scorecardresearch
 

Covid 19 to Yaas: এবার গানে গানেই তহবিল গড়ে দুর্গতদের পাশে বাংলার শিল্পী মহল

অশান্ত পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে সক্রিয়ভাবে দাঁড়িয়েছেন এবং প্রতি নিয়ত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বহু টলিপাড়ার তারকারা। এবার বাংলার শিল্পীরা (Bengali Artists) গান শুনিয়ে তহবিল গড়ে ত্রাণ (Fund Raising Event) পৌঁছে দেবেন দুর্গতদের কাছে। 

বাংলার শিল্পীরা গান শুনিয়ে তহবিল গড়ে ত্রাণ পৌঁছে দেবেন দুর্গতদের কাছে বাংলার শিল্পীরা গান শুনিয়ে তহবিল গড়ে ত্রাণ পৌঁছে দেবেন দুর্গতদের কাছে
হাইলাইটস
  • এই অশান্ত পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে সক্রিয়ভাবে দাঁড়িয়েছেন বহু টলিপাড়ার তারকারা।
  • বাংলার শিল্পীরা গান শুনিয়ে তহবিল গড়ে ত্রাণ পৌঁছে দেবেন দুর্গতদের কাছে। 
  • শিল্পীরা সকলকে আহ্বান জানাচ্ছেন তাঁদের 'বাড়িয়ে দাও তোমার হাত' -এই উদ্যোগের পাশে দাঁড়ানোর জন্য।

ওষুধ, ভ্যাকসিন, রক্ত, প্লাজমা, হাসপাতালের শয্যা এমনকি অক্সিজেনের ঘাটতি সর্বত্র। চারিদিক থেকে শুধু অসুস্থতা ও মৃত্যু খবর মিলছে। নেগেটিভ পরিস্থতি সামলে সামলে ক্লান্ত সকলে! কোভিডের দ্বিতীয় ঢেউ (Covid 19 Second Wave) সামলে উঠতে না উঠতেই তৃতীয় ঢেউয়ের (Covid 19 Third Wave) সতর্কতা জারি করছেন চিকিৎসকেরা। তারমধ্যে গোদের উপর বিষফোঁড়া ন্যায় একের পর এক ঘূর্ণিঝড় বা প্রাকৃতিক দুর্যোগ। ঘূর্ণিঝড় যশ (Yaas) তছনছ করেছে পশ্চিমবাংলার একাধিক স্থান। সব মিলিয়ে এই অশান্ত পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে সক্রিয়ভাবে দাঁড়িয়েছেন এবং প্রতি নিয়ত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বহু টলিপাড়ার তারকারা। এবার বাংলার শিল্পীরা (Bengali Artists) গান শুনিয়ে তহবিল গড়ে ত্রাণ (Fund Raising Event) পৌঁছে দেবেন দুর্গতদের কাছে। 

গান, শুধু বিনোদনের মাধ্যম নয়। কখনও এটি হয়ে উঠেছে প্রতিবাদের ভাষা, তো কখনও গানের মাধ্যমেই মানুষের পাশে দাঁড়িয়েছেন কণ্ঠশিল্পীরা। বর্তমান সময়ের অন্ধকারময় পরিস্থিতিতে মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে নেওয়ার জন্যই গানকে বেছে নিলেন শ্রীকান্ত আচার্য, মনোময় ভট্টাচার্য, অনুপম রায়, ইমন চক্রবর্তী, লোপামুদ্রা মিত্র, জয় সরকার,  রাঘব চট্টোপাধ্যায়, রূপঙ্কর বাগচী, জয়তী চক্রবর্তী, উপল সেনগুপ্ত সহ বাংলার একঝাঁক সঙ্গীতশিল্পীরা। 

Aritists initiative

আরও পড়ুন: 'নাট্যের সন্ধানে সৌমিত্র'! 'মুখোমুখি'-র রজত জয়ন্তীতে বাবার স্মৃতিচারণায় সৌমিত্র কন্যা পৌলমী 

আগামী ২১ জুন, বিশ্ব সঙ্গীত দিবসের (World Music Day) দিন রাত সাড়ে ৮টায় ডিজিটাল মাধ্যমেই একজোট হবেন এই শিল্পীরা। মন মাতানো গান শোনাবেন তাঁরা। আর এই ভার্চুয়াল অনুষ্ঠানের টিকিট থেকে আগত অর্থ, শিল্পীরা পৌঁছে দেবেন কোভিড অতিমারী ও ইয়াস বিপর্যস্ত এলাকাগুলিতে। এই অনুষ্ঠানের সঞ্চালনা করবেন রিনি বিশ্বাস। অনুষ্ঠানের টিকিট মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা। তবে যারা ওই দিন কোনও কারণে ব্যস্ত থাকার দরুন অনুষ্ঠানের সাক্ষী থাকতে পারবেন না, তাঁদের মন খারাপের কোনও কারণ নেই। কারণ ২১ জুনের পরেও টানা ৭ দিন টিকিট কেটে অনলাইনে দেখা এবং শোনা যাবে এই বিশেষ অনুষ্ঠান।

আরও পড়ুন: কোভিড পরিস্থিতিতে প্রতারিত স্বস্তিকা? অভিযোগ তুলে ক্ষোভ উগড়ে দিলেন নায়িকা 

তবে কোনও স্বেচ্ছাসেবী সংস্থায় দান না করে শিল্পীরা নিজেরা গিয়ে পৌঁছে দেবেন  সংগৃহীত অর্থের ত্রাণ। একই জলসায় শ্রোতারা শোনার সুযোগ পাবেন রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতি, লোকসঙ্গীত, আধুনিক ইত্যাদি ভিন্ন স্বাদ পাবেন শ্রোতারা। তাই সঙ্গীত শিল্পীরা সকলকে আহ্বান জানাচ্ছেন তাঁদের 'বাড়িয়ে দাও তোমার হাত' (Bariye Daao Tomar Haat) -এই উদ্যোগের পাশে দাঁড়ানোর জন্য।