scorecardresearch
 

Bhuban Babur Smart Phone: স্মার্ট ফোন নিয়ে সমস্যায় 'ভুবন বাবু'! সমাধান মিলবে?

New Bangla Film: লকডাউনের সময়কাল থেকে স্মার্ট ফোনের ব্যবহার ও গুরুত্ব আরও অনেকগুণ বেড়েছে আট থেকে আশির জীবনে। তাই যোগাযোগ থেকে বিনোদনের মাধ্যম- মুঠোফোন হয়ে উঠছে কত গল্পের বিষয়বস্তু।

Advertisement
খরাজ মুখোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায় ও  চিন্ত মুখোপাধ্যায় খরাজ মুখোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায় ও চিন্ত মুখোপাধ্যায়

স্মার্ট ফোন (Smart Phone) বর্তমান সময় মানবজীবনের সঙ্গে কতটা জড়িত, তা বোধ হয় সকলের জানা। এই ফোনকে কেন্দ্র করেই রোজই ঘটে চলেছে কত ঘটনা। লকডাউনের সময়কাল থেকে স্মার্ট ফোনের ব্যবহার ও গুরুত্ব আরও অনেকগুণ বেড়েছে আট থেকে আশির জীবনে। তাই যোগাযোগ থেকে বিনোদনের মাধ্যম- মুঠোফোন হয়ে উঠছে কত গল্পের বিষয়বস্তু। যেমনটা ভেবেছেন পরিচালকদ্বয় প্রণবেশ চন্দ্র ও শান্তনু বসু। আসছে নতুন ছবি (New Bengali Film) 'ভুবন বাবুর স্মার্ট ফোন' (Bhuban Babur Smart Phone)। 

৫৮ বছর বয়সী ভুবন বাবু এবং তার জীবনে আগত স্মার্ট ফোনকে কেন্দ্র করেই গাঁথা হয়েছে এই ছবির গল্প। প্রযুক্তির সঙ্গে একেবারেই সড়গড় নয় ভুবন বাবু। একটি আঞ্চলিক অফিসের অ্যাকাউন্টস ক্লার্ক হিসাবে কর্মরত সে। তার ভাবনা- চিন্তা থেকে চাল- চলন, সবটাই সেকেলে। অফিসেও তিনি পরে যান ধুতি - পঞ্জাবি। তবে কাজের ব্যাপারে তার কোনও আপোষ নেই। 

আরও পড়ুন:  বাংলার ঝুলিতে দু'টি জাতীয় পুরস্কার, সেরা অভিনেতা অজয় দেবগণ

অফিসে পরিস্থিতির চাপে পড়ে একটি স্মার্টফোন কিনতে হয় ভুবন বাবুকে। এরপর এই ফোনকে কেন্দ্র করে তার জীবনে দেখা দেয় নানা জটিলতা। একদিন রাতে তার বাড়িতে চোর আসে এবং সেই টের পান তিনি। এরপর সেই চোরের সঙ্গে আলাপচারিতায় তিনি বুঝতে পারেন, জীবনে এই ফোন নিয়েই নানা সমস্যায় তারা দু'জনেই। কিন্তু সেদিন রাতের পর বদলে যায় ভুবনবাবু ও সেই চোর, দু'জনের জীবন। ঠিক কোন পরিবর্তন ঘটে? এই প্রশ্নের উত্তর মিলবে ছবিতে। 

আরও পড়ুন:  নতুন 'ফড়িং' সেলেস্টি! ধারাবাহিকের নায়িকা পরিবর্তন না রিমেক?

ছবিতে মুখ্য চরিত্র 'ভুবন বাবু'-র ভূমিকায় দেখা যাবে অভিনেতা চিন্ত মুখোপাধ্যায়। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায় ও খরাজ মুখোপাধ্যায়। এছাড়াও রয়েছেন ঈশান মজুমদার, সিদ্ধার্থ ঘোষ, চন্দ্রনীভ মুখোপাধ্যায়, পত্রালী চট্টোপাধ্যায়, চন্দ চট্টোপাধ্যায়, দেবরঞ্জন নাগ ও সন্দীপ দে-র মতো শিল্পীরা। 'চন্দ্রকন'-র প্রযোজনায়, মোজোপেক্সের উপস্থাপনায় তৈরি হবে এই নতুন ছবি। 'ভুবন বাবুর স্মার্ট ফোন'-র সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলাবেন রঞ্জন পালিত। এছাড়া ছবির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সান্তনু বসু। 

Advertisement

               

Advertisement