scorecardresearch
 

Hatyapuri: অবশেষে জট কাটল সন্দীপ রায়ের 'হত্যাপুরী'-র! শ্যুটিং শুরু নতুন ফেলুদা-জটায়ু -তোপসেদের

Feluda- Hatyapuri: নানা জল্পনা -আলোচনা, বাধা-বিপত্তির পর শেষমেশ শুরু হয়েছে সন্দীপ রায়ের নতুন ছবি ‘হত্যাপুরী’ -র শ্যুটিং। সামনে এসেছে কাস্টিংয়ের তথ্যও। নতুন ফেলুদা কে হবে, এই নিয়ে নিশ্চিত তথ্য মিললেও, তোপসে এবং  জটায়ু কারা হবেন, তা নিয়ে ছিল চর্চা।

Advertisement
অভিজিৎ গুহ, ইন্দ্রনীল সেনগুপ্ত ও আয়ুষ দাস (ছবি: ফেসবুক) অভিজিৎ গুহ, ইন্দ্রনীল সেনগুপ্ত ও আয়ুষ দাস (ছবি: ফেসবুক)

বেশ কয়েকদিন ধরেই আলোচনায় সন্দীপ রায়ের নতুন ছবি ‘হত্যাপুরী’ (Hatyapuri)। নানা জল্পনা -আলোচনা, বাধা-বিপত্তির পর শেষমেশ শুরু হয়েছে ছবির শ্যুটিং। সামনে এসেছে কাস্টিংয়ের তথ্যও। এসভিএফ-র সঙ্গে মত বিরোধ হওয়ার পর সন্দীপ রায়ের (Sandip Ray) নতুন এই ফেলুদা সিরিজের (Feluda) ছবি প্রযোজনার জন্য এগিয়ে এসেছে ঘোষাল মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট ও শ্যাডো ফিল্মস।  

নতুন ফেলুদা কে হবেন, এই নিয়ে নিশ্চিত তথ্য মিললেও, তোপসে এবং  জটায়ু কারা হবেন, তা নিয়ে ছিল চর্চা। জল্পনাই সঠিক হল অবশেষে। এবার বড় পর্দায় ফেলুদা- ইন্দ্রনীল সেনগুপ্ত (Indraneil Sengupta), লালমোহন বাবু অর্থাৎ জটায়ু অভিজিৎ গুহ (Abhijit Guha) এবং তোপস রূপে আয়ুষ দাসকে (Ayush Das) দেখা যাবে। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, ভরত কলের মতো অভিনেতারা।

আরও পড়ুন:  'মিঠাই'-তে এবার এন্ট্রি নিলেন ভাবনা! গল্পে নতুন মোড়?

ইন্দ্রনীল সেনগুপ্ত অভিনেতা হিসাবে অত্যন্ত দক্ষ হলেও, তাঁকে ফেলুদা চরিত্রে কেমন মানাবে, এই নিয়ে প্রথমে সন্দেহ প্রকাশ করেছিলেন অনেকেই। লালমোহন বাবু - অভিজিৎ গুহ একাধারে ভাল অভিনেতা এবং পরিচালক। তিনি এই চরিত্রের সঙ্গে ন্যায় -বিচার করবেন বলে আশাবাদী সকলে। অন্যদিকে নতুন তোপসে -আয়ুষের এটা বড় পর্দায় ডেবিউ হলেও, শিশু শিল্পী হিসাবে তিনি টেলিভিশনের যথেষ্ট পরিচিত মুখ। এই ছবিতে নিজেকে প্রমাণ করতে পারবে, নিঃসন্দেহে তাঁর কেরিয়ারের জন্য এটি ইতিবাচক হবে, একথা আর বলতে বাকি রাখে না। 

আরও পড়ুন: 'শ্রেয়সী' হয়ে মুখ্য চরিত্রে ফিরছেন অর্কজা! দারুণ উৎসাহী অভিনেত্রী...  

বাংলার প্রিয় গোয়েন্দা ফেলুদা এবং তার দুই সবচেয়ে নির্ভরযোগ্য সঙ্গী তোপসে এবং জটায়ু আবারও রূপোলী পর্দায়। তিনজনে সমুদ্র সৈকতে ছুটি কাটাতে গিয়ে হঠাৎ খুঁজে পান এক অজ্ঞাত লাশ। ফেলুদা সব সময় সত্যের অনুসন্ধানী বলেই পরিচিত। তোপশে এবং জটায়ুকে নিয়ে এই খুনের রহস্য উন্মোচনে বেড়িয়ে পড়েন তিনি। ফেলুদা তদন্তের সূচনা করার পর, গল্পটি একটি রহস্যময় মোড় নেয়, যখন তাঁরা পৌঁছায় ডি.জি সেন নামে এক ব্যক্তির কাছে, যিনি পাণ্ডুলিপি সংগ্রহ করেন। হঠাৎ তিনি নিখোঁজ হন এবং পুরীতে আরও একটি মৃতদেহ পাওয়া যায়। ত্রয়ী এই মামলার যত গভীরে যেতে শুরু করেন, সামনে আসতে শুরু করে সত্যি।  

Advertisement

আরও পড়ুন:  'সারেগামাপা'-র সেরা ৫ শিল্পীকে সঙ্গীতের তালিম দেবেন পন্ডিত অজয় চক্রবর্তী

প্রদোষ চন্দ্র মিত্র ওরফে 'ফেলুদা', সত্যজিৎ রায় সৃষ্ট বাংলা সাহিত্যের এই জনপ্রিয় কাল্পনিক গোয়েন্দা চরিত্র, বাঙালির 'হিরো' বললে ভুল হবে না। বইয়ের পাতায় তো বটেই, বড় পর্দায় 'ফেলুদা' বরাবর হিট। ফেলুদাপ্রেমীদের জন্য নিঃসন্দেহে এটি এক দারুণ উপহার স্বরূপ। সব ঠিক থাকলে, সন্দীপ রায়ের পরিচালনায় চলতি বছরই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জনপ্রিয় হত্যা-রহস্য 'হত্যাপুরী'। 

Advertisement