scorecardresearch
 

'শ্রীময়ী'-র হিন্দি ভার্সন 'অনুপমা'! ইন্দ্রাণীর মতো হিট রূপালীও

গত বছরই শুরু হয়েছে জনপ্রিয় বাংলা সিরিয়াল 'শ্রীময়ী' (Sreemoyee)-র হিন্দি ভার্সন 'অনুপমা' (Anupama)। বাংলার জুন আন্টি, রোহিত আঙ্কেল, শ্রীময়ীরা হিন্দিভাষী দর্শকদেরও ড্রয়িং রুমে। 

Advertisement
অনুপমা ও শ্রীময়ী অনুপমা ও শ্রীময়ী
হাইলাইটস
  • জনপ্রিয় বাংলা সিরিয়াল 'শ্রীময়ী'-র হিন্দি ভার্সন 'অনুপমা'।
  • দুই সিরিয়ালের গল্পের প্লট প্রায় এক ৷
  • দর্শকদের মনের একেবারে কাছে পৌঁছেছেন ইন্দ্রাণী, রূপালী।

বাংলা ছবি থেকে হিন্দি ছবি তৈরির ধারার সঙ্গে ছোট পর্দায়ও বাংলা থেকে হিন্দিতে ধারাবাহিক তৈরি এখন নয়া ট্রেন্ড। গত বছরই শুরু হয়েছে জনপ্রিয় বাংলা সিরিয়াল 'শ্রীময়ী' (Sreemoyee)-র হিন্দি ভার্সন 'অনুপমা' (Anupama)। বাংলার জুন আন্টি, রোহিত আঙ্কেল, শ্রীময়ীরা হিন্দিভাষী দর্শকদেরও ড্রয়িং রুমে। 

শৈবাল বন্দ্যোপাধ্যায় ও স্নেহাশিস বন্দোপাধ্যায়ের পরিচালনায় 'শ্রীময়ী' দর্শকদের একেবারে মনে কাছের একটি ধারাবাহিক। চিত্রনাট্য লিখেছেন লীনা গঙ্গোপাধ্যায় (Leena Gangopadhyay)। মধ্যবিত্ত ঘরের বউ শ্রীময়ী সারা জীবন পরিবারের সকলের জন্যই শুধু করে গেছেন কিন্তু কোনও সম্মান পাননি। সহ্য করতে করতে একদিন রুখে দাঁড়ায় সে। এই ধারাবাহিকে মুখ্য চরিত্র শ্রীময়ী সেনগুপ্তের ভূমিকায় অভিনয় করে ইন্দ্রাণী হালদার (Indrani Halder)  সকলের মন জয় করেছেন আরও একবার। এছাড়াও রয়েছেন অনিন্দ সেনগুপ্ত, উষশী চক্রবর্তী, টোটা রায় চৌধুরী, সপ্তর্ষি মৌলিক ও অন্যান্যরা। তার মধ্যে জুন আন্টি ওরফে উষশী চক্রবর্তীর চরিত্রটি সবচেয়ে চর্চিত। সোশ্যাল মিডিয়াতেও প্রায়শই চলে বিভিন্ন মিম, ট্রোলের ঢল। 

স্টার জলসার এই হাই TRP-র সিরিয়াল, স্টার প্লাস-এও রেটিং চার্টেও একেবারে প্রথম সারিতেই থাকে। দুই সিরিয়ালের গল্পের প্লট প্রায় এক ৷ আর হবে নাই বা কেন? স্ক্রিপ্ট তো লিখছেন একজন ব্যক্তিই, লীনা গঙ্গোপাধ্যায়। তফাৎ রয়েছে 'টু স্টেটস'-র ক্ষেত্রে। শ্রীময়ী ছাপোষা বাঙালি, আর অন্যদিকে অনুপমা গুজরাটি পরিবারের বউ। 

আরও পড়ুন: প্ল্যানিং থেকে নস্টালজিয়া! জানালেন টেলি নায়িকারা 

রমেশ কালরা পরিচালিত ‘অনুপমা’-র চরিত্রে অভিনয় করছেন রূপালি গঙ্গোপাধ্যায় (Rupa Ganguly)৷ এছাড়াও রয়েছেন সুধাংশু পান্ডে এবং মাদালসা শর্মা। হিন্দি তে জুন আন্টির জায়গায় রয়েছেন কাব্য গাঁধি চরিত্রটি। এই চরিত্রে মাদালসাও যথেষ্ট জনপ্রিয়।

আরও পড়ুন: মালদ্বীপে বিকিনিতে 'সাঁঝবাতি'-র চারু! বয়ফ্রেন্ডের সঙ্গে কাটাচ্ছেন বিশেষ মুহূর্ত 

যদিও 'শ্রীময়ী'-র পরে আরও একাধিক ধারাবাহিকের হিন্দি ভার্সন হচ্ছে বর্তমানে। আর সেই জনপ্রিয়তা এতটাই যে অনেক ক্ষেত্রে শুধু বাংলা নয় তার অন্যান্য ভার্সনগুলিও ফের দেখেন অনেক দর্শকেরা। তবে সবশেষে এটাই বলা যায়, ভাষা যাই হোক না কেন,কনটেন্টই রাজা। সেই সঙ্গে প্রতিটা ঘরে থাকুক এরকম শ্রীময়ী, অনুপমারা।

Advertisement

Advertisement