scorecardresearch
 

Ena Saha: "বডি শেমিং বন্ধ হোক!" বারবার ট্রোলিংয়ে নেটমাধ্যমে সরব এনা

ওজন বাড়ায় বারবার ট্রোলিং হয়েছে শুভশ্রী গাঙ্গুলী, শ্রীলেখা মিত্র, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো নায়িকাদের। এবার এর বিরুদ্ধে সরব হলেন অভিনেত্রী- প্রযোজক এনা সাহা (Ena Saha)। বডি শেমিং বন্ধ করার বার্তা সকলকে দিলেন নায়িকা। 

Advertisement
অভিনেত্রী- প্রযোজক এনা সাহা (ছবি: ফেসবুক) অভিনেত্রী- প্রযোজক এনা সাহা (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • বর্তমানে বারবার ট্রোলিংয়ের স্বীকার হন এনা সাহা।
  • এবার এর বিরুদ্ধে সরব হলেন অভিনেত্রী- প্রযোজক।
  • বডি শেমিংয়ের বিরুদ্ধে মুখ খুললেন তিনি।

বডি শেমিং (Body Shaming) যেন বর্তমানে নয়া ট্রেন্ড হয়ে গেছে। তারকা থেকে সাধারণ মানুষ বারবার বিভিন্ন ভাবে অভিযোগ তোলেন চেহারা নিয়ে এই হেয় করাকে। ওজন বাড়ায় বারবার ট্রোলিং হয়েছে শুভশ্রী গাঙ্গুলী, শ্রীলেখা মিত্র, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো নায়িকাদের। এবার এর বিরুদ্ধে সরব হলেন অভিনেত্রী- প্রযোজক এনা সাহা (Ena Saha)। এক অভিনব উপায়ে, "আমি আত্মবিশ্বাসী! বডি শেমিং বন্ধ হোক'! এই বার্তা সকলকে দিলেন নায়িকা। 

বর্তমানে বারবার ট্রোলিংয়ের স্বীকার হন এনা সাহা। "অনেক মোটা হয়ে গেছো', "ওজন কমাও" ইত্যাদি নানা রকম মন্তব্য আসে তাঁর প্রায় প্রতিটা ছবিতেই। তার প্রতিবাদেই নিজের সোশ্যাল পেজে একটি ভিডিয়ো পোস্ট করেন অভিনেত্রী। যেখানে দেখা যাচ্ছে গায়ে নানা রকম সোশ্যাল মেসেজ লিখে সকলের কাছে পৌঁছে দিচ্ছেন তিনি। সেই সঙ্গে ক্যাপশনে লিখেছেন, "সব সময় আত্মবিশ্বাসী থাকুন!"

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ena Saha (@ena1996gemini)

আরও পড়ুন: করণ জোহারের ছবিতে টোটা! কীভাবে এগোল কথা, জানালেন অভিনেতা 

যথারীতি ট্রোলিং থেকে বাদ যায়নি এনার এই ভিডিয়োটিও। কেউ লিখেছেন "তাহলে আগের ছবিগুলি এডিট কেন করেছিলে?", তো কেউ আবার লিখেছেন, "এটাকে আত্মবিশ্বাস বলে না, ভদ্র ঘরের মেয়েরা এসব পরে রাস্তায় বেরলে সেটাকে নোংরামো বলে।" আরেক নেটিজেন আবার কমেন্ট করেছেন, "ঠোঁটে কি তোমায় বোলতা কামড়েছে? ওরম ফুলে গেছে কেন?" যদিও কিছু ফ্যানেরা আবার ভার্চুয়াল ভালোবাসায় ভরিয়েছেন অভিনেত্রীকে। কমেন্ট বক্স ভরেছে 'হট', 'সেক্সি', 'বিউটিফুল'-র মতো কমেন্টে।

Advertisement

 

ena saha body shaming protest এনা সাহা বডি শেমিং

বলি থেকে টলি সর্বত্র বডি শেমিংয়ের স্বীকার হন নায়িকারা। যদিও পর্দার বাইরে বাস্তবেও এই ঘটনা অহরহ চোখে পড়ে। সোশ্যাল মিডিয়ায় সাহায্যে অনেকে সরব হচ্ছেন ঠিকই, কিন্তু তবুও এই ঘটনা যেন থামছেই না। 

আরও পড়ুন: আসছে 'তুফান'! চরিত্রের স্বার্থে 'বডি ট্রাফর্মেশন' কতটা কঠিন? জানালেন ফারহান 

প্রসঙ্গত, এই মুহূর্তে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে এনা সর্ব কনিষ্ঠ মহিলা প্রযোজক এনা সাহা। গত বছরই তিনি খুলে ফেলেছেন নিজের প্রযোজনা সংস্থা। সেই হাউস থেকে মুক্তি পেয়েছে 'এসওএস কলকাতা (SOS Kolkata)', যেখানে মিমি চক্রবর্তী,নুসরত জাহান, যশ দাশগুপ্ত ছাড়াও অভিনয় করেছিলেন এনা নিজেও। যদিও সেই ছবি নিয়ে কিছু সমস্যাও হয়েছে। অভিযোগ উঠছে ছবি তৈরির টাকা এখনও মেটানো হয়নি ভেন্ডরদের। ফলে ছবির প্রযোজক এনা সাহা ছবির স্যাটেলাইট রাইটস বিক্রি করতে পারছিলেন না। এই ছবি আরও একটা কারণে চর্চিত। 'এসওএস কলকাতা' থেকে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয় বর্তমানে সবচেয়ে আলোচিত জুটি 'যশরত'-র। 

 

Advertisement