scorecardresearch
 

TRP: আরও ভাল স্কোর'মিঠাই'-র! চমক দিল 'উমা', কোন স্থানে 'গাঁটছড়া'?

Bengali Serial BARC 2022 12th week TRP List: একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করছে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। রেটিং চার্টে ধারাবাহিকগুলির স্থান পরিবর্তন হয়েছে গত সপ্তাহের তুলোনায়। 

Advertisement
এই সপ্তাহের রেটিং চার্ট এই সপ্তাহের রেটিং চার্ট
হাইলাইটস
  • বৃহস্পতিবার মানেই টিআরপি বেরনোর দিন। 
  • সব কিছুর মূলে রয়েছে এই রেটিং চার্ট।
  • একাধিক ধারাবাহিকে চলছে জোর টক্কর।

Bangla Serial BARC TRP List: ধারাবাহিকের কনটেন্টে বদল, দর্শকদের রুচি এবং টিআরপি তালিকা (TRP), সম্প্রতি জোর আলোচনায়। কোন ধারাবাহিক কেমন স্কোর করছে তার মার্কশিট বা বলা ভাল, ফলাফল জানার উপায় টিআরপি। তাই সব কিছুর মূলে রয়েছে এই রেটিং চার্ট। বৃহস্পতিবার মানেই টিআরপি বেরনোর দিন। 

চলতি বছরের প্রথম থেকেই, রেটিং চার্টে (Rating Chart) বিপুল পরিবর্তন দেখা যাচ্ছে প্রতি সপ্তাহে। একই চিত্র ধরা পড়ল প্রকাশ্যে আসা টিআরপি তালিকায়। গত সপ্তাহ থেকে অনেকটাই পরিবর্তন হয়েছে বেশীরভাগ মেগার রেটিং পয়েন্ট। দেখে নিন আপনার প্রিয় ধারাবাহিক কোন স্থানে রয়েছে এবার। 

আরও পড়ুন: 'তীরন্দাজ শবর' থেকে 'ব্যোমকেশ'! ঘোষণা হল হাফ ডজন বাংলা ছবি মুক্তির তারিখ

স্টার জলসার 'গাঁটছড়া' (Gantchhora)-কে এবারও টেক্কা দিতে পারেনি কেউ। এবারও প্রথম স্থান বহাল এই মেগার, পেয়েছে, ১০.০ রেটিং পয়েন্ট। এই সপ্তাহেও দ্বিতীয় স্থানেই রয়েছে 'মিঠাই' (Mithai)। তবে নম্বর কিছুটা বেড়ে হয়েছে ৯.৫। তৃতীয় 'আলতা ফড়িং' (Aalta Phoring)-র নম্বর বেড়েছে, ৯.১। চমক দিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে উমা (Uma),পেয়েছে ৮.৫। পঞ্চমে রয়েছে 'অনুরাগের ছোঁয়া' (Anurager Chhowa)। এই মেগার ঝুলিতে রয়েছে ৮.৪ নম্বর।

আরও পড়ুন: শুভশ্রীর 'পার্টি টাইম'! ভাইরাল নায়িকার তুমুল নাচের ভিডিও

অনেকটা উঠে ষষ্ঠ স্থানে 'গৌরী এলো' (Gouri Elo), পেয়েছে ৮.২। দু'ধাপ নেমে একই স্থানে 'মন ফাগুন' (Mon Phagun)-র স্কোর ৮.২। সপ্তমে 'আয় তবে সহচরী' (Aay Tobe Sohochori), পেয়েছে ৮.১। এই সপ্তাহে ফের সেরা দশে 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার' (Lokkhi Kakima Superstar)। অষ্টম স্থানের থেকে পেয়েছে, ৭.৯ রেটিং পয়েন্ট। নবমে 'পিলু' (Pilu)-র প্রাপ্তি  ৭.৬ নম্বর এবং দু'ধাপ নেমে দশম স্থানে 'ধুলোকণা' (Dhulokona), পেয়েছে  ৭.০ রেটিং পয়েন্ট।  

Advertisement

প্রথম দশে কোন মেগা : 

* প্রথম- গাঁটছড়া (১০.০)

* দ্বিতীয় - মিঠাই (৯.৫)

 * তৃতীয় - আলতা ফড়িং (৯.১)

 * চতুর্থ - উমা  (৮.৫)

 * পঞ্চম - অনুরাগের ছোঁয়া (৮.৪)

 * ষষ্ঠ - মন ফাগুন (৮.২)
 
 * ষষ্ঠ - গৌরী এলো (৮.২)

 * সপ্তম -  আয় তবে সহচরী (৮.১)

* অষ্টম - লক্ষ্মী কাকিমা সুপারস্টার (৭.৯)

 * নবম - পিলু (৭.৬)   

* দশম -  ধুলোকণা (৭.০)

আরও পড়ুন: এবার 'চেঙ্গিস' রূপে জিৎ! প্রথমবার টলিউড সুপারস্টারের সঙ্গে জুটিতে সুস্মিতা

এই সপ্তাহে তুলনামূলক খারাপ স্কোর করেছে - ধুলোকণা', 'খুকুমণি হোম ডেলিভারি'। এদিকে ভাল ফল 'উমা', 'গৌরী এলো', 'অনুরাগের ছোঁয়া', 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার'-র। তবে প্রাইম টাইমে থেকেও, এখনও পর্যন্ত ভাল স্কোর করতে পারেনি স্টার জলসার নতুন ধারবাহিক 'গোধূলি আলাপ'। সেই সঙ্গে চলতি সপ্তাহ থেকে জি বাংলায় শুরু হয়েছে আরেক নতুন মেগা 'উড়ন তুবড়ি'।  

আরও পড়ুন: 'কিশমিশ'-র গানে ডেবিউ! 'পরিবারের সঙ্গে লড়তে হয়েছে একটা সময়...,' আবেগঘন শুভদীপ

দর্শকদের মনোরঞ্জন করার জন্য, প্রতিটা গল্পে আসছে নতুন নতুন ট্যুইস্ট। আসছে আরও বেশ কয়েকটি মেগা। এমনকী বারবার পরিবর্তন হচ্ছে সম্প্রচারের সময়। এবারও জি বাংলার থেকে অনেকটা এগিয়ে গেল স্টার জলসা। তাই টিআরপি -র লড়াইয়ে কে এগিয়ে থাকে তা বোঝা যাবে আগামী কয়েকদিনের রেটিং চার্ট দেখে। 


 

Advertisement