scorecardresearch
 

Exclusive: অফিসিয়ালি সিধু-পটা রিইউনিয়ন! নতুন মোড়কে আসছে ক্যাকটাস

'সেই যে হলুদ পাখি' কিংবা 'বুদ্ধ হেসেছে' এই গানগুলি আবার সঙ্গীতপ্রিয় বাঙালিরা শুনতে পারবেন তাঁদের প্রিয় জুটির কাছ থেকে। সকলের মন খারাপ দূর করতে আরও একবার একসঙ্গে ফিরছেন সিধু (Sidhu) -পটা (Pota) জুটি। তাঁদের হাত ধরে আবার ফিরছে 'ক্যাকটাস' (Cactuss)! 

Advertisement
ক্যাক্টাসে সিধু-পটার রিইউনিয়ন ক্যাক্টাসে সিধু-পটার রিইউনিয়ন
হাইলাইটস
  • সঙ্গীতপ্রিয় বাঙালিদের জন্যে রয়েছে সুখবর।
  • একসঙ্গে ফিরছেন সিধু -পটা জুটি।
  • তাঁদের হাত ধরে আবার ফিরছে 'ক্যাকটাস'! 

আগের বছরটা সকলের খুব খারাপ কাটলেও ২০২১ সালের শুরুতেই কিছু ভালো খবর মিলছে। যার মধ্যে সঙ্গীতপ্রিয় বাঙালিদের জন্যে রয়েছে সুখবর। 'সেই যে হলুদ পাখি' কিংবা 'বুদ্ধ হেসেছে' এই গানগুলি আবার তাঁরা শুনতে পারবেন তাঁদের প্রিয় জুটির কাছ থেকে। সকলের মন খারাপ দূর করতে আরও একবার একসঙ্গে ফিরছেন সিধু (Sidhu) -পটা (Pota)জুটি। তাঁদের হাত ধরে আবার ফিরছে 'ক্যাকটাস' (Cactuss)! 

মনোমালিন্য, ব্যান্ডের সদস্যদের মধ্যকার সমস্যার জেরে একে একে সরে পড়ছিলেন সদস্যরা। ছেড়ে চলে গিয়েছিলেন মূল গায়কদের একজন পটাও। ২০১৯ সালের ২৮ ডিসেম্বর ছিল ক্যাকটাসের শেষ পারফরম্যান্স। এরপর একটা দীর্ঘ বিরতি...বারবার দর্শকেরা প্রশ্ন তুলেছেন এবং জানিয়েছেন তাঁরা ফিরে পেতে চান তাঁদের প্রিয় ব্যান্ডেকে সেই পুরনো ছন্দে। 

সিধু-পটা জুটি

'এসো বন্ধুরা' নাকে সিধু- পটা বিগত কিছুদিন ধরে একসঙ্গে বেশ কয়েকটি কনসার্ট করলেও ক্যাকটাস ছিল না।মরুভূমিতে যেন নতুন বছরের শুরুতেই আবারও জলের সন্ধান। সঙ্গীতপ্রেমীদের জন্যে ফিরছেন তাঁরা। সিধু-পটা রিইউনিয়ন ও ক্যাক্টাসের প্রত্যাবর্তন নিয়ে সৌমিতা চৌধুরীর সঙ্গে মন খোলা আড্ডা দিলেন ব্যান্ডের দুই কান্ডারী।

আরও পড়ুন: Exclusive: করোনা কেড়েছে স্টেজ শো, পিক সিজনে জানুন বাংলা ব্যান্ডের হাল হকিকত

