scorecardresearch
 

Covid 19 Vaccination: বিনামূল্যে শিল্পী ও কলাকুশলীর টিকাকরণ শুরু হল টলিপাড়ায়

ভ্যাকসিনেশন চালু করেছে টলিউড ইন্ডাস্ট্রির ফেডারেশন, আর্টিস্ট ফোরাম (West Bengal Motion Picture Artist Forum), চ্যানেলগুলি ও প্রোডিউসার্স গিল্ড (Welfare Association Of Television Producers)। 

বিনামূল্যে টিকাকরণ চালু হয়েছে অভিনেতা ও টেকনিশিয়ানদের বিনামূল্যে টিকাকরণ চালু হয়েছে অভিনেতা ও টেকনিশিয়ানদের
হাইলাইটস
  • ভ্যাকসিনেশন চালু করেছে ফেডারেশন, আর্টিস্ট ফোরাম, চ্যানেলগুলি ও প্রোডিউসার্স গিল্ড।
  • প্রায় ৭০০০ শিল্পী ও কলাকুশলীর টিকাকরণের ব্যবস্থা করলো ফেডারেশন।
  • এদিকে 'শ্যুট ফ্রম হোম' প্রসঙ্গে চলছে নানা পর্যায়ের বৈঠক।

গত কয়েকদিন ধরেই চলছে ফেডারেশন,আর্টিস্ট ফোরাম ও  টেলিভিশন অ্যাসোসিয়েশনের কাজিয়া চলছে। একটি ধারাবাহিকের শ্যুটিং যার জেরে বন্ধ হলেও অভিনেতা ও টেকনিশিয়ানদের ভ্যাকসিন (Vaccine) দেওয়া নিয়ে এগিয়ে এসেছে টলিউড ইন্ডাস্ট্রির সমস্ত সংগঠনই। ইতিমধ্যেই ভ্যাকসিনেশন চালু করেছে ফেডারেশন, আর্টিস্ট ফোরাম (West Bengal Motion Picture Artist Forum), চ্যানেলগুলি ও প্রোডিউসার্স গিল্ড (Welfare Association Of Television Producers)। 

মঙ্গলবার থেকে সকল কলাকুশলীর জন্য ভ্যাকসিনেশন প্রক্রিয়া শুরু হয়েছে ফেডারেশনের (Federation of Cine Technicians & Workers of Eastern India) উদ্যোগে। এবিষয়ে ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস (Swarup Biswas) আজতক বাংলাকে জানান, "প্রায় ৬৫০০ থেকে ৭০০০ জন অভিনেতা ও টেকনিশিয়ানদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া ব্যবস্থা করা হয়েছে ফেডারেশনের উদ্যোগে। টালিগঞ্জের শতবর্ষ ভবনে প্রতিদিন প্রায় ২০০ থেকে ২৫০ জনকে এই প্রতিষেধক দেওয়া হবে। সকলের সুস্থতা এবং এরপর দ্রুত তাঁদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেওয়াই আমাদের মূল লক্ষ্য।"

আরও পড়ুন: টলিপাড়ার ফেডারেশন- আর্টিস্ট ফোরাম তরজায় এবার কাকে কটাক্ষ করলেন লীনা? 

এছাড়াও একাধিক চ্যানেলের তরফ থেকেও শুরু হয়েছে টিকাকরণ। ইতিমধ্যে বেশ কয়েকটি ধারাবাহিকের অভিনেতারা নিয়েছেন সেই ভ্যাকসিন। আর্টিস্ট ফোরামের তরফ থেকে প্রায় ৩,৮০০ সদস্যদের কাছে ভ্যাকসিনেশন ড্রাইভের মেসেজ গেছে। সমস্যা ভুলে এখন এগিয়ে এসেছে সকলেই। 

আরও পড়ুন: ফের সেরা 'মিঠাই'! Shoot From Home-এ আমুল পরিবর্তন বাকি মেগার স্কোরে 

প্রসঙ্গত, টলিপাড়ায় শোনা যাচ্ছে নতুন শব্দবন্ধ 'শ্যুট ফ্রম হোম' (Shoot From Home)। আর এর জেরেই ফের ফেডারেশন (Federation) ও আর্টিস্ট ফোরামের (Artist Forum) তরজা সামনে আসে।  ফেডারেশন একটি ১৫ পাতার বিবৃতি প্রকাশ করে। যেখানে স্পষ্ট করে লেখা আছে যে, 'শ্যুট ফ্রম হোম'-র নাম করে যে ভাড়া বাড়ি, হোটেল, অতিথিশালায় শ্যুটিং হচ্ছে বিভিন্ন ধারাবাহিকের, তা নীতি বহির্ভূত। শুধু তাই নয়, বিবৃতিতে অনুযায়ী এই বিষয়টি তদন্তের জন্য একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে ফেডারেশন। এমনকি প্রয়োজনে এই কমিটি প্রশাসনেরও সাহায্য নেবে বলেই দাবী করা হয় সেখানে। সমস্যা এড়াতে ইতিমধ্যে স্থগিত করা হয়েছে 'এই পথ যদি শেষ হয়' ধারাবাহিকের শ্যুটিং।