scorecardresearch
 

Rishi Kaushik: বাকিদের মতো এখনও সোস‍্যাল মিডিয়া স্যাভি হয়ে উঠিনি: ঋষি কৌশিক

Rishi Kaushik: ফের চিকিৎসকের ভূমিকায় ছোট পর্দায় আসছেন অভিনেতা ঋষি কৌশিক। আসছে নতুন ধারাবাহিক 'সোনা রোদের গান'। এই ধারাবাহিকে ঋষি জুটি বাঁধবেন অভিনেত্রী পায়েল দে -র সঙ্গে।

ডাঃ অনুভব চরিত্রে অভিনেতা ঋষি কৌশিক ডাঃ অনুভব চরিত্রে অভিনেতা ঋষি কৌশিক
হাইলাইটস
  • আসছে নতুন ধারাবাহিক 'সোনা রোদের গান'।
  • ধারাবাহিকে ডাঃ অনুভবের চরিত্রে অভিনয় করবেন ঋষি কৌশিক।
  • আগামী জানুয়ারি থেকেই শুরু হবে শ্যুট।

প্রায় ১৩ বছর আগে সম্প্রচারিত 'এখানে আকাশ নীল' ধারাবাহিকের মাধ্যমে দর্শকদের মনের খুব কাছে পৌঁছেছিলেন ডাঃ উজান চ্যাটার্জী, ওরফে অভিনেতা ঋষি কৌশিক (Rishi Kaushik)। আবারও চিকিৎসকের ভূমিকায় ছোট পর্দায় আসছেন তিনি।

কালার্স বাংলায় আসছে নতুন ধারাবাহিক 'সোনা রোদের গান' (Sona Roder Gaan)। এবার তাঁর চরিত্রের নাম ডাঃ অনুভব। এই ধারাবাহিকে ঋষি জুটি বাঁধবেন অভিনেত্রী পায়েল দে (Payel De)-র সঙ্গে। আগামী জানুয়ারি থেকেই শুরু হবে শ্যুট। আজতক বাংলার সঙ্গে নিজের চরিত্র নিয়ে খুঁটিনাটি শেয়ার করলেন অভিনেতা।   

 

rishi kaushik new serial

আজতক বাংলা: নতুন কাজের জন্য কতটা প্রস্তুতি নিতে হচ্ছে?

ঋষি কৌশিক: আমরা প্রোমো শ্যুট করেছি এর মধ্যে। আর ধারাবাহিকের জন্য আলাদা কোনও প্রস্তুতি এখন আর নিতে লাগে না। তবে মানসিক একটা প্রস্তুতি থাকে, চরিত্রের উপর ভিত্তি করে। বাকিটা পরিচালকের নির্দেশনা, চিত্রনাট্য, সবটার উপর নির্ভর করে একেবারে ফ্লোরে গিয়ে হয়।  


প্রশ্ন: মাঝে প্রায় বছর খানেকের বিরতি নিয়েছিলেন ছোট পর্দা থেকে...ইচ্ছে করেই, না অন্য কোনও কারণ?    

ঋষি কৌশিক: আমার যে কোনও দুটো প্রোজেক্টের মধ্যে বরাবর একটা বিরতি থাকে। আসলে ছোট পর্দার কাজ মানে, ছুটি খুব কম পাওয়া যায়। এত ব্যস্ত শিডিউল থাকে, সেই সঙ্গে নিজেরও একটা সময় দরকার হয়।  


প্রশ্ন: কী মনে হয়, ডাঃ উজানের সঙ্গে, ডাঃ অনুভবকে দর্শকেরা মিলিয়ে ফেলতে পারেন?  