সিধু বললেন, " বিভিন্ন কারণবশত ২০২০ তে ক্যাক্টাস কোনও কাজ করেনি। 'এসো বন্ধুরা' নামে আমি আর পটা কাজ করছিলাম। এই মাঝখানের সময়টাতে ব্যান্ডটাতে ঠিক মতো কিছু করার কেউ কোনও উদ্যোগ নেয়নি। তাই আমি নিজেই এই উদ্যোগ নিয়ে ফেললাম। তবে কিছু আইনি জটিলতা রয়েছে। সেগুলো নিয়ে আমরা এগোচ্ছি দেখা যাক কি হয়। "  আবারও একই সঙ্গে! তাহলে কি পুরনো গান শুনতে পারবেন শ্রোতারা? সিধু জানালেন, " পুরনো গান অবশ্যই থাকবে। তার সঙ্গে নতুন গান তৈরি হচ্ছে। আশা করি মার্চের মধ্যেই সকলের সামনে সেগুলো আনতে পারবো। তবে গান রিলিজের প্ল্যাটফর্ম তো এখন আর ইউটিউব ছাড়া কিছুই নেই। তাই সেই মাধ্যমকে ভরসা করতে হবে।" 

Advertisement
সিধু

নতুন সূচনায় উৎসাহের পাশাপাশি অনেকটাই নিশ্চিন্ত সিধু। তাঁর কথায়, " 'ক্যাকটাস' নামটা বহন করার একটা দায়িত্ব তো আমার আছে। মিউজিকালের সঙ্গে নৈতিক দায়িত্ব বটে। আমি চাইতাম না ক্যাকটাসের নামটা ধীরে ধীরে ফেড আউট হয়ে যাক। সেই জায়গায় দাঁড়িয়ে এরকম একটা উদ্যোগ নিয়ে এগোতে পেরেছি, সেজন্য আমি খুব খুশি এবং আশাবাদী।" 

তবে পুরনো আঘাতের জন্যে কিছুটা গায়ক কিছুটা  অভিমানী হলেও, অতীত ভুলে ভবিষ্যতের দিকে এগোতে চান তিনি। 

সিধু-পটা জুটি

অন্যদিকে পটার গলায়ও উৎসাহের পাশাপাশি কিছুটা অভিমানের সুর এখনও। তিনি জানালেন, " আমি আর সিধু দা একসঙ্গে কাজ করছিলাম বিগত কয়েকদিন ধরে। এরপর এই প্রস্তাবটা সিধু দার কাছ থেকেই আসে। আমাদের দুজনের খুব ভালো একটা আন্ডারস্ট্যান্ডিং আছে। আর গান-বাজনার জায়গায় আমার কোন আপত্তি নেই। তবে যাদের নিয়ে সমস্যা ছিল তাঁরা এবারে কেউ নেই, টিমটাই সম্পূর্ণ নতুন। এবং সেই জন্যেই আমি রাজি হয়েছি। ক্যাক্টাসের আগের গানগুলি আবার গাওয়া হবে। কোনও একটা ঘটনা বা কারো সঙ্গে অমিল গানকে থামিয়ে রাখতে পারে না " 

পটা

পটা আরও বললেন, " বলা যায়, আমরা একেবারে শূন্য থেকে আবার শুরু করছি। তবে 'ক্যাকটাস' তার জায়গাতে যে রকম ছিল, সেরকমই থাকবে। আমার মরুদ্যান, মরুদ্যানেই থাকবে। তাকে বাদ দিয়ে কিছুই হবে না।"  

আগামীকাল ২৬ শে জানুয়ারি ; প্রজাতন্ত্র দিবসে ফিরছে আপনাদের প্রিয় CACTUSS । হ্যাঁ, ঠিক শুনেছেন সিধু-পটা একসাথে ; CACTUSS -...

Posted by Sidhu on Sunday, 24 January 2021

অফিশিয়াল শীলমোহর পড়ার পর আগামী ২৬ ডিসেম্বর মেদিনীপুরের ডেবরা উৎসবে প্রথম অনুষ্ঠান করবে ক্যাক্টাস। এছাড়াও এরপর বর্ধমান পৌর উৎসব ও আরও কয়েকটি কনসার্ট রয়েছে তাঁদের পাইপলাইনে।

Advertisement