scorecardresearch
 

বছর-শুরুতেই মেগা সিরিয়াল! ঘরে ফেরার গল্প নিয়ে আসছে 'দেশের মাটি'

নতুন বছরের বাঙালি দর্শকদের বিনোদনের জন্যে আসতে চলেছে একটি নতুন উপহার। পরিবারের সঙ্গে একত্রিত হয়ে থাকার শক্তি ও গুরুত্ব বাঙালি মননে গেঁথে দিতে আসছে স্টার জলসার নতুন সিরিয়াল 'দেশের মাটি' (Desher Mati)। রয়েছে একগুচ্ছ জনপ্রিয় মুখ।

আসছে 'দেশের মাটি' আসছে 'দেশের মাটি'
হাইলাইটস
  • নতুন বছরের বাঙালি দর্শকদের জন্যে আসতে নতুন মেগা সিরিয়াল।
  • স্টার জলসার নতুন সিরিয়াল 'দেশের মাটি'-তে রয়েছে একগুচ্ছ জনপ্রিয় মুখ।
  • আগামী ৪ জানুয়ারি থেকে সম্প্রচারিত হবে এটি।

নতুন বছরের বাঙালি দর্শকদের বিনোদনের জন্যে আসতে চলেছে একটি নতুন উপহার। সম্প্রতি করোনা অতিমারীর জেরে মানুষ দীর্ঘদিন ছিলেন গৃহবন্দী। এই সময়কালে পরিবারের প্রতি মূল্যবোধ সকলের অনেকটাই বেড়েছে। পরিবারের সঙ্গে একত্রিত হয়ে থাকার শক্তি ও গুরুত্ব বাঙালি মননে গেঁথে দিতে আসছে স্টার জলসার নতুন সিরিয়াল 'দেশের মাটি' (Desher Mati)। পরিবারকেন্দ্রিক এই সিরিয়ালে একটি সাহসী মেয়ের যাত্রা বর্ণনা করা হয়েছে, যে তাঁর শিকড় এবং পরিবারের সঙ্গে একত্রিত হয়ে থাকাই বিশ্বাস করে। 

বর্তমান শহরকেন্দ্রিক ও ডিজিটাল দুনিয়ায় মানুষ অনেক বেশি করে তাঁর শিখড় থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। বিশেষত তরুণ প্রজন্ম, প্রতিযোগিতার ইঁদুর দৌড়ের সঙ্গে পাল্লা দিতে গিয়ে পাড়ি দিচ্ছেন ভিন রাজ্যে কিংবা অন্য দেশে। যার প্রভাব সবচেয়ে বেশি পড়ছে তাঁর পরিবারের ওপর। একান্নবর্তী পরিবারগুলি ভেঙে বর্তমানে প্রায় একেবারেই ছোট। আর সেই হারিয়ে যাওয়া মূল্যবোধ ও গুরুত্ব আরও একবার মনে করিয়ে দিতেই আসছে 'দেশের মাটি'। 

দেশের মাটি

ম্যাজিক মোমেন্টস মোশন পিকচারস প্রাইভেট লিমিটেডের প্রযোজনায় চিত্রনাট্যে লিখেছেন ও প্রযোজনায় রয়েছেন লীনা গঙ্গোপাধ্যায়। অন্যদিকে পরিচালনা ও প্রযোজনা দুটোর দায়িত্বভার সামলাচ্ছেন শৈবাল ব্যানার্জি। 'দেশের মাটি' একটি  মফস্বলের খুব চেনা গল্প। যার সঙ্গে অনেকেই মিল খুঁজে পাবেন। স্বরূপনগরের পুরনো বাসভূমিতে ফিরে আসুক উত্তরসূরিরা, এই স্বপ্ন দেখেন মুখার্জি পরিবারের দাদু- দিদা।

আরও পড়ুন: সামনেই বিয়ে! আইবুড়ো ভাতের আয়োজন হল 'ব্রাইড টু বি' তৃণার

নোয়া একটি অল্প বয়সী শিক্ষিত এবং সাহসী মেয়ে যে পরিবারের ঐতিহ্য এবং গুরুত্ব বহন করে। নোয়ার ভূমিকায় অভিনয় করছেন জনপ্রিয় টেলি অভিনেত্রী শ্রুতি দাস। এর আগে 'ত্রিনয়নী' সিরিয়ালে দর্শকদের মন জয় করেছিলেন শ্রুতি। অন্যদিকে সিরিয়ালের অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন দিব্যজ্যোতি দত্ত। একজন বিলেত ফেরত ডাক্তার ও একজন দেশের মাটিতেই বড় হয়েছে। কিভাবে এই ভিন্ন চরিত্রের দু'জন মানুষের জীবন এক রাস্তায় মেলে হয় তা নিয়ে গল্প এগোয়। 

এছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। তাঁর চরিত্র 'রাজা', যে মাটিতে থাকলেও ডানা মেলে উড়তে চায় আকাশে, সঙ্গে নিয়ে একরাশ আশা। প্রবীণ অভিনেতা অশোক ভট্টাচার্য ও অনুসূয়া মজুমদার 'মুখার্জি পরিবারের' সবচেয়ে বয়ঃজ্যেষ্ঠদের ভূমিকায় অভিনয় করছেন। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ভরত কল,রূকমা রায়, তথাগত মুখার্জি ও আরও অন্যান্যরা। 

দেশের মাটি

সম্প্রতি অন্য ধারার পরিবারকেন্দ্রিক গল্পের ওপর বেশি জোর দিচ্ছেন ছোটপর্দার অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তি লীনা গঙ্গোপাধ্যায়। তাঁর কথায়, "আমার চারিপাশের মানুষকে নিয়ে আমার পথ চলা। আমার অবস্থানের জায়গাই আমার শিকড় এবং সেই ভিটে ভূমিতেই অর্থাৎ ঘরে ফেরার গল্প বলবে দেশের মাটি।" 

আরও পড়ুন: নতুন বছরের নতুন ভাবে ইমন! রহমানের সুরে আসছে প্রথম হিন্দি কভার সং

এই সিরিয়ালের জন্য অনেকগুলি শ্যুটিং লোকেশন বেছে নেওয়া হয়েছে। যার মধ্যে বারুইপুর রাজবাড়ীসহ রয়েছে আরও একাধিক জায়গা। পরিচালক শৈবাল ব্যানার্জি জানালেন, "এই সিরিয়ালে দর্শকদের একটু নতুন ফ্লেবার দিতে শ্যুটিং প্যাটার্ন এবং নতুন লোকেশনের ওপর আমরা গুরুত্ব দিয়েছি। আশা করি দর্শকদের খুবই ভাল লাগবে"। 

আরও পড়ুন: প্রাক্তন ও বর্তমান মিলেমিশে! ভরত কলের দুই স্ত্রী কাজ করছেন একসঙ্গে

লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল ব্যানার্জীর জুটি মানেই দর্শকের এখন অন্যরকম প্রত্যাশা হয়ে গেছে। এর আগেও স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক 'খড়কুটো,'মোহর', 'শ্রীময়ী' এই মুহূর্তে বাংলা শীর্ষস্থানীয় সিরিয়ালগুলির মধ্যেই রয়েছে। আগামী ৪ জানুয়ারি সন্ধ্যা ৬.৩০ তে সোম থেকে রবিবার রোজ দেখা যাবে 'দেশের মাটি'।