ঋষি কৌশিক: একটা চরিত্র যখন খুব জনপ্রিয় হয়, তখন পরের চরিত্রে কিছুটা মিল থাকলেও দর্শকেরা তুলনা করবেই। সেটা সিনেমা সিক্যুয়েলের ক্ষেত্রেও হয়। তাই দর্শকেরা কীভাবে চরিত্রটাকে নেবেন সেটা সম্পূর্ণ তাঁদের উপর। আশা করি এই কাজটা ভাল লাগবে সকলের। 

 


প্রশ্ন: পায়েলের সঙ্গে প্রথমবার মুখ্য চরিত্রে জুটি বাঁধছেন...   

ঋষি কৌশিক: বহু বছর আগে আমার প্রথম ধারাবাহিক 'একদিন প্রতিদিন'-এ পায়েল একটা চরিত্রে অভিনয় করেছিল। তাই দু'জনের একসঙ্গে এটা প্রথম কাজ না। তবে জুটিতে কাজ আমাদের এই প্রথম। 


প্রশ্ন: আপনি বাংলাদেশেও বেশ কয়েকটি কাজ করছেন। কী ধরনের কাজ যদি বলেন...   

ঋষি কৌশিক: হ্যাঁ, আগেও করেছি। সম্প্রতি বাংলাদেশে গিয়েছিলাম, তখনও আরও বেশ কয়েকটি প্রোজেক্ট করলাম। ওপার বাংলার টেলিভিশনে প্রথমে সম্প্রচার হবে নাটকগুলি (টেলিফিল্ম)। এরপর ইউটিউবেও শেয়ার হবে, যেখান থেকে ভারতীয় দর্শকরা দেখতে পাবেন। 

Rishi Kaushik to play the character of dr Anubhav- ঋষি কৌশিক


প্রশ্ন: ছোট-বড় দুই পর্দাতেই এত বছর ধরে কাজ করছেন। কোন মাধ্যমে কাজ করতে আপনি সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন?     

ঋষি কৌশিক: এভাবে বলা সত্যি মুশকিল। সব মাধ্যমেই কাজ করাটা এনজয় করি। তবে ওয়েব, ছবি বা নাটক থেকে ধারাবাহিকের একটা মূল পার্থক্য আছে। অন্য চরিত্রগুলিতে আমাদের বেশিদিন অভিনয় করতে হয় না। ধারাবাহিক দীর্ঘদিন ধরে চলে। ফলে, সেই চরিত্রে আমরা অনেক বেশিদিন বাঁচি।   


প্রশ্ন: আপনার সমসাময়িক অভিনেতারা সোশ্যাল মিডিয়ায় এত সক্রিয়, আপনাকে দেখাই যায় না। এতটা আড়াল কি, পছন্দ? 

ঋষি কৌশিক: আমি সোশ্যাল মিডিয়া পছন্দ করি না, তা বলব না। তবে অন্যরা যতটা গুরুত্ব সহকারে বিষয়টা করে, সেটা আজ অবধি আমি পারিনি।  

 

Rishi Kaushik to play the character of dr Anubhav- ঋষি কৌশিক


প্রশ্ন: কোথাও গিয়ে প্রতিযোগিতায় পিছিয়ে পড়ছেন বলে মনে হয় এর জন্যে? 

ঋষি কৌশিক: না ঠিক সেটা না। তবে একথাও ঠিক যে, ট্রেন্ডে থাকতে গেলে যেটা চলছে সেটা করতেই হয়। হয়তো এটা আমারই কিছুটা সমস্যা। তবে এটা তো সত্যি যে, সবার সব কিছু আসে না। সত্যি বলতে এখনও আমি খুব একটা সোশ্যাল মিডিয়া স্যাভি হয়ে উঠিনি।  


প্রশ্ন: নতুন ধারাবাহিক নিয়ে দর্শকদের থেকে ঋষি কৌশিকের প্রত্যাশা কতটা? 

ঋষি কৌশিক: আমি মনে করি প্রতিটা কাজ একেবারে শূণ্য থেকে শুরু হয়। তাই প্রত্যাশার চাপটা আমি কখনও নেই না।