scorecardresearch
 

Jojo: ভ্যাকেশনে 'গোর্খাল্যান্ড'? পোস্ট করতেই বিতর্কে জোজো

Jojo - Gorkhaland Controversy: জোজোর ফেসবুকে লোকেশন ট্যাগে লেখা ছিল, 'রিশপ -গোর্খাল্যান্ড, ইন্ডিয়া'। আর সেখানে বিপত্তি ঘটে। গায়িকার পোস্ট ঘিরে তৈরি হয় বিতর্ক। নেটিজেনরা ট্রোল করা শুরু করেন তাঁকে।

Advertisement
সঙ্গীতশিল্পী জোজো (ছবি সৌজন্য: ফেসবুক) সঙ্গীতশিল্পী জোজো (ছবি সৌজন্য: ফেসবুক)

কাজ থেকে কিছুদিনের বিরতি নিয়ে, পরিবারের সঙ্গে পাহাড়ে ঘুরতে গিয়েছেন জোজো (Jojo)। ডেস্টিনেশন হিসাবে সঙ্গীতশিল্পী বেছে নিয়েছেন রিশপ (Rishyap)। সেখান থেকে বুধবার নিজের ফেসবুক পেজে বেশ কিছু ছবিও শেয়ার করেছেন তিনি। এই অবধি তো ঠিক ছিল। কিন্তু সমস্যা তৈরি হল অন্য জায়গায়। পোস্টের সঙ্গে জোজোর ফেসবুক লোকেশন ট্যাগে লেখা, 'রিশপ -গোর্খাল্যান্ড, ইন্ডিয়া' (Gorkhaland)। আর সেখানেই ঘটে বিপত্তি। গায়িকার পোস্ট ঘিরে তৈরি হয় বিতর্ক। 

লোকেশন ট্যাগ ঘিরে নেটিজেনদের রোষের মুখে পড়েন জোজো। ফলস্বরূপ মূল পোস্ট থেকে সেই ট্যাগ এবং কিছু কমেন্ট সরিয়ে নেন তিনি। অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন, "বাংলায় গোর্খাল্যান্ড কোথায়?"  বাংলায় গোর্খাল্যান্ড কবে হল?" এমনকি গায়িকা 'গোর্খাল্যান্ড' চাইছেন বলেও তাঁকে ট্রোল (Trolled) করা শুরু করেন অনেকে। 

 

Jojo - Gorkhaland Controversy

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জোজো বলেন, "ইচ্ছে করে কিছু করিনি। ফেসবুকে লোকেশন ট্যাগে রিশপ লিখতে গিয়ে নিজে নিজেই ওই ট্যাগ নিয়ে নেয়। গুগলের উপর আমার কিছু করার নেই। তবে টা একেবারেই অনিচ্ছাবশত। আমি কোনও রকম বিতর্ক তৈরি করতে চাই না।" 

আরও পড়ুন: 'যশও নেই প্রতিপত্তিও...!' 'কালো ছেলে' বিতর্কে এবার সরব জয়জিৎ, সুজয়প্রসাদরা

প্রসঙ্গত, রিশপ কালিম্পং (Rishyap. Kalimpong) জেলার অন্তর্গত। কিন্তু গোর্খাল্যান্ডের দাবিতে বহুদিন ধরেই আন্দোলন করছে গোর্খা জন্মুক্তি মোর্চা (Gorkha Janmukti Morcha)। বর্তমানে উত্তরবঙ্গ (North Bengal) সফরে আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের আগে পৃথক রাজ্যের দাবিতে হুমকি দিয়েছিলেন কেএলও প্রধান জীবন সিংহ।

আরও পড়ুন: গোপনে বিয়ে সারলেন রাহুল- রুকমা? 'নব দম্পতিকে' শুভেচ্ছা ফ্যানেদের

Advertisement

 মঙ্গলবার আলিপুরদুয়ারের কর্মিসভা থেকে পাল্টা আক্রমণ করলেন মমতা। তিনি বলেন, "কিছু নেতা আমাকে ভয় দেখাচ্ছে, উত্তরবঙ্গ ভাগ না করলে আমাকে নাকি মেরে দেবে, ক্ষমতা থাকলে, আমার বুকে বন্দুক ঠেকাও । আমি অনেক বন্দুক দেখেছি। এসব বন্দুক দেখিও না। তোমাদের বন্দুক ভোঁতা করতে জানি।"

 

Advertisement