scorecardresearch
 

Antardhaan: বহু প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পাচ্ছে 'অন্তর্ধান'

ক্লাস এইটের মেয়ে জিনিয়াকে নিয়েই ছবির গল্প। মা-বাবার সঙ্গে হিমাচলে থাকে জিনিয়া। সব কিছুই ঠিকঠাক চলছিল। কিন্তু হঠাৎই জিনিয়া কিডন্যাপ হয়ে গেলে তাঁদের জীবনে নেমে আসে বিপর্যয়। আর এই নিয়েই এগিয়েছে ছবির গল্প। জিনিয়ার চরিত্রে অভিনয় করেছে মোহর চৌধুরী। জিনিয়ার মা-বাবার চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত এবং তনুশ্রী। এছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন মমতা শংকর, বলি অভিনেতা হর্ষ ছায়া এবং রজতাভ দত্ত।

Advertisement
মমতা শঙ্কর, পরমব্রত, তনুশ্রী, অরিন্দম ভট্টাচার্য মমতা শঙ্কর, পরমব্রত, তনুশ্রী, অরিন্দম ভট্টাচার্য
হাইলাইটস
  • সিনেমার শুটিং হয়েছে হিমাচল প্রদেশের কসৌলে।
  • এর আগে ‘অন্তর্লীন’ ও ‘ফ্ল্যাট নম্বর ৬০৯’-এর মতো ছবি তৈরি করেছেন পরিচালক অরিন্দম
  • রজতাভ একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন।

আগামী ১০ ডিসেম্বর মুক্তি পাবে পরমব্রত চট্টোপাধ্যায় ও তনুশ্রী চক্রবর্তী অভিনীত সাইকোলজিক্যাল থ্রিলার ‘অন্তর্ধান’। ছবির পরিচালক অরিন্দম ভট্টাচার্য। ক্লাস এইটের মেয়ে জিনিয়াকে নিয়েই ছবির গল্প। মা-বাবার সঙ্গে হিমাচলে থাকে জিনিয়া। সব কিছুই ঠিকঠাক চলছিল। কিন্তু হঠাৎই জিনিয়া কিডন্যাপ হয়ে গেলে তাঁদের জীবনে নেমে আসে বিপর্যয়। আর এই নিয়েই এগিয়েছে ছবির গল্প।

জিনিয়ার চরিত্রে অভিনয় করেছে মোহর চৌধুরী। জিনিয়ার মা-বাবার চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত এবং তনুশ্রী। এছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন মমতা শংকর, বলি অভিনেতা হর্ষ ছায়া এবং রজতাভ দত্ত। সিনেমার শুটিং হয়েছে হিমাচল প্রদেশের কসৌলে। এর আগে ‘অন্তর্লীন’ ও ‘ফ্ল্যাট নম্বর ৬০৯’-এর মতো ছবি তৈরি করেছেন পরিচালক অরিন্দম। বাংলার পাশাপাশি আমেরিকা, ব্রিটেন, কানাডা, অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস, সুইডেনের মতো দেশে ছবিটি রিলিজ করার পরিকল্পনা রয়েছে প্রযোজনা সংস্থা এনআইএস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড ও অটোমেশন গ্রুপের।

ছবির পোস্টার

পুজোয় বাঙালি কতটা হলমুখী হয়েছে সে হিসেব অবশ্য দেবে বক্স অফিস। কিন্তু প্রযোজকরা ফের ছবি রিলিজ করার ঝুঁকি নিচ্ছেন, তা এক কথায় স্পষ্ট। বহুদিন ধরে তৈরি হয়ে থাকা বেশ কিছু ছবি ধীরে ধীরে মুক্তি পেতে চলেছে। ঠিক যেমন পরিচালক অরিন্দম ভট্টাচার্যের ‘অন্তর্ধান’। রবিবার মুক্তি পেল এই ছবির পোস্টার। এ প্রসঙ্গে অরিন্দম বললেন, “বহু প্রতীক্ষার পর ১০ ডিসেম্বর, ২০২১ অন্তর্ধান রিলিজ হতে চলেছে। অরিজিনালি এই ছবি রিলিজ হওয়ার কথা ছিল ২০২০, এপ্রিলে। কিন্তু প্যানডেমিকের জন্য পিছিয়ে যায়। অবশেষে আমরা দেখতে পাব হিমাচলের বুকে শুটিং হওয়া এই ছবি।”

এই ছবিতে পরমব্রত চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, মমতা শংকর, রজতাভ দত্ত, নীল সুজন মুখোপাধ্যায়, হর্ষ ছায়ার মতো শিল্পীরা অভিনয় করেছেন। একটি মেয়েকে নিয়ে অন্তর্ধানের গল্প। একটি ছোট্ট মেয়ে হিমাচলের বুকে একটি ছোট্ট শহর কসৌলি থেকে হারিয়ে যায়। শেষ পর্যন্ত কি তাকে খুঁজে পাওয়া যাবে? রজতাভ একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন।

Advertisement

অরিন্দম আরও বলেন, “পরম, তনুশ্রী, রজতাভর সঙ্গে শুটিং করার মজা আলাদা। ছবির থিম সিরিয়াস হলেও আমরা মজা করেছিলাম শুটিংয়ে। সেটে খুনসুটি তো হতই। আরও বেশি মজা ছিল যখন শুটিং শেষে রাতে আড্ডা দিতাম, বন ফায়ারে বসতাম, এটা অসাধারণ অভিজ্ঞতা। রজতাভ বলেছিলেন, বহুদিন পরে আমরা একসঙ্গে আড্ডা দিতে পারছি।”

 

Advertisement