scorecardresearch
 

Vikram Betal: বাংলা টেলিভিশনের পর্দায় প্রথমবার! 'বিক্রম' জয়ের সঙ্গে 'বেতাল' শুভাশীষ

New Bangla Serial: ছোটবেলা থেকেই বিক্রম- বেতালের গল্প শুনে বড় হয়েছেন অনেকেই। 'বেতাল পঞ্চবিংশতি'-র অলৌকিক গল্পগুলি বিভিন্ন সময় ভারতে বেশ কিছু ভাষায় অনূদিত হয়েছে এবং কার্টুন এবং নাটক আকারেও বের হয়েছে।

Advertisement
'বিক্রম বেতাল' ধারাবাহিকে শুভাশীষ মুখোপাধ্যায় ও জয় মুখোপাধ্যায় 'বিক্রম বেতাল' ধারাবাহিকে শুভাশীষ মুখোপাধ্যায় ও জয় মুখোপাধ্যায়

২০২২ সালের প্রথম থেকেই শুরু হয়েছে একাধিক নতুন ধারাবাহিক। পুরনো মেগার গল্পে আসছে নতুন নতুন ট্যুইস্ট,পাল্টাচ্ছে সম্প্রচারের সময়ও। বলাই বাহুল্য জোড়দার টেক্কা চলছে বাংলা টেলিভিশনে। সে তালিকায় যোগ হল 'বিক্রম বেতাল'-র নাম। স্টার জলসায় আসতে চলেছে এই নতুন মেগা। এই প্রথমবার বেতাল ও রাজা বিক্রমাদিত্যর গল্পের সাক্ষী হবেন বাংলা টেলিভিশনের দর্শকেরা। 

ছোটবেলা থেকেই বিক্রম- বেতালের গল্প শুনে বড় হয়েছেন অনেকেই। 'বেতাল পঞ্চবিংশতি'-র অলৌকিক গল্পগুলি বিভিন্ন সময় ভারতে বেশ কিছু ভাষায় অনূদিত হয়েছে এবং কার্টুন এবং নাটক আকারেও বের হয়েছে। এমনকি বিক্রম-বেতাল কাহিনি আটের দশকে জাতীয় স্তরের টেলিভিশনে অত্যন্ত জনপ্রিয়।

 

Vikram Betal new bengali television serial

বেতাল পঁচিশি বা বেতাল পঞ্চবিংশতি হচ্ছে একগুচ্ছ গল্প এবং কিংবদন্তির সমষ্টি যা রাজা বিক্রমাদিত্য (বিক্রম) এবং বেতাল নামক এক বিশেষ অলৌকিক ক্ষমতাসম্পন্ন প্রাণীর মধ্যে গল্প এবং যুক্তির খেলা চলে। কাহিনিগুলো সংস্কৃত ভাষায় রচিত হয়েছিল।

আরও পড়ুন: 'হৃদয়ের ওইটুকু জায়গা এখনও খালি হয়নি...!' প্রেম নিয়ে কী বললেন দিব্যজ্যোতি?

স্টার জলসায় বেতালের চরিত্রে অভিনয় করছেন শুভাশীষ মুখোপাধ্যায় ও বিক্রমের চরিত্রে দেখা যাচ্ছে জয় মুখোপাধ্যায়কে। চ্যানেলের তরফ থেকে ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে প্রোমো। আগামী ৫ সেপ্টেম্বর থেকে সোম থেকে রবিবার বিকেল ৫ টায় সম্প্রচারিত হবে 'বিক্রম বেতাল'। প্রোমোতে বেতাল- রূপী শুভাশীষকে বলতে শোনা যাচ্ছে, "প্রেতকে কেউ ঘাড়ের কাছে রাখে, মটাশ করে ঘাড় মটকে দিলেই তো হয়...!" সেই উত্তরে রাজা বিক্রমরূপী জয় বলেন, 'এই তোমাক বাম হাত যতক্ষণ আমার হাতের মুঠোয়, তুমি কিচ্ছু করতে পারবে না আমার...।" 

 

Advertisement

আরও পড়ুন: ফের মহিষাসুরমর্দিনী শুভশ্রী! মহালয়ায় অসুরদের দমন করবেন দুর্গা রূপে

নতুন কোনও ধারাবাহিক আসার খবর পাওয়া মাত্রই, প্রশ্ন ওঠে কোপ পড়বে কোন পুরনো মেগার উপর। স্টার জলসায় একের পর এক বন্ধ হচ্ছে 'খড়কুটো', 'বৌমা একঘর', 'আয় তবে সহচরী' -র মতো ধারাবাহিকগুলি। 'বিক্রম বেতাল' আসছে 'খেলাঘর'-র স্লটে। শোনা যাচ্ছে প্রায় দু'বছরের মাথায় শেষ হবে শান্টু -পূর্ণার ধারাবাহিক। তবে বিকেল ৫টার সময় 'বিক্রম-বেতাল' আসার কথা শুনে মিশ্র প্রতিক্রিয়া দিয়েছে নেটিজেনরা।    


 

Advertisement