scorecardresearch
 

Subhashree Ganguly as Devi Durga: ফের মহিষাসুরমর্দিনী শুভশ্রী! মহালয়ায় অসুরদের দমন করবেন দুর্গা রূপে

Mahalaya 2022 on Television: টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা রূপে, এই নিয়ে থাকে কৌতূহল। আগে শুধু দূরদর্শনে সম্প্রচারিত হলেও, বর্তমানে প্রথম সারির চ্যানেলগুলিতে দেখা যায় মহালয়া।

Advertisement
অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়

চারিদিকে পুজো পুজো (Durga Puja 2022) গন্ধ। আশ্বিনের 'শারদ প্রাতে' আলোকবেণু বাজতে আর কয়েকদিন অপেক্ষা। মহালয়ার (Mahalaya) দিন ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের (Birendra Krishna Bhadra) কন্ঠে মহিষাসুরমর্দিনীর (Mahishasuramardini) শোনার রীতি বাঙালির যুগ যুগ ধরে চলে আসছে। তবে শুধু রেডিও না টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা (Devi Durga) রূপে, এই নিয়ে থাকে কৌতূহল। আগে শুধু দূরদর্শনে সম্প্রচারিত হলেও, বর্তমানে প্রথম সারির চ্যানেলগুলিতে দেখা যায় মহালয়া

দেবীপক্ষের সূচনায় প্রতিবারই চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা থাকে, কে হবেন দেবী দুর্গা এই নিয়ে। আর সেরকমই থাকে একে অপরের সঙ্গে টক্কর ও চমক। জল্পনাই সত্যি। এবছরও জি বাংলার দুর্গা সাজবেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly)। আসছে দেবী সিংহবাহিনীর রূপের লীলা - 'সিংহবাহিনী ত্রিনয়নী'। ইতিমধ্যে চ্যানালের তরফে সামনে এসেছে প্রোমো। যেখানে দেখা যাচ্ছে মহিষাসুরকে বধ করছেন দেবী দুর্গা (পর্দায় শুভশ্রী)। 

 

 

আরও পড়ুন:  এবার যমালয়ে জীবন্ত ভানু? বড় চমক শাশ্বতর

এর আগেও একাধিকবার দেবী দুর্গা রূপে সকলের মন জয় করেছিলেন শুভশ্রী। আগে মোট পাঁচ দুর্গা রূপে মহালয়াতে দেখা গেছে রাজ ঘরণীকে। যার মধ্যে এর আগে চারবারই জি বাংলার জন্য দুর্গা সেজেছিলেন নায়িকা। ২০১০ সালে 'ওই ভুবনমোহিনী মহালয়া', ২০১২ সালে '৫১ সতিপীঠ', ২০১৯ সালে '১২ আমসে ১২ রূপে দেবীবরণ মহালয়া' অনুষ্ঠানের দুর্গা হয়েছিলেন অভিনেত্রী। এছাড়াও গত বছর মহালয়াতে এই চ্যানেলেই 'নানারূপে মহামায়া' অনুষ্ঠানে দুর্গা রূপে দেখা গিয়েছিন তাঁকে। 

Advertisement

আরও পড়ুন:  সিড- মিঠাইয়ের জীবন নতুন ঝড়! ওমির মৃত্যুর 'বদলা' নিতে ফিরল আদিত্য

প্রসঙ্গত, সময়টা খুব ভাল যাচ্ছে শুভশ্রীর। একের পর এক মুক্তি পয়েছে 'হাবজি গাবজি', 'ধর্মযুদ্ধ', 'বিসমিল্লা'। হইচই-এর নতুন ওয়েব সিরিজ 'ইন্দুবালা ভাতের হোটেল'-র মাধ্যমে এবছরই ওটিটি প্ল্যাটফর্মে ডেবিউ করলেন তিনি। এছাড়াও ঝুলিতে রয়েছে 'বৌদি ক্যান্টিন', 'ডক্টর বক্সী'-র মতো ছবি। 'মহিষাসুরমর্দিনী' -তে দুর্গা রূপে সামনে আসা এতটাই কঠিন কাজ যে, একটু এদিক -ওদিক হলেই তীব্র সমালোচনার ভয় থাকে। কিন্তু দুর্গা রূপে শুভশ্রী যথেষ্ট সাবলীল। এই রূপে দর্শকরাও তাঁকে খুবই পছন্দ করেন।    


 

Advertisement