scorecardresearch
 

Didi No 1: TRP-তে তলানিতে 'দিদি নম্বর ১'! রচনার রাজনীতিতে যোগদানই কি জনপ্রিয়তা হারানোর কারণ?

Rachana Banerjee's Didi No 1: বাংলা টেলিভিশনে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। গত কয়েক সপ্তাহ ধরে বিরাট রদবদল হয়েছে রেটিং চার্টে। ধারাবাহিকের পাশাপাশি, সামনে এসেছে বাংলা নন-ফিকশন শো-র রেটিং। যেখানে বিরাট কমেছে 'দিদি নম্বর ১'-র  রেটিং। 

Advertisement
রচনা বন্দ্যোপাধ্যায় রচনা বন্দ্যোপাধ্যায়

ছোট পর্দার কোন ধারাবাহিক বা শো কেমন স্কোর করেছে ,তা জানার উপায় এই টিআরপি (TRP)। প্রত্যেক বৃহস্পতিবার সামনে আসে বাংলা টেলিভিশনের (Bangla Television) গত সপ্তাহের মার্কশিট। বাংলা টেলিভিশনে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। গত কয়েক সপ্তাহ ধরে বিরাট রদবদল হয়েছে রেটিং চার্টে। ধারাবাহিকের পাশাপাশি, সামনে এসেছে বাংলা নন-ফিকশন শো-র রেটিং। যেখানে বিরাট কমেছে 'দিদি নম্বর ১'-র  রেটিং। 
 
চলছে 'দিদি নম্বর  ১'-র সিজন ৯। এক যুগের বেশি সময় ধরে বাংলার প্রত্যেক ঘরে ঘরে প্রিয় গেম শো। এত দীর্ঘ সময় ধরে চললেও, এই বছর দর্শক মনে একটুও ফিকে হয়নি জি বাংলার এই নন -ফিকশন শো। তবে হঠাৎ পড়তে শুরু করে রচনার শোয়ের টিআরপি। বাংলার পাশাপাশি ওড়িয়া ও দক্ষিণী ইন্ডাস্ট্রিতে প্রায় তিন দশক ধরে দাপিয়ে কাজ করেছেন অভিনেত্রী রচনা বন্দোপাধ্যায় (Rachana Banerjee)। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও তিনি সমানভাবে জনপ্রিয়। ২০২৪-র লোকসভা নির্বাচনের সময় থেকে রচনার কাঁধে এসেছে বাড়তি দায়িত্ব। হুগলী লোকসভা কেন্দ্রে তৃণমূল- কংগ্রেসের সাংসদ তিনি। সে সময় জোর কদমে প্রচার চালিয়েছেন অভিনেত্রী। শুধু তাই নয়, বিরাট ট্রোলড হন তিনি। 

বর্তমানে বেশ আলোচনায় থাকেন রচনা। সোশ্যাল মিডিয়াতেও তিনি থাকেন চর্চায়। একদিকে যেমন বাংলার 'দিদি নম্বর ১' ভোটে দাঁড়ানোয় দারুণ খুশি হয়েছিলেন কিছু সংখ্যক ফ্যানেরা, সেরকম অনেকে আশাহত হয়েছেন। তারা মনে করছেন, শুধু বিনোদন জগতে থাকলেই পারতেন রচনা। 'দিদি নম্বর ১' নিয়ে প্রায়ই শোনা যায় নানা জল্পনা। মাঝে শোনা গিয়েছিল, শেষ হচ্ছে গেম শো। তবে পরে রচনা জানান এই খবর ভুয়ো।

তবে এখনই বন্ধ না হলেও, 'দিদি নম্বর ১'-র রেটিং খুবই খারাপ। শেষ প্রকাশ্যে আসা টিআরপি তালিকায় এই শো, মাত্র ২.১ স্কোর করেছে।  রবিবারের স্পেশাল 'দিদি নম্বর ১' পেয়েছে  ৪ রেটিং। মনে করা হচ্ছে, রচনার রাজনীতিতে যোগদান ভাল চোখে দেখেননি অনেকেই। সেই সঙ্গে রাজ্যের বর্তমান পরিস্থিতি যেন 'গোঁদের উপর বিষফোঁড়া'। আরজি করের ঘটনার পর, রাজ্য সরকারের উপর নেতিবাচক প্রতিক্রিয়া তৈরি হয়েছে। এই সব কিছুর জন্যই কি বাংলার দর্শক মুখ ফেরাচ্ছে 'দিদি নম্বর ১'-র থেকে?  প্রশ্ন থেকেই যাচ্ছে...           
   
প্রসঙ্গত, জি বাংলার নন-ফিকশন শো 'দিদি নম্বর ১' বাংলার প্রত্যেক ঘরে ঘরে সকলের প্রিয়। অন্যান্য সিজনের মতোই এবারও হিট ছিলেন, শোয়ের সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায়। এর আগের ৮ টি সিজনের মধ্যে ৫ টি সিজনের সঞ্চালিকা ছিলেন রচনা। প্রথম সিজনে এই দায়িত্ব পালন করেছিলেন পুষ্পিতা মুখোপাধ্যায়। এছাড়া সিজন ৩ -এ জুন মালিয়া এবং সিজন ৫-এ দেবশ্রী রায়কেও সঞ্চালিকা হিসাবে দেখা গেছে। শেষ সিজনটিতে রচনা বন্দ্যোপাধ্যায়ের বাবা প্রয়াত হওয়ার পর, তিনি কয়েকদিনের বিরতি নেন। সেই সময় সুদীপা চট্টোপাধ্যায় এবং সৌরভ দাস সেই দায়িত্ব সামলেছেন। তবে 'দিদি নম্বর ১' মানেই রচনাকে সবচেয়ে বেশি কাছের করে নিয়েছেন দর্শকেরা।  
 

Advertisement

 

Advertisement