scorecardresearch
 
টেলিভিশন

রামায়ণ-মহাভারতের পর এই আইকনিক শো গুলি কি ফিরবে টিভিতে?

চাণক্য
  • 1/10

২০২০ সালের ঐতিহাসিক লক ডাউনে প্রায় সব কিছু স্তব্ধ হয়ে গিয়েছিল। সিনেমা-সিরিয়ালের সমস্ত শুটিং বাতিল হয়ে গিয়েছিল। তাই দূরদর্শনে ফিরে এসেছিল আট এবং নয়ের দশকের ম্যাজিকাল শো রামায়ণ এবং মহাভারত। শুধু ফিরে আসা নয়, প্রচুর টি আর পি-ও জড়ো করেছিল আইকনিক শো গুলি। এ বছর করোনা দ্বিতীয় ঢেউ আসার পর ফের একবার লক ডাউনের ভ্রূকুটি দেখা যাচ্ছে। এর মধ্যেই বহু সিনেমার মুক্তি অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।

মহারাষ্ট্রে প্রতি দিন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তার সঙ্গে গোটা দেশের চিত্রও ক্রমশ ভয়াবহ জায়গায় পৌঁছচ্ছে। এমন পরিস্থিতিতে ফের একবার টিভির আইকনিক শোগুলি ফিরতে পারে এমনটাই মনে করছেন দর্শকরা। আসুন নজর দেওয়া যাক কিছু এমনই আইকনিক টিভি শো গুলির উপর।

চাণক্য
ঐতিহাসিক ড্রামা চাণক্য ১৯৯১ সালে অন এয়ার হয়। চন্দ্রপ্রকাশ দ্বিবেদী এই জনপ্রিয় শো তৈরি করেন।

ওয়াগলে কী দুনিয়া
  • 2/10

ওয়াগলে কী দুনিয়া
১৯৮৮ সালে সিরিয়ালটি অন এয়ার হয়েছিল। মধ্যবিত্ত শ্রেণির রোজকার জীবন নিয়ে অসাধারণ গল্প। শো-তে শাহরুখ খানও অভিনয় করেছিলেন।

শ্রীমান শ্রীমতী
  • 3/10

শ্রীমান শ্রীমতী
অর্চনা পুরন সিং, রীমা লাগু, জতিন কানাকিয়া এং রাকেশ বেদীর অনবদ্য অভিনয়। অসাধারণ কমিক টাইমিং। প্রত্যেকের পারফরম্যান্স মনে রাখার মতো।

মালগুড়ি ডেজ
  • 4/10

মালগুড়ি ডেজ
আর কে নারায়ণনের অমর সৃষ্টি। বাচ্চাদের ভীষণ পছন্দের শো ছিল। বিশেষ করে সিরিয়ালের টাইটেল ট্র্যাকটি খুব হিট হয়েছিল। নয়ের দশকের অন্যতম সেরা আইকনিক শোগুলির মধ্যে অন্যতম।

তু তু ম্যায় ম্যায়
  • 5/10

তু তু ম্যায় ম্যায়
শাশুড়ি-বৌমার এপিক ব্যাটেল নিয়ে তৈরি সিরিয়াল। ভূমিকায় ছিলেন রীমা লাগু এবং সুপ্রিয়া পিলগাওঁকর। দারুণ জনপ্রিয় ছিল সিরিলটি।

বনেগি আপনি বাত
  • 6/10

বনেগি আপনি বাত
কলেজ রোমান্স এবং মন ভাঙা নিয়ে দারুণ গল্প। শো-টি তরুণ-তরুণীদের মধ্যে ভীষণ জনপ্রিয় ছিল। মাধবন এই শো-তে যথেষ্ট জনপ্রিয় ছিলেন। তার সঙ্গে সুরেখা সিকরি, ইরফান খান, বরুণ বডোলা-র মন ভালো করা অভিনয় তো ছিলই।

ব্যোমকেশ বক্সি
  • 7/10

ব্যোমকেশ বক্সি
শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের অমর সৃষ্টি দূরদর্শনে অমর করে রেখেছেন প্রয়াত পরিচালক বাসু চট্টোপাধ্যায়। রজত কাপুর এবং কে কে রায়না-র অভিনয় আজও ভোলার নয়।

চন্দ্রকান্তা
  • 8/10

চন্দ্রকান্তা
ভীষণ জনপ্রিয় ছিল শো-টি। দূরদর্শনে সম্প্রচারিত হওয়া সবচেয়ে জনপ্রিয় শো গুলির মধ্যে অন্যতম। ক্রুর সিং থেকে চন্দ্রকান্তা, রূমতি, শিবদত্ত, সব চরিত্র ভীষণ ফেমাস হয়েছিল।

দেখ ভাই দেখ
  • 9/10

দেখ ভাই দেখ
ফ্যামিলি ড্রামা দেখ ভাই দেখ আরও দর্শকদের মনে রয়ে গিয়েছে। অসাধারণ স্টারকাস্ট আর তেমন অভিনয়। সিরিয়ালে তিন প্রজন্মের মানসিকতা এবং ফ্যামিলি ভ্যালুজ দেখানো হয়েছে।

তারা
  • 10/10

তারা
জি টিভিতে দেখানো প্রথম সোপ অপেরা। এই সিরিয়ালে তিনজন শহুরে মহিলার স্ট্রাগল, ইচ্ছে অনিচ্ছা নিয়ে তৈরি হয়েছিল। খুব জনপ্রিয় ছিল সিরিয়ালটি।