scorecardresearch
 

Hatyapuri: বড়দিনে বড় পর্দায় ফেলুদা! নতুন মোড়কে আসছে সন্দীপ রায়ের 'হত্যাপুরী'

Feluda New Film: বড়দিনে ফেলুদাপ্রেমীদের জন্য রয়েছে এক দারুণ উপহার। ফের বড় পর্দায় আসছে ফেলুদা। শুক্রবার প্রকাশ্যে এলো ছবির নতুন পোস্টার ও মুক্তির তারিখ।

Advertisement
অভিজিৎ গুহ, ইন্দ্রনীল সেনগুপ্ত ও আয়ুষ দাস অভিজিৎ গুহ, ইন্দ্রনীল সেনগুপ্ত ও আয়ুষ দাস

প্রদোষ চন্দ্র মিত্র ওরফে ফেলুদা (Feluda), সত্যজিৎ রায় সৃষ্ট বাংলা সাহিত্যের এই জনপ্রিয় কাল্পনিক গোয়েন্দা চরিত্র, বাঙালির 'হিরো' বললে ভুল হবে না। বইয়ের পাতায় তো বটেই, বড় পর্দায় ফেলুদা বরাবর হিট। বড়দিনে ফেলুদাপ্রেমীদের জন্য রয়েছে এক দারুণ উপহার। ফের বড় পর্দায় আসছে ফেলুদা। শুক্রবার প্রকাশ্যে এলো ছবির নতুন পোস্টার ও মুক্তির তারিখ। সন্দীপ রায়ের (Sandip Ray) পরিচালনায় এবছরই বড়দিনে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জনপ্রিয় হত্যা-রহস্য 'হত্যাপুরী' (Hatyapuri)।  

নানা জল্পনা -আলোচনা, বাধা- বিপত্তির কাটিয়ে গত জুন মাস নাগাদ 'হত্যাপুরী'-র শ্যুটিং শুরু করেন সন্দীপ রায়। ছবির বেশীরভাগ শ্যুটিং হয়েছে কলকাতা ও পুরীতে। এবার বড় পর্দায় ফেলুদা- ইন্দ্রনীল সেনগুপ্ত (Indraneil Sengupta), লালমোহন বাবু অর্থাৎ জটায়ু অভিজিৎ গুহ (Abhijit Guha) এবং তোপস রূপে আয়ুষ দাসকে (Ayush Das) দেখা যাবে। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, ভরত কলের মতো অভিনেতারা। ঘোষাল মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট ও শ্যাডো ফিল্মসের যৌথ প্রযোজনায় আগামী ২৩ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বহু প্রতীক্ষিত ছবি 'হত্যাপুরী'।  

 

Hatyapuri Feluda New Film by sandip ray

 

আরও পড়ুন: এবার ছকভাঙা গোয়েন্দার গল্প বলবেন সৌরসেনী- অর্জুন! আসছে নতুন সিরিজ

ফেলুদা ও তার দুই সবচেয়ে নির্ভরযোগ্য সঙ্গী তোপশে -জটায়ু আবারও রূপোলী পর্দায়। এই খবর চাউর হওয়া মাত্রই দারুণ উৎসাহী দর্শকেরা। চিত্রনাট্য অনুযায়ী, তিনজনে সমুদ্র সৈকতে ছুটি কাটাতে গিয়ে হঠাৎ খুঁজে পাবেন এক অজ্ঞাত লাশ। ফেলুদা সব সময় সত্যের অনুসন্ধানী বলেই পরিচিত। তোপসে এবং জটায়ুকে নিয়ে এই খুনের রহস্য উন্মোচনে বেড়িয়ে পড়বেন তিনি। ফেলুদা তদন্তের সূচনা করার পর, গল্পটি একটি রহস্যময় মোড় নেবে, যখন তারা পৌঁছাবেন ডি.জি সেন নামে এক ব্যক্তির কাছে, যিনি পাণ্ডুলিপি সংগ্রহ করেন। হঠাৎ তিনি নিখোঁজ হোন এবং পুরীতে আরও একটি মৃতদেহ পাওয়া যায়। ত্রয়ী এই মামলার যত গভীরে যেতে শুরু করবেন, সামনে আসতে শুরু করবে সত্যি।  

Advertisement

আরও পড়ুন: মিমের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন রাজ? 'অতি মাখামাখিতে' ঝামেলা হচ্ছে, প্রকাশ্যে বললেন পরী

ইন্দ্রনীল সেনগুপ্ত অভিনেতা হিসাবে অত্যন্ত দক্ষ হলেও, তাঁকে ফেলুদা চরিত্রে কেমন মানাবে, এই নিয়ে প্রথমে সন্দেহ প্রকাশ করেছিলেন অনেকেই। লালমোহন বাবু - অভিজিৎ গুহ একাধারে ভাল অভিনেতা এবং পরিচালক। তিনি এই চরিত্রের সঙ্গে ন্যায় -বিচার করবেন বলে আশাবাদী সকলে। অন্যদিকে নতুন তোপসে -আয়ুষের এটা বড় পর্দায় ডেবিউ হলেও, শিশু শিল্পী হিসাবে তিনি টেলিভিশনের যথেষ্ট পরিচিত মুখ। এই ছবিতে নিজেকে প্রমাণ করতে পারলে, নিঃসন্দেহে তাঁর কেরিয়ারের জন্য এটি ইতিবাচক হবে, একথা আর বলতে বাকি রাখে না। 


 

Advertisement