scorecardresearch
 

Salman Khan Birthday : প্রথম রোজগার কত ছিল? জন্মদিনে জানুন সলমানের অজানা কথা

সলমান খানের জন্ম ১৯৬৫ সালের ১৭ ডিসেম্বর। সময় যত এগিয়েছে ততই বলিউডের মাটিতে নিজের জমি শক্ত করেছেন সলমান। বর্তমানে সলমানের এক বিলাসবহুল জীবনযাত্রা থাকলেও শুরুটা কিন্তু সহজ ছিল না। শোনা যায় তাঁর প্রথম রোজগার ১০০ টাকারও কম ছিল।

Advertisement
সলমান খান সলমান খান
হাইলাইটস
  • আজ সলমান খানের জন্মদিন
  • মহাসমারোহে চলছে জন্মদিন উপযাপন
  • জানুন তাঁর কিছু অজানা তথ্য

তিনি ভক্তদের হার্টথ্রব, সকলের ভাইজান। ছবিতে তাঁর নিত্যনতুন স্টাইল ফ্যানদের মধ্যে তৈরি করে নয়া ট্রেন্ড। তিনি বলিউড তারকা সলমান খান। আজ তাঁর ৫৭তম জন্মদিন (Salman Khan Birthday)। বরাবরের মতো এবারেও মহাসমারোহে উদযাপন করা হচ্ছে ভাইজানের বার্থ ডে। একইসঙ্গে তাঁর জন্মদিন নিয়ে উচ্ছ্বসিত ভক্তরাও। 

সলমানের প্রথম রোজগার
সলমান খানের জন্ম ১৯৬৫ সালের ১৭ ডিসেম্বর। সময় যত এগিয়েছে ততই বলিউডের মাটিতে নিজের জমি শক্ত করেছেন সলমান। বর্তমানে সলমানের এক বিলাসবহুল জীবনযাত্রা থাকলেও শুরুটা কিন্তু সহজ ছিল না। শোনা যায় তাঁর প্রথম রোজগার ১০০ টাকারও কম ছিল। এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে সলমান খান বলেছিলেন, তাঁর প্রথম রোজগার ছিল ৭৫ টাকা। মুম্বইয়ের তাজ হোটেলে একটি অনুষ্ঠানে ব্যাকগ্রাউন্ডে নাচ করেছিলেন তিনি। যার জন্য ৭৫ টাকা পেয়েছিলেন সলমান। একইসঙ্গে নিজের প্রথম হিট ছবি 'ম্যায়নে প্যায়ার কিয়া'র জন্য ৩১ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি। 

তারপর থেকে নিজের চেষ্টা ও পরিশ্রমের মধ্যে দিয়ে বর্তমানের জায়গায় পৌঁছেছেন বলিউডের ভাইজান। কখনও ছবির জন্য প্রচুর প্রশংসা পেয়েছেন, তো কখনও সমালোচনা। কিন্তু নিজের পরিশ্রম জারি রেখেছেন সলমান। আর তারমধ্যে দিয়েই বর্তমানে বলিউডের অন্যতম সেরা হিরো তিনি। 

সলমানের সেরা ছবিগুলি
নিজের দীর্ঘ কেরিয়ারে প্রচুর হিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন সলমান খান। তারমধ্যে ম্যায়নে প্যায়ার কিয়া, সাজন, হাম আপকে হ্যায় কৌন, করণ-অর্জুন, প্যায়ার কিয়া তো ডরনা কেয়া, দাবাং, বডিগার্ড, এক থা টাইগার, বজরঙ্গি ভাইজান-এর মতো ছবিগুলি সুপারডুপার হিট। আর এই সমস্ত ছবিগুলিই ধারাবাহিকভাবে বলিউডে তাঁর জায়গাকে মজবুত করে দিয়েছে। 

Advertisement

কীভাবে বলিউডের ভাইজান হলেন সলমান?
শুধু নিজের কেরিয়ার এগিয়ে নিয়ে যাওয়াই নয়, বলিউডে আরও অনেককে জায়গা করতে সাহায্যও করেছেন সলমান খান। আর তাঁর এই গুণের জন্যই বলিউডে আজ তিন শুধু সলমান খান নন, এখন তিনি সকলের ভাইজান। 

ট্রেন্ড সেটর সলমান খান
বলিউডে প্রচুর ট্রেন্ড সেট করেছেন সলমান খান। একদিকে যেমন নিজের বডির জন্য তিনি ভক্তদের মন জয় করেছেন, তেমনই তাঁকে দেখে অনুপ্রাণিত হয়েছেন আরও অনেক অভিনেতারা। খালি গায়ে বডি ফ্লান্ট করার ট্রেন্ডও তিনিই চালু করেছিলেন, যা পরবর্তীকালে ভীষণ জনপ্রিয় হয়। একইসঙ্গে তাঁর নিত্যনতুন লুকও অনুসরণ করতে দেখা যায় ভক্তদের। সলমনের আগামী জীবনের জন্য শুভেচ্ছা রইল আমাদের তরফেও। 

আরও পড়ুন - চাকরি-ব্যবসায় দারুণ সাফল্য কর্কট-ধনুর, ২০২৩-এ আপনার কেরিয়ার কেমন যাবে?

 

Advertisement