scorecardresearch
 

Kabuliwala Trailer: ফের পর্দায় আসছে রহমত -মিনির জার্নি, প্রকাশ্যে 'কাবুলিওয়ালা'-র নস্ট্যালজিয়ায় ভরা ট্রেলার

Kabuliwala New Movie: আগেই সামনে এসেছিল চরিত্র লুক ও পোস্টার, এবার প্রকাশ্যে এল সুমন ঘোষ পরিচালিত 'কাবুলিওয়ালা'-র ট্রেলার। ফের বড় পর্দায় আসছে রহমত ও তার খোকির গল্প।

Advertisement
'কাবুলিওয়ালা' ছবির দৃশ্য (ছবি: সংগৃহীত) 'কাবুলিওয়ালা' ছবির দৃশ্য (ছবি: সংগৃহীত)

ফের বড় পর্দায় আসছে রহমত ও তার খোকির গল্প। এই খবর চাউর হওয়ার পর থেকে ছবি নিয়ে নানা আলোচনা তুঙ্গে। আগেই সামনে এসেছিল চরিত্র লুক ও পোস্টার, এবার প্রকাশ্যে এল সুমন ঘোষ (Suman Ghosh) পরিচালিত 'কাবুলিওয়ালা'(Kabuliwala)-র ট্রেলার। এই ছবিতে নাম ভূমিকায় দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) এবং ছোট্ট মিনির চরিত্রে রয়েছে 'মিঠাই'-র মিষ্টি, অর্থাৎ শিশুশিল্পী অনুমেঘা কাহালি (Anumegha Kahali)।  

বাঙালির কাছে কাবুলিওয়ালা ও তার খোকি- এই অসমবয়সি বন্ধুত্বের গল্প এক প্রকার ছেলেবেলার নানা অনুভূতি ফিরিয়ে আনে। নতুন ছবি 'কাবুলিওয়ালা'-র ট্রেলারের প্রথম ঝলকেই যেন আরও একবার নস্ট্যালজিয়া উসকে দিলেন মিঠুন। খোকির প্রতি তার নিখাত ভালোবাসা, অন্যদিকে সে সময়ের রাজনৈতিক ও সামাজিক চাপ। ছোট্ট মিনির চোখেমুখে সারল্য, কৌতূহল স্পষ্ট ট্রেলারে।

 

আরও পড়ুন

Kabuliwala Trailer

এদিকে মিনির বাবা- মা- আবির- সোহিনী চোখে- মুখেও রয়েছে মেয়েকে নিয়ে উদ্বেগ- দুশ্চিন্তা। এই ছবিতে ফুটে উঠছে ১৯৬৫-এর কলকাতার চিত্র। তবে মূল গল্পের সঙ্গে থাকবে বাস্তবিক প্রেক্ষাপটের মিশেল। গল্প বেশ কিছু পরিবর্তন করছেন পরিচালক। ট্রেলারে সেগুলি যথেষ্ট স্পষ্ট। 

 

Kabuliwala Trailer

রবীন্দ্রনাথ ঠাকুর রচিত 'কাবুলিওয়ালা'(Kabuliwala)-র সঙ্গে অনেকেরই নস্ট্যালজিয়া জড়িয়ে আসছে। এই ছোট গল্পটি প্রকাশিত হয় ১৮৯২ সালে । বাংলা এবং হিন্দি, দুই ভাষাতেই এই গল্প অবলম্বনে ছবি তৈরি হয়েছে। তবে ১৯৫৬ পরিচালক তপন সিনহা (Tapan Sinha) পরিচালিত 'কাবুলিওয়ালা' সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায়। বহু বছর পর বড় পর্দায় ফের আসছে কাবুলিওয়ালা ও তার আদরের