scorecardresearch
 

Aranyer Din Ratri: ফের বড় পর্দায় সুনীলের 'অরণ্যের দিনরাত্রি'! গুরুত্বপূর্ণ চরিত্রে জিতু- সোহিনী

Aranyer Din Ratri: এই কালজয়ী বাংলা সিনেমা পরিচালনা করেছিলেন কিংবদন্তি সত্যজিৎ রায়। এরপর কেটে গেছে পাঁচ দশকের বেশি সময়। ফের বড় পর্দায় আসছে 'অরণ্যের দিনরাত্রি'।

Advertisement
'অরণ্যের দিনরাত্রি'-র পোস্টার, জিতু কমল ও সোহিনী সরকার (ছবি: ফেসবুক) 'অরণ্যের দিনরাত্রি'-র পোস্টার, জিতু কমল ও সোহিনী সরকার (ছবি: ফেসবুক)

১৯৭০ সালে মুক্তি পেয়েছিল সুনীল গঙ্গোপাধ্যায় (Sunil Gangopadhyay) রচিত 'অরণ্যের দিনরাত্রি' (Aranyer Din Ratri) উপন্যাস অবলম্বনে, একই নামের ছবি। এই কালজয়ী বাংলা সিনেমা পরিচালনা করেছিলেন কিংবদন্তি সত্যজিৎ রায় (Satyajit Ray)। এরপর কেটে গেছে পাঁচ দশকের বেশি সময়। ফের বড় পর্দায় আসছে 'অরণ্যের দিনরাত্রি'। পরিচালনার গুরু দায়িত্ব সামলাবেন অরুণ রায় (Arun Roy)। কাস্টিংয়ে রয়েছে চমক। বৃহস্পতিবার সুনীল গঙ্গোপাধ্যায়ের ৮৮তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ জানিয়ে নতুন এই ছবির ঘোষণা করে, প্রথম লুক প্রকাশ্যে এনেছে প্রমোদ ফিল্মস।

 অসীম, সঞ্জয়, হরি এবং শেখরদের গল্প ফের আসছে রুপোলী পর্দায়। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন জিতু কমল (Jeetu Kamal), সোহিনী সরকার (Sohini Sarkar), কিঞ্জল নন্দ (Kinjal Nanda), অর্ণ মুখোপাধ্যায় (Arna Mukherjee), অনুষ্কা চক্রবর্তী (Anushka Chakraborty) সহ অন্যান্যরা। পর্দার অপরাজিত রায় অর্থাৎ জিতু এই ছবিতে সকলের সামনে ধরা দেবেন অসীম চরিত্রে। আগামী বছর জানুয়ারি বা ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছবির শ্যুট। তার আগে চলবে প্রস্তুতি পর্ব। সব ঠিক থাকলে আগামী বছর (২০২৩) পুজোয় মুক্তি পাবে 'অরণ্যের দিনরাত্রি'।

 

Aranyer Din Ratri

আরও পড়ুন: শিরদাঁড়ায় অস্ত্রোপচারের পর এখনও সম্পূর্ণ কণ্ঠস্বর ফেরেনি কণীনিকার!

এর আগে অরুণ রায়ের পরিচালনায় তৈরি 'হীরালাল', '৮/১২ বিনয় বাদল দীনেশ', 'এগারো'-র  মতো ছবিগুলি সমালোচক মহলে যথেষ্ট প্রশংসিত হয়েছে। এছাড়া তিনি বর্তমানে ব্যস্ত 'বাঘাযতীন' তিনি। কিছুদিন আগেই সামনে এসেছে সে ছবির প্রথম ঝলক। সেই ছবিতে বিপ্লবী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের নাম ভূমিকায় অভিনয় করছেন দেব। 'বাঘাযতীন'-র কাজ শেষ করেই আরেক ঝুঁকিপূর্ণ কাজ 'অরণ্যের দিনরাত্রি'-র দিকে এগোবেন অরুণ। 

 

Aranyer Din Ratri by sunil gangopadhyay

আরও পড়ুন: গণেশ পুজোয় নতুন সূত্র পাবে সিড! মিঠায়ের গোপাল 'হেলেপ' করবে?

Advertisement

কিছুদিন আগেই মুক্তিপ্রাপ্ত 'অপরাজিত'-র রেশ এখন দর্শকদের মনে রয়েছে। ছবিতে সত্যজিৎ রায় রূপে জিতুকে আপন করে নিয়েছেন আপামর বাঙালি। এরপর দেবাদিত্য বন্দ্যোপাধ্যায়ের 'তিতুমীর' ছবিতে নাম ভূমিকায় দেখা যাবে জিতুকে। সেজন্যে বিভিন্ন প্রশিক্ষণ ও প্রস্তুতি পর্ব চলছে তাঁর। 'অরণ্যের দিনরাত্রি'-তেও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে জিতুকে। নিঃসন্দেহে এই ছবি ঘিরে সকলের প্রত্যাশা থাকবে অনেক। 

 

Advertisement