scorecardresearch
 

বাংলা ছবিতে ডেবিউ করছে সুশান্তের ‘ছিছোরে’র সহ-অভিনেতা

সুশান্ত সিং রাজপুতের সঙ্গে ‘ছিছোরে’ ছবিতে অভিনয়ের পর থেকেই কেরিয়ারের মোড় ঘুরে গিয়েছে অভিনেতা তুষার পাণ্ডের। সম্প্রতি তিনি কলকাতায় এসেছিলেন পরিচালক সৌম্যজিৎ মজুমদারের ছবি 'হোমমেকিং’- আ লাভ লেটার টু কলকাত’র সম্পাদনা ও ডাবিংয়ের কাজে।

অভিনেতা তুষার এর আগে কাজ করেছেন অনিরুদ্ধ রায়চৌধুরী পরিচালিত ‘পিঙ্ক’-এ। অভিনেতা তুষার এর আগে কাজ করেছেন অনিরুদ্ধ রায়চৌধুরী পরিচালিত ‘পিঙ্ক’-এ।
হাইলাইটস
  • ছিছোরে’ ছবিতে অভিনয়ের পর থেকেই কেরিয়ারের মোড় ঘুরে গিয়েছে অভিনেতা তুষার পাণ্ডের
  • কলকাতায় এসেছিলেন পরিচালক সৌম্যজিৎ মজুমদারের ছবি 'হোমমেকিং’- আ লাভ লেটার টু কলকাত’র সম্পাদনা ও ডাবিংয়ের কাজে
  • তুষার এর আগে কাজ করেছেন অনিরুদ্ধ রায়চৌধুরী পরিচালিত ‘পিঙ্ক’-এ

সুশান্ত সিং রাজপুতের সঙ্গে ‘ছিছোরে’ ছবিতে অভিনয়ের পর থেকেই কেরিয়ারের মোড় ঘুরে গিয়েছে অভিনেতা তুষার পাণ্ডের। সম্প্রতি তিনি কলকাতায় এসেছিলেন পরিচালক সৌম্যজিৎ মজুমদারের ছবি 'হোমমেকিং’- আ লাভ লেটার টু কলকাত’র সম্পাদনা ও ডাবিংয়ের কাজে। লকডাউনের জেরে আটকে ছিল ছবির কাজ। আটকে ছিলেন অভিনেতা তুষারও। কলকাতায় এসে কলকাতার পুজো না দেখার বিষয়ে আক্ষেপও প্রকাশ করেন অভিনেতা।

এই ছবি দিয়েই পরিচালনার কাজ শুরু করতে চলেছেন সৌম্যজিৎ মজুমদার। একসময়ের অভিনেতা তথা নির্দেশক সৌম্যজিৎ জানান 'হোমকামিং' ছবিটি মূলত 'এপিসোডিক' প্রেক্ষাপটে তৈরি। তুষার পাণ্ডে ছাড়াও এই ছবিতে রয়েছেন সায়নী গুপ্ত, সোহম মজুমদার, তুহিনা দাস, প্লাবিতা বরঠাকুর, হুসেন দালাল-সহ প্রমুখেরা। 

অভিনেতা তুষার এর আগে কাজ করেছেন অনিরুদ্ধ রায়চৌধুরী পরিচালিত ‘পিঙ্ক’-এ। তবে ‘ছিছোরে’ ছবিতে তাঁর অভিনয় নজর কেড়েছে সকলের। ন্যাশনাল স্কুল অব ড্রামার প্রাক্তনী তুষারের কথায়, তিনি কাজের গুণগত মানে বিশ্বাসী। তাই বেছে বেছে প্রজেক্ট নেন। ‘ছিছোরে’-এর অডিশনের তিন-চার মাস পরে ডাক পেয়েছিলেন সুশান্ত সিং রাজপুতের সঙ্গে অভিনয় করার। 

এই ছবির গল্প একদল বন্ধুদের নিয়ে। যারা সবসময় একসঙ্গে থাকত, থিয়েটার করত। কিন্তু সেই গ্রুপটি একদিন ভেঙে যায়। যদিও লকডাউনের জেরে এই ছবির কাজ থমকে যায় অনেকদিন। সৌম্যজিৎ জানান, শ্যুট করা অংশগুলি সম্পাদনা করার সময় মুম্বাইয়ে তাঁর বেশ ভিন্ন অভিজ্ঞতা হয়। টাইমস অফ ইন্ডিয়ার সাক্ষাৎকার অনুসারে পরিচালক বলেন, "আমি কলকাতার প্রথম কয়েকটি সিনের শুটিং ১৫ থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে করেছি। সেই অংশগুলি এডিট করতে মুম্বাই গিয়েছিলাম। তারপরই লকডাউন হয়ে যায়। আমি পাঁচ মাস ধরে মুম্বাইয়ের একটি হোটেলে আটকে ছিলাম! ১৫ জুন থেকে আবার কাজ শুরু করেছি।" পরিচালক এও জানান এই ছবির ব্যাকগ্রাউন্ড স্কোর করছেন সঙ্গীতশিল্পী নীল মুখোপাধ্যায়।