scorecardresearch
 

২০২১-এই মুক্তি পাচ্ছে পাইপলাইনে থাকা এই ছবিগুলি! তারিখ ঘোষণায় SVF

২৫ তম বর্ষে দর্শকদের জন্য এসভিএফ নিয়ে আসছে একাধিক চমক। স্পোর্টস ড্রামা, ক্রাইম থ্রিলার থেকে মিউজিকাল ড্রামা ও আরও একাধিক স্বাদ দর্শকদের দিতে এই প্রযোজনা সংস্থা একেবারে প্রস্তুত।

Advertisement
২০২১- এই মুক্তি পাবে এসভিএফ-র ব্যানারে একাধিক বাংলা ছবি ২০২১- এই মুক্তি পাবে এসভিএফ-র ব্যানারে একাধিক বাংলা ছবি
হাইলাইটস
  • অতিমারীর জন্যে দীর্ঘদিন বন্ধ ছিল ছবির শ্যুটিং।
  • পাইপলাইনেও জমে গিয়েছিলেন একাধিক ছবি মুক্তি।
  • ৫ টি বহু প্রতীক্ষিত ছবি মুক্তির তারিখ ঘোষণা করল SVF।

১৯৯৫ সাল থেকে বাংলার দর্শকদের বিনোদন দিয়ে আসছে শ্রী ভেঙ্কটেস ফিল্মস (Shree Venkatesh Films/ SVF)। এই বছর ২৫ তম বর্ষে তাই দর্শকদের জন্য এসভিএফ নিয়ে আসছে আরও চমক। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আগামী একাধিক প্রজেক্টগুলিতে বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় মুখদের দেখতে পাবেন সকলে। 

সেই তালিকায় কে না নেই? আছেন সৃজিত মুখার্জি, প্রসেনজিৎ চ্যাটার্জী, দেব, সন্দীপ রায়, অনির্বাণ ভট্টাচার্য, ধ্রুব বন্দ্যোপাধ্যায়, বিরসা দাশগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, মধুমিতা সরকার, অনির্বাণ চক্রবর্তী, ইশা সাহা ছাড়াও আরও অনেকে। সেই সঙ্গে এসভিএফ ঘোষণা করল তাঁদের পাইপলাইনে থাকা ৫টি ছবি মুক্তির তারিখ। 

* ছবি: ট্যাংরা ব্লুজ (Tangra Blues)
* অভিনয়ে: পরমব্রত চট্টোপাধ্যায় এবং মধুমিতা সরকার
* পরিচালক: সুপ্রিয় সেন
* মুক্তির তারিখ: ১৫ এপ্রিল

ট্যাংরা ব্লুজ

ট্যাংরা ব্লুজ হ'ল প্রথম বাংলা মিউজিক্যাল ড্রামা যা কলকাতা বস্তির সংস্কৃতি তুলে ধরবে। জয়ী ও সঞ্জীবের কাহিনি নিয়েই এগোবে ছবির চিত্রনাট্য। সম্পূর্ণ বিপরীতধর্মী দুটো মানুষের গল্প। জয়ী মুম্বইয়ের উঠতি গায়িকা, যিনি ঘটনাচক্রে আসেন ট্যাংরার অভিজাত আবাসনে। সেখানেই তাঁর দেখা হয় সঞ্জীব ও তার গ্যাংয়ের সঙ্গে। অপরাধ, হত্যা, দ্বন্দ্ব- এই সবকিছু পেরিয়ে কি এক হয়ে যাবে সঞ্জীব-জয়ীর পথ। এই গল্পের টানাপোড়েনেই তৈরি 'ট্যাংরা ব্লুজ'।  

* ছবি: সাইকো (Psycho) 
* অভিনয়ে: অনির্বাণ ভট্টাচার্য
* পরিচালক: বিরসা দাশগুপ্ত
* মুক্তির তারিখ: ২১ মে 

সাইকো

 'বিবাহ অভিযান' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন অনির্বাণ ও বিরসা। ফের এই জুটি বাঁধলেন তাঁরা। তবে কমেডি থেতে এবারে একেবারে অন্য ধারার ছবি।  'সাইকো'- একেবারে ডার্ক জঁনারের। যেখানে পরতে পরতে রহস্যের সঙ্গে থাকবে প্রতিশোধের নয়া মোড়।

Advertisement

* ছবি: গোলন্দাজ (Golondaaj) 
* অভিনয়ে: দেব
* পরিচালক: ধ্রুব ব্যানার্জি
* মুক্তির তারিখ: ১৩ অগস্ট 

গোলন্দাজ

'গোলন্দাজ' ছবিটি বিশিষ্ট ফুটবল খেলোয়ার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী-র জীবনী নিয়ে তৈরি। ছবিতে বিখ্যাত ফুটবল খেলোয়ারের চরিত্রে অভিনয় করবেন দেব। এছাড়াও রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য, ঈশা সাহা, ইন্দ্রাশিষ রায়,পদ্মনাভ দাসগুপ্ত শ্রীকান্ত আচার্য, অ্যালেক্স ও নিল এবং আরও অন্যান্যরা।


* ছবি: কাকাবাবুর প্রত্যাবর্তন (Kakababur Protyaborton)
* অভিনয়ে: প্রসেনজিৎ চ্যাটার্জী, আরিয়ান ভৌমিক 
* পরিচালক: সৃজিত মুখার্জি 
* মুক্তির তারিখ: ৮ অক্টোবর

কাকাবাবুর প্রত্যাবর্তন

সুনীল গঙ্গোপাধ্যায়ের (Sunil Gangopadhyay) 'কাকাবাবু সমগ্র'তে কাকাবাবু দেশের বাইরে যে কয়েকটি অভিযানে গিয়েছিলেন তার মধ্যে 'জঙ্গলের মধ্যে এক হোটেল' অন্যতম। আফ্রিকায় কাকাবাবু আর সন্তুর অ্যাডভেঞ্চারের গল্প। আর এই গল্প অবলম্বন করেই সৃজিত মুখার্জির নতুন ছবি 'কাকাবাবুর প্রত্যাবর্তন'। কাকাবাবু সিরিজের এই ছবিতেও কাকাবাবু অথাৎ রাজা রায়চৌধুরী-র চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও সন্তু চরিত্রে দেখা যাবে আরিয়ান  ভৌমিক-কে। আফ্রিকা মানেই জঙ্গল, আর জঙ্গল মানেই হিংস্র জন্তু-জানোয়ার। এই জঙ্গলের মধ্যেই এক হোটেলে চলে বেআইনি কাজকর্ম। তাই তো রাজা রায়চৌধুরীর আসার শুরু থেকেই পদে পদে বিপদ। আসল রহস্যটা কী? জট খুলতেই এগিয়ে যান কাকাবাবু। সঙ্গে ভাইপো সন্তু। 

* ছবি: শঙ্কু আর ফেলুদা (Shanku Aar Feluda)
* অভিনয়ে: এখনও জানা যায়নি 
* পরিচালক: সন্দীপ রায়
* মুক্তির তারিখ: ২৪ ডিসেম্বর

শঙ্কু আর ফেলুদা

২০২০ সালে সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবার ফেলুদা এবং প্রফেসর শঙ্কু- দুটি গোয়েন্দা চরিত্র থাকবেন একই ছবিতে।  তবে একই ছবিতে থাকলেও একই ফ্রেমে থাকবেন না এই দুই আইকনিক চরিত্র। ছবির দুই ভাগে দেখা যাবে তাঁদের। ফেলুদা বলতেই সকলের চোখের সামনে ভাসে দেশের ছবি। অন্যদিকে প্রফেসর শঙ্কু মানে বিদেশের প্রেক্ষাপট‌। এই দুই জায়গাকে একই সঙ্গে মিলিয়ে দেওয়া সত্যিই চ্যালেঞ্জিং। 

আরও পড়ুন: প্রত্যাশা বাড়িয়ে দিল 'মোহমায়া' -র ট্রেলার! বাজিমাত স্বস্তিকা-অনন্যার 

স্পোর্টস ড্রামা, ক্রাইম থ্রিলার থেকে মিউজিকাল ড্রামা ও আরও একাধিক স্বাদ দর্শকদের দিতে এসভিএফ একেবারে প্রস্তুত। বলাই বাহুল্য, গত এক বছরে দর্শকেরাও ঘরবন্দী থেকে এবার অপেক্ষা করছেন এই ছবিগুলির। 

Advertisement