scorecardresearch
 

The Kashmir Files এর পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে 'Y' শ্রেণির নিরাপত্তা

'Y' ক্য়াটেগরির নিরাপত্তা পেলেন Kashmir Files এর পরিচালক বিবেক অগ্নিহোত্রী। কিন্তু কেন? কী থাকে এই ক্যাটেগরির নিরাপত্তায়।

Advertisement
বিবেক অগ্নিহোত্রী বিবেক অগ্নিহোত্রী
হাইলাইটস
  • 'Y' ক্য়াটেগরির নিরাপত্তা পেলেন বিবেক অগ্নিহোত্রী
  • বিবেক কাশ্মীর ফাইলস সিনেমার পরিচালক
  • হাই সিকিউরিটি এই নিরাপত্তা কেন?

দ্য কাশ্মীর ফাইলস(The Kashmir Files) - এর পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রীকে ওয়াই-ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হল। সূত্রের পাওয়া খবরে এ খবররে সত্যতা জানা গিয়েছে। তাঁর সঙ্গে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স(CRPF) সিআরপিএফ সিকিউরিটি সারা ভারতে যেখানে পরিচালক যাবেন, তাঁর সঙ্গে থাকবে।

ইন্ডিয়া টুডে জানতে পেরেছে যে তাঁর চলচ্চিত্র মুক্তির পরে পরিচালকের হুমকির ধারণার ভিত্তিতে নিরাপত্তা কভার দেওয়া হয়েছিল।

কী থাকে ওয়াই শ্রেণির নিরাপত্তায়?

ওয়াই-শ্রেণির নিরাপত্তার অধীনে, অগ্নিহোত্রীকে আটজন অফিসারের নিরাপত্তা কভার দেওয়া হবে, যার মধ্যে দুইজন কমান্ডো এবং পুলিশ কর্মী থাকতে পারে। সঙ্গে একটি এসকর্ট থাকবে।

কাশ্মীর ফাইলগুলি কাশ্মীরি পণ্ডিতদের দ্বারা সহ্য করা বর্বরতার রূপরেখা এবং ১৯৯০ এর দশকে উপত্যকা থেকে সম্প্রদায়ের পরবর্তী গণপ্রস্থানের রূপরেখাকে চিহ্নিত করা হয় ৷

কেন্দ্র,রাজ্যগুলিতে কর ছাড়

এটি কেন্দ্র এবং রাজ্যগুলির কাছ থেকে একটি বিরাট সমর্থন পেয়েছে। এই সিনেমার জন্য অনেকগুলি রাজ্য ট্যাক্স ছাড় দেওয়া হয়েছে। ফিল্মটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্মতিও পেয়েছে। যিনি একটি বক্তৃতায় একটি "সম্পূর্ণ বাস্তুতন্ত্র" বলে অভিহিত করেছেন। যা "সত্য" বলছে এমন একটি চলচ্চিত্রকে নাশকতা ও অসম্মান করার চেষ্টা করছে একটা শ্রেণি।

অভিনয়

এই ফিল্মে মিঠুন চক্রবর্তী, অনুপম খের এবং পল্লবী যোশির অভিনয় সব মহলে প্রশংসিত হয়েছে।

 

Advertisement