scorecardresearch
 

Covid Help: এবার কোভিড আক্রান্তদের কাছে বিনা মূল্যে পৌঁছবে খাবার! উদ্যোগে অনীক ধর

এবার সাধারণ মানুষের দিকে সাহায্যের বাড়িয়ে দিচ্ছেন এগিয়ে এলেন সঙ্গীত শিল্পী অনীক ধর (Aneek Dhar)। কোভিড আক্রান্তদের বিনা মূল্যে খাবার পৌঁছে দেবে তাঁর টিম। এই টিমের সঙ্গে স্বেচ্ছাসেবক হয়ে যুক্ত হতে চান, তাঁদেরও স্বাগত জানাচ্ছেন অনীক। 

Advertisement
অনীক ধর (ছবি সৌজন্য: ফেসবুক) অনীক ধর (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • এবার সাধারণ মানুষের দিকে সাহায্যের বাড়িয়ে দিচ্ছেন এগিয়ে এলেন সঙ্গীত শিল্পী অনীক ধর।
  • কোভিড আক্রান্তদের বিনা মূল্যে খাবার পৌঁছে দেবে তাঁর টিম। 
  • এই টিমের সঙ্গে স্বেচ্ছাসেবক হয়ে যুক্ত হতে চান, তাঁদেরও স্বাগত জানাচ্ছেন অনীক। 

করোনা কালে সাধারণ মানুষের দিকে সাহায্যের বাড়িয়ে দিচ্ছেন বহু তারকারা। টলি-বলির বহু সেলেবরা নিজেদের মতো সাহায্যের জন্য কাজ করে চলেছেন। এবার এগিয়ে এলেন সঙ্গীত শিল্পী অনীক ধর (Aneek Dhar)। কোভিড আক্রান্তদের বিনা মূল্যে খাবার পৌঁছে দেবে তাঁর টিম। 

ইস্টার্ন মেট্রোপলিটন ক্লাব ( Eastern Metropolitan Club) এবং এইএমপিএল (AEMPL)-র সহযোগীয়তায় অনীক ধর এবার সাহায্যের হাত বাড়াচ্ছেন আর্তদের। বিশেষত যারা কোভিড ১৯ (Covid 19) -এ আক্রান্ত হয়ে রান্নাবান্না করতে পারছেন না, প্রায় না খেয়েই কাটাতে হচ্ছে দিন, তাঁদের কথা ভেবেই এই উদ্যোগ। তবে এই সুবিধা পেতে গেলে নির্ধারিত হোয়াটস অ্যাপে নম্বরে কোভিড পজিটিভ রিপোর্ট ও আঁধার কার্ডের ছবি পাঠাতে হবে। দুপুর ১২- সন্ধ্যা ৬ টার মধ্যে ফোন করতে হবে ৯৩৩০৩৬৬৫৪৯- এই নম্বরে। এরপর স্বেচ্ছাসেবীরাই যোগাযোগ করে সমস্ত কিছু চূড়ান্ত করবেন। সেই সঙ্গে যারা এই টিমের সঙ্গে স্বেচ্ছাসেবক হয়ে যুক্ত হতে চান, তাঁদেরও স্বাগত জানাচ্ছেন অনীক। 

অনীক ধর (Aneek Dhar)

 

আরও পড়ুন: করোনা রোগীদের মুখে খাবার তুলে দিচ্ছেন দেব 

অনীক ধরের এই প্রয়াস নিয়ে আজতক বাংলার সঙ্গে কথা বললেন। শিল্পী জানেলেন, "আমার আত্মীয়সজন, বন্ধু-বান্ধবের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত। তাঁদের সকলের থেকেই ফিডব্যাক পেয়েছি যে, এই সময় রান্না করে খাওয়াটা খুব বড় সমস্যা হয়ে দাঁড়ায়। যেহেতু এইবার হাসপাতাল ছাড়াও বাড়িতে এতজন আইসোলেশনে থাকছেন এবং পর্যাপ্ত পুষ্টিগুণ সম্পন্ন খাওয়া-দাওয়া করাও জরুরী। এই মুহূর্তে শুরু করছি ১৫- ২০ জনকে বিনামূল্য দু'বেলার খাবার আমরা পৌঁছে দেব। আর পুরো বিষয়টা সুন্দর করে সম্পন্ন করার জন্য ইস্টার্ন মেট্রোপলিটন ক্লাব এবং এইএমপিএল আমায় খুব সাহায্য করেছে।"

আরও পড়ুন: ভ্যাকসিন নেওয়ার পরেও আক্রান্ত, কেন? কীভাবে বাঁচবেন?

Advertisement

অনীক আরও যোগ করলেন, "আমরা চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে মেনু ঠিক করেছি। যাতে পর্যাপ্ত পুষ্টিগুণ মতো খাবার রাখা যায়। আমি চাই সত্যিই যাঁদের দরকার, তাঁদের পাশে যেন দাঁড়াতে পারি। আর অবশ্যই যদি কেউ আমাদের এই ক্যাম্পেইনে যোগ দিতে চায়, তাঁরাও দিতে পারেন। কারণ এটা তো কারও ব্যক্তিগত কোনও কাজ না। সকলে একসঙ্গে আরও মানুষের পাশে দাঁড়াতে পারবো তখন। " 

আরও পড়ুন: ফ্রান্স থেকে অক্সিজেন প্লান্ট আনছেন সোনু সুদ 

প্রসঙ্গত, অনীক ধরের হাতে এই মুহূর্তে রয়েছে দুটি মিউজিক ভিডিয়োর কাজ। কিন্তু কোভিড পরিস্থিতির বাড় বাড়ন্তে শ্যুটিং সম্ভব হচ্ছে না। সঙ্গীতশিল্পী জানালেন, "আমার একটা গান সম্পূর্ণ তৈরি। আর একটা গানের কাজ চলেছে। কিন্তু শ্যুটিং করতে পারছি না বাইরে, তাই আপাতত আমরা কাজটা স্থগিত রেখেছি। শিল্পীরা কীভাবে আছেন বা থাকবেন তা কেউ ভাবে না। এই মুহূর্তে আমার ভবিষ্যৎ নিয়ে কোনও প্ল্যান নেই, সত্যি কথা বলতে। কারণ এখন বোধ হয় কেউই জানেন না, কী হতে চলেছে আগামী দিনে। তাই বর্তমানে বাঁচছি, অতীত থেকে শিক্ষা নিচ্ছি আর খুব সুন্দর একটা ভবিষ্যতের অপেক্ষা করছি।"

 

Advertisement