scorecardresearch
 

KBC12-এ ২৫ লক্ষ টাকা জিতল চোদ্দোর কিশোর! জ্ঞানে মুগ্ধ বিগ বি

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে জনপ্রিয় রিয়েলিটি শো 'কৌন বনেগা ক্রোড়পতি' (Kaun Banega Corepati) দর্শকদের মুগ্ধ করে আসছে। কেবিসি (KBC) -তে চলছে বাচ্চাদের বিশেষ পর্ব। শোয়ের শেষ পর্বে সকলকে চমকে দিয়েছে ১৪ বছর বয়সী আনমোল শাস্ত্রী (Anmol Shastri)। অবাক হয়ে তার সঙ্গে গল্প জুড়লেন খোদ বিগ বি (Big B)।

Advertisement
KBC 12 : ২৫ লক্ষ টাকা জিতল গুজরাটের আনমোল! KBC 12 : ২৫ লক্ষ টাকা জিতল গুজরাটের আনমোল!
হাইলাইটস
  • KBC12-এ ২৫ লক্ষ টাকা জিতল আনমোল শাস্ত্রী।
  • চোদ্দো বছর বয়সীর জ্ঞানে মুগ্ধ বিগ বি।
  • টেলিস্কোপ কেনার ইচ্ছে আনমোলের।

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে জনপ্রিয় রিয়েলিটি শো 'কৌন বনেগা ক্রোড়পতি' (Kaun Banega Corepati) দর্শকদের মুগ্ধ করে আসছে। তার মধ্যে রয়েছেন সঞ্চালক অমিতাভ বচ্চনের (Amitabh Bachhan) সকল প্রতিযোগীদের অনবরত সাহস জোগানো। কেবিসি (KBC) -তে চলছে বাচ্চাদের বিশেষ পর্ব। এই সপ্তাহভর দেশের বিভিন্ন প্রান্তের শিশুরা প্রতিযোগী হয়ে বসবে হটসিটে। শোয়ের শেষ পর্বে সকলকে চমকে দিয়েছে ১৪ বছর বয়সী আনমোল শাস্ত্রী (Anmol Shastri)। অবাক হয়ে তার সঙ্গে গল্প জুড়লেন খোদ বিগ বি (Big B)।

প্রত্যেক সিজনের মতো এই কেবিসি-র এই সিজনেও দর্শকদের বিনোদন হচ্ছে প্রায় প্রতি এপিসোডেই। তবে শোয়ের শেষ এপিসোডে মুগ্ধ হলেন বিগ বি। ফাস্টেস্ট ফিঙ্গারস ফাস্ট প্রশ্নের উত্তর দিয়ে গুজরাটের বাসিন্দা আনমোল বসেছিল হট সিটে। অষ্টম শ্রেণীর এই ছাত্র বড় হয়ে হতে চায় জ্যোতির্বিজ্ঞানী। আর তার প্রস্তুতি শুরু করে দিয়েছে এখন থেকেই। গোটা এপিসোড জুড়ে বিগ বি তার অপরিসীম জ্ঞান ও গুছিয়ে উত্তর দেওয়ার কায়দায় মুগ্ধ হয়েছেন। বাচ্চা এই ছেলেটি জিতেছে ২৫ লক্ষ টাকা। কোনও লাইফলাইন বেঁচে না থাকায় অগত্যা তাকে ৫০ লক্ষের প্রশ্ন ছেড়ে যেতে হয়। 

KBC 12 -এ ২৫ লক্ষ টাকা জিতল গুজরাটের আনমোল

আরও পড়ুন: 'দিদি নম্বর ১'-এর মঞ্চে 'রানি রাসমনি', সঙ্গে মেয়ে, নাতি, নাতজামাই

তবে শুধু শো থেকে জেতা পুরস্কারের অর্থ নয়, তাঁর অসামান্য জ্ঞানের জন্যে আনমোল বাড়ি নিয়ে গেছে ৫ লক্ষ টাকার স্কলারশিপও। বলিউড শাহেনশাহ তার নামে দিয়েছেন 'মিস্টার জিজ্ঞাস্যূ'। শুধু তাই নয় শোয়ের শেষে তিনি আনমোলের থেকে তার ইউটিউব চ্যানেলের সমস্ত বিবরণ চেয়েছেন এবং কথা দিয়েছেন নিজের সোশ্যাল মিডিয়া থেকে সেই চ্যানেলের প্রমোশন করবেন।

আরও পড়ুন: Idian Idol 12: 'ইন্ডিয়ান আইডল'-র মঞ্চে বনগাঁর অরুনিতা

Advertisement

যে প্রশ্নটির উত্তর দিয়ে আনমোল ২৫ লক্ষ টাকা জিতেছে সেটি হল, টেলিস্কোপ এর সাহায্যে প্রাপ্ত প্রথম গ্রহ কোনটি? উত্তরের অপশন ছিল যথাক্রমে, (১) ইউরেনাস (২) নেপচুন  (৩) শনি (৪) মঙ্গল। সঠিক উত্তর উউরেনাস দিয়ে সে এগিয়ে গিয়েছিল পরবর্তী ধাপে। কিন্তু এরপরে ৫০ লক্ষ টাকার প্রশ্নের উত্তর দিতে পারেনি সে। সেই প্রশ্নটি ছিল, কোন ক্রিকেটার টেস্ট ও একদিনের ম্যাচে সবচেয়ে বেশি রান আউট হয়েছেন? উত্তরের অপশন ছিল যথাক্রমে, (১) ইনজামাম-উল-হক  (২) রাহুল দ্রাবিড় (৩) শচীন তেন্দুলকার (৪) স্টিভ ওয়াহ। এই প্রশ্নটির উত্তর না জানায় আনমোল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং ২৫ লক্ষ টাকা বাড়ি নিয়ে যায়। যদিও তাকে এই প্রশ্নের উত্তর আন্দাজ করতে বলেছিলেন অমিতাভ। উত্তরে সে জানিয়েছিল, রাহুল দ্রাবিড়।কিন্তু সেটি ভুল এবং সঠিক উত্তরটি ছিল স্টিভ ওয়াহ।

Advertisement