scorecardresearch
 

TRP: শীর্ষস্থানে বহাল 'মিঠাই'! এগিয়ে এসে চমক 'খড়কুটো'-র

পর পর নয় সপ্তাহ জি বাংলার 'মিঠাই' (Mithai) -র মাথায়ই উঠেছে সেরার শিরোপা। 'শ্যুট ফ্রম হোম'-র জন্য অনেক হেরফের হয়েছে এই বেশিরভাগ ধারাবাহিকগুলির এই সপ্তাহের রেটিং চার্টের স্কোরেও।

Advertisement
রেটিং চার্টে প্রথম দুইয়ে 'মিঠাই' ও 'খড়কুটো' রেটিং চার্টে প্রথম দুইয়ে 'মিঠাই' ও 'খড়কুটো'
হাইলাইটস
  • রেটিং চার্টে এবারও ১ নম্বরে 'মিঠাই'।
  • রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে।
  • শ্যুট ফ্রম হোমের জন্য অনেক হেরফের হয়েছে রেটিং স্কোরের।

বুধবার থেকে 'শ্যুট ফ্রম হোম' (Shoot From Home) থেকে 'শ্যুট ফ্রম ফ্লোর' চালু হয়েছে টেলিপাড়ায়। দীর্ঘদিন ধরে ফেডারেশন (Federation of Cine Technicians & Workers of Eastern India), আর্টিস্ট ফোরামের (West Bengal Motion Picture Artist Forum) চাপানউতোর চলছে। বাড়ি থেকে শ্যুট করার পাশাপাশি, অভিযোগ উঠেছে ভাড়া বাড়ি, হোটেল, অতিথিশালায় শ্যুটিং হচ্ছে বিভিন্ন ধারাবাহিকের, তা নীতি বহির্ভূত। স্থগিত রয়েছে ' এই পথ যদি না শেষ হয়' ধারাবাহিকের শ্যুটিং। এমনকি ফেডারেশন নোটিশ জারি করেছে আরও ২০টি সিরিয়ালের বিরুদ্ধে।

রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। শ্যুটিংয়ের সমস্যার জেরে বেশীরভাগ ধারাবাহিকগুলিতে দেখানো হয়েছে প্রচুর ফ্ল্যাশব্যাক দৃশ্য। সেই সঙ্গে বাড়ি থেকে ফোনে শ্যুট করছেন সকলে। বলাই বাহুল্য কিছুটা পড়েছে গুণমানও। রেটিংয়ের ক্ষেত্রেও অনেকটাই প্রভাবিত করেছে এই সমস্ত ফ্যাক্টর। দর্শকদের মনোরঞ্জনের পাশাপাশি টিআরপি-র খাতিয়েও তো এই শ্যুটিং নিয়ে চলছে নানা তরজা। আর টিআরপি চার্টেও এ সপ্তাহে বদল এসেছে হয়তো কিছুটা তারই জেরে। 

আরও পড়ুন: এখনই শেষ হচ্ছে না 'কি করে বলবো তোমায়'! শ্যুটিংয়ে যোগ দিয়ে জানালেন স্বস্তিকা 

পর পর নয় সপ্তাহ জি বাংলার 'মিঠাই'-র (Mithai) মাথায়ই উঠেছে সেরার শিরোপা। রেটিং চার্টে এবারও ১ নম্বরে 'মিঠাই'। জনপ্রিয় এই মেগার প্রাপ্তি ৮.০। দ্বিতীয় স্থানে বহুদিন পর 'খড়কুটো' (Khorkuto) পেয়েছে ৭.০ নম্বর। এই সপ্তাহে তৃতীয় স্থানে 'অপরাজিতা অপু' (Aparajita Apu), পেয়েছে ৬.৭। চতুর্থ স্থানে 'মহাপীঠ তারাপীঠ'(Mahapeeth Tarapith), পেয়েছে ৬.৪ নম্বর। প্রথম তিন স্থানে ধারাবাহিকগুলির নম্বর কমেছে এবং বিপুল পরিবর্তন হয়েছে গত সপ্তাহের তুলনায়। 

এছাড়া যুগ্ম পঞ্চম স্থানে  'শ্রীময়ী' ও 'গঙ্গারাম' পেয়েছে ৫.৪। ষষ্ঠ স্থানে 'কৃষ্ণকলি' (Krishnokoli) পেয়েছে ৫.২। সপ্তম 'যমুনা ঢাকি' পেয়েছে ৫.২, অষ্টম 'দেশের মাটি' পেয়েছে ৫.১, নবম 'বরণ' পেয়েছে ৪.৭ ও দশম 'গ্রামের রাণী বীণাবাণি' পেয়েছে ৪.৩। 

Advertisement

আরও পড়ুন: পুনরায় শ্যুটিং শুরুতে বাধা! ফেডারেশনের বিরুদ্ধে একত্রে টেলিপাড়া

'ডান্স বাংলা ডান্স' ছাড়া বাকি রিয়্যালিটি শো-গুলির পারফর্মেন্স খুবই খারাপ। চমক দিয়ে ভাল স্কোর 'খড়কুটো'-র। খারাপ স্কোর বহাল 'কৃষ্ণকলি', 'যমুনা ঢাকি'  ও 'করুণাময়ী রাণী রাসমণি'-র। 

স্টার জলসা ও জি বাংলার মধ্যে এই সপ্তাহের জোরদার লড়াইয়ের পর তফাৎ কিছুটা কমেছে দুই চ্যানেলের মধ্যে। এই সপ্তাহে ফের এগিয়ে রয়েছে স্টার জলসা। এই চ্যানেলের প্রাপ্ত নম্বর ৪৮৪। অন্যদিকে জি বাংলা ৪৪৮ নম্বরে রয়েছে।

 

Advertisement