকায় আর ঝুঁকি না নিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁদের। কোভিড রিপোর্টের জন্য অপেক্ষা করলে হয়তো হিতে বিপরীত হতে পারত। রবিবার রাত প্রায় ১০টা নাগাদ কোভিড রিপোর্ট  আসার পর জয় গোস্বামীকে কোভিড ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: 'শঙ্খ'হীন বাংলা! কবি-স্মৃতিতে মগ্ন বাংলা সাহিত্য জগত্‍ 

প্রিয় কবির অসুস্থতার কথা শোনার পর থেকেই উদ্বিগ্ন ছিলেন তাঁর অসংখ্য গুণমুগ্ধরা। এবার কিছুটা সুস্থ হয়ে তিনি বাড়ি ফিরেছেন একথা নিশ্চিত সকলের জন্য একটি আনন্দের খবর।