scorecardresearch
 

Jaya Ahsan on Bangladesh Violence: বাংলাদেশ পরিস্থিতি নিয়ে জয়ার প্রতিবাদ, "এই মৃত্যু উপত্যকা আমার দেশ না..."

Jaya Ahsan on Bangladesh Violence: দুর্গাপুজোর (Durga Puja) সময় থেকে বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের (Bangladesh Minority) উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার দুই বাংলাই। নিজের সোশ্যাল পেজে সরব হলেন জাতীয় পুরষ্কার প্রাপ্ত নায়িকা জয়া আহসান (Jaya Ahsan)।

Advertisement
অভিনেত্রী জয়া আহসান অভিনেত্রী জয়া আহসান
হাইলাইটস
  • বাংলাদেশের হিংস্রতা নিয়ে ধুন্ধুমার দুই বাংলা তথা বিশ্বের অনেক স্থান।
  • প্রতিবাদে সরব হচ্ছেন সাধারণ মানুষ থেকে তারকারা।
  • সোচ্চার হলেন অভিনেত্রী জয়া আহসান।

Jaya Ahsan on Bangladesh Violence: আলোচনায় ওপার বাংলা (Bangladesh)। দুর্গাপুজোর (Durga Puja) সময় থেকে বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের (Bangladesh Minority) উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার দুই বাংলা তথা বিশ্বের অনেক স্থানই। সোশ্যাল মিডিয়াতে সোচ্চার হচ্ছেন সাধারণ মানুষ থেকে বহু তারকাও। বাদ গেলেন দুই বাংলার জনপ্রিয় তথা জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী জয়া আহসান (Jaya Ahsan)। নিজের সোশ্যাল পেজে সরব হলেন তিনি। 

মঙ্গলবার, জ্বলন্ত রংপুর (Rangpur) জেলার একটি ছবি পোস্ট করে, কবি নবারুণ ভট্টাচার্যের (Nabarun Bhattacharya) কালজয়ী লেখা কয়েকটি লাইন তুলে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন জয়া আহসান। নায়িকা লিখেছেন, "এই মৃত্যু উপত্যকা আমার দেশ না, এই জল্লাদের উল্লাসমঞ্চ আমার দেশ না, এই বিস্তীর্ণ শ্মশান আমার দেশ না, এই রক্তস্নাত কসাইখানা আমার দেশ না।"

 

আরও পড়ুন: পোস্তা উড়ালপুল ভেঙে পড়া নিয়ে পাভেলের নতুন ছবি! প্রকাশ্যে পোস্টার

বাংলাদেশের মেয়ে হলেও বর্তমানে দুই বাংলাতেই দাপিয়ে কাজ করছেন জয়া আহসান। নিজের অভিনয় দক্ষতার জন্যে, দর্শকের একেবারে মনের কাছের হয়ে উঠেছেন জয়া। ছবি থেকে চরিত্র, বেছে নেওয়াতে সব সময় থাকে নতুনত্ব। বারে বারে ভিন্ন স্বাদ দর্শকদের সামনে পরিবেশন করেছেন নায়িকা। একাধিক বার সমসাময়িক বিভিন্ন ঘটনা নিয়ে সরব হয়েছেন তিনি। যার জেরে কটাক্ষের শিকার হতে হয়েছে বহুবার। 

আরও পড়ুন: "যতই বাধা আসুক...." কাঞ্চনের সঙ্গে বিশেষ পোস্ট শ্রীময়ীর

গত ঈদে, জয়া আজতক বাংলাকে বলেছিলেন, "ধর্ম যার যার, কিন্তু উৎসব সবার!" সেই পোস্ট নিজের সোশ্যাল পেজে শেয়ার করেও ট্রোলিড হতে হয়েছিল তাঁকে। কুরুচিকর মন্তব্যে ভরে গিয়েছিল তাঁর কমেন্ট বক্স।

তবে শুধু জয়া নয়, বাংলাদেশের আরও একাধিক তারকারা এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন। সম্প্রতি বাংলাদেশের এই ঘটনা নিয়ে মুখ খুলেছিলেন অভিনেতা, পরিচালক তথা প্রযোজক পরমব্রত চট্টোপাধ্যায়। তবে সম্প্রীতির কথা লিখে কার্যত রোশের মুখে পড়তে হয়েছে তাঁকেও। 

Advertisement

 

Advertisement