scorecardresearch
 

KGF:2 সম্পাদনা করেছেন ১৯ বছরের উজ্জ্বল! কীভাবে সুযোগ পেয়েছেন, শুনলে অবাক হবেন

KGF chapter 2: 'কেজিএফ: চ্যাপ্টর ২' -এ, রকি ভাই অর্থাৎ যশের এন্ট্রি হোক বা অন্যান্য দৃশ্যে আপনিও যদি সাধুবাদ জানিয়ে থাকেন, তাহলে সে কৃতিত্ব অনেকটাই ১৯ বছর বয়সী এক ছেলের।

Advertisement
উজ্জ্বল কুলকার্নি, প্রশান্ত নীল ও যশ (বাম দিক থেকে) উজ্জ্বল কুলকার্নি, প্রশান্ত নীল ও যশ (বাম দিক থেকে)

আল্লু অর্জুনের 'পুষ্পা' (Pushpa) এবং রাজামৌলির 'আরআরআর' (RRR)-র পর এবার বক্স অফিস কাঁপাচ্ছে যশ (Yash) অভিনীত 'কেজিএফ: চ্যাপ্টর ২' (KGF: Chapter 2)। সাড়ে ৩ বছর অপেক্ষার পর অবশেষে রুপোলি পর্দায় এলো 'কেজিএফ ২' (KGF 2)। প্রথম দিনই এর হিন্দি ভার্সনও সমস্ত রেকর্ড ভেঙে দেয়। ১৪ এপ্রিল রিলিজের পরই বাঁধ ভাঙা ভিড় হলগুলিতে।

'কেজিএফ: চ্যাপ্টর ২' -এ, রকি ভাই অর্থাৎ যশের এন্ট্রি হোক বা অন্যান্য দৃশ্যে আপনিও যদি সাধুবাদ জানিয়ে থাকেন, তাহলে সে কৃতিত্ব অনেকটাই ১৯ বছর বয়সী এক ছেলের। তাঁর প্রতিভা 'কেজিএফ ২'- কে নিঃসন্দেহে আরও উজ্জ্বল করেছে। কথা হচ্ছে বক্স অফিসে কাঁপানো 'কেজিএফ: চ্যাপ্টর ২' ছবির সম্পাদক উজ্জ্বল কুলকার্নিকে (Ujjwal Kulkarni) নিয়ে। বলা যায়, এই ছবিতে প্রাণ দিয়েছেন উজ্জ্বল। কিন্তু কীভাবে প্রশান্ত নীলের (Prashanth Neel) থেকে গোটা ছবির সম্পাদনার সুযোগ পেয়েছিলেন তিনি? শুনলে অবাক হবেন !

 

 

আরও পড়ুন:  'গত ৪ -৫ বছরে প্রচুর সিরিয়ালের অফার এসেছে'! এবার বাংলা মেগাতে স্যান্ডি সাহা

আসলে উজ্জ্বল কুলকার্নির একটি নিজস্ব ইউটিউব চ্যানেল আছে। সেখানে, ছোট ছবি থেকে শুরু করে, ফ্যানেদের শেয়ার করা ছবি ও গানের ভিডিও সম্পাদনা করে শেয়ার করেন তিনি। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত 'কেজিএফ: চ্যাপ্টর ১' একটি ভিডিও এডিট করে, শেয়ার করেছিলেন উজ্জ্বল। ভিডিওটি বহু মানুষের প্রশংসা কুড়িয়েছিল। খবর অনুযায়ী, প্রশান্ত নীলের স্ত্রী সেই ভিডিও দেখে মুগ্ধ হয়ে 'কেজিএএফ' পরিচালককে সেই ভিডিও দেখান। 

Advertisement

 

ভিডিওটি দেখে প্রশান্ত নীল বিস্মিত হয়েছিলেন এবং দেরি না করে উজ্জ্বল কুলকার্নিকে 'কেজিএফ: চ্যাপ্টর ২' সম্পাদনার প্রস্তাব দেন। মাত্র ১৯ বছর বয়সী উজ্জ্বল, এর আগে কোনও ছবি বা অন্য কোনও প্রোজেক্ট সম্পাদনা করেননি। তবে প্রশান্ত নীল আত্মবিশ্বাসী ছিলেন যে, উজ্জ্বল তাঁর ছবির সঙ্গে সুবিচার করবেন। একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, এই ছবির শ্যুটিংয়ের পর প্রশান্ত নীল উজ্জ্বলকে ছবির একটি ট্রেলার সম্পাদনা করতে বলেন, তাঁর দক্ষতা পরীক্ষা করার জন্য এবং সেই পরীক্ষায় সফল হন উজ্জ্বল। 

আরও পড়ুন:  জুলাইতে দর্শকদের সামনে 'শ্রীমতী' রূপে আসবেন স্বস্তিকা!

'কেজিএফ: ২' মুক্তির পর ছবিতে ব্যবহৃত উজ্জ্বল কুলকার্নির নতুন সম্পাদনা কৌশল নিয়েও আলোচনা শুরু হয়েছে। রেজার শার্প অ্যাকশন এবং ফাইট সিন থেকে শুরু করে মিনিটে ১০০০ বুলেটের দৃশ্য... বলা যায় এই ছবিতে এমন কোনও দৃশ্য কমই রয়েছে, যার প্রশংসা করতে সিনেমাপ্রেমীরা ক্লান্ত হবেন।

 

Advertisement