scorecardresearch
 
 

TRP: এবারও শীর্ষস্থানে 'মিঠাই'! অনেক ধাপ নীচে তিন প্রথম সারির ধারাবাহিক

পর পর আট সপ্তাহ জি বাংলার 'মিঠাই' (Mithai) -র মাথায়ই উঠেছে সেরার শিরোপা। 'শ্যুট ফ্রম হোম'-র জন্য অনেক হেরফের হয়েছে এই বেশিরভাগ ধারাবাহিকগুলির এই সপ্তাহের রেটিং চার্টের স্কোরেও।

রেটিং চার্টে এবারও সেরা মিঠাই রেটিং চার্টে এবারও সেরা মিঠাই
হাইলাইটস
  • রেটিং চার্টে এবারও ১ নম্বরে 'মিঠাই'।
  • রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে।
  • 'শ্যুট ফ্রম হোম' -র জন্য অনেক হেরফের হয়েছে এই সপ্তাহের স্কোরে।

 টলিপাড়ায় শোনা যাচ্ছে নতুন শব্দবন্ধ 'শ্যুট ফ্রম হোম' (Shoot From Home)। আর এর জেরেই  সামনে এসেছে ফেডারেশন (Federation of Cine Technicians & Workers of Eastern India) আর্টিস্ট ফোরামের (West Bengal Motion Picture Artist Forum) চাপানউতোর। বাড়ি থেকে শ্যুট করার পাশাপাশি, অভিযোগ উঠেছিল ভাড়া বাড়ি, হোটেল, অতিথিশালায় শ্যুটিং হচ্ছে বিভিন্ন ধারাবাহিকের, তা নীতি বহির্ভূত। স্থগিত রয়েছে ' এই পথ যদি না শেষ হয়' ধারাবাহিকের শ্যুটিং। ফেডারেশন ও ফোরামের তরফে জানানো হয়েছে বাড়ি থেকেই শ্যুট করতে হবে নিয়ম মেনে। 

রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। শ্যুটিংয়ের সমস্যার জেরে বেশীরভাগ ধারাবাহিকগুলিতে দেখাতে হচ্ছে প্রচুর ফ্ল্যাশব্যাক দৃশ্য। সেই সঙ্গে বাড়ি থেকে ফোনে শ্যুট করছেন সকলে। বলাই বাহুল্য কিছুটা পড়েছে গুণমানও। রেটিংয়ের ক্ষেত্রেও অনেকটাই প্রভাবিত করেছে এই সমস্ত ফ্যাক্টর। দর্শকদের মনোরঞ্জনের পাশাপাশি টিআরপি-র খাতিয়েও তো এই শ্যুটিং নিয়ে চলছে নানা তরজা। আর টিআরপি চার্টেও এ সপ্তাহে বদল এসেছে হয়তো কিছুটা তারই জেরে। 

আরও পড়ুন: নিয়ম মেনে বাড়ি থেকেই শ্যুট করতে হবে! নির্দেশিকা প্রকাশ্যে আনল আর্টিস্ট ফোরাম 

পর পর আট সপ্তাহ জি বাংলার 'মিঠাই'-র (Mithai) মাথায়ই উঠেছে সেরার শিরোপা। রেটিং চার্টে এবারও ১ নম্বরে 'মিঠাই'। জনপ্রিয় এই মেগার প্রাপ্তি ৯.৩। দ্বিতীয় স্থানে 'অপরাজিতা অপু' (Aparajita Apu), পেয়েছে ৭.৭। অনেকটা এগিয়ে তৃতীয় স্থানে 'মহাপীঠ তারাপীঠ'(Mahapeeth Tarapith), পেয়েছে ৭.৪ নম্বর। প্রথম তিন স্থানে ধারাবাহিকগুলির নম্বর কমেছে এবং বিপুল পরিবর্তন হয়েছে গত সপ্তাহের তুলনায়। 

এছাড়া চতুর্থ স্থানে  'খড়কুটো' (Khorkuto) পেয়েছে ৭.৩ ও পঞ্চম 'কৃষ্ণকলি' (Krishnokoli) পেয়েছে ৬.৭।  রিয়্যালিটি শো 'ডান্স বাংলা ডান্স' রয়েছে ষষ্ঠ স্থানে, পেয়েছে ৬.৬ নম্বর। যুগ্ম সপ্তম 'শ্রীময়ী' ও 'গঙ্গারাম' পেয়েছে ৬.৫। অষ্টম 'যমুনা ঢাকি' পেয়েছে ৬.৩, নবম 'দেশের মাটি' পেয়েছে ৫.৫ এবং যৌথ দশম 'করুণাময়ী রাণী রাসমণি' (Korunamoyee Rani Rashmoni) ও 'গ্রামের রাণী বীণাবাণি' পেয়েছে ৫.১। 

আরও পড়ুন: টলিপাড়ার ফেডারেশন- আর্টিস্ট ফোরাম তরজায় এবার কাকে কটাক্ষ করলেন লীনা? 

'ডান্স বাংলা ডান্স' ছাড়া বাকি রিয়্যালিটি শো-গুলির পারফর্মেন্স খুবই খারাপ। 'ডান্স ডান্স জুনিয়র সিজন ২ - ৫.৯, দিদি নাম্বার ওয়ান - ৪.০ ও রান্নাঘর - ১.২।  তুলনামূলক খারাপ স্কোর 'কৃষ্ণকলি', 'যমুনা ঢাকি'  ও 'করুণাময়ী রাণী রাসমণি'-র। 

স্টার জলসা ও জি বাংলার মধ্যে এই সপ্তাহের জোরদার লড়াইয়ের পর তফাৎ কিছুটা কমেছে দুই চ্যানেলের মধ্যে। এই সপ্তাহে চমকে দিয়ে এগিয়ে রয়েছে স্টার জলসার প্রাপ্ত নম্বর ৫৫৯। অন্যদিকে জি বাংলা ৫০৬ নম্বরে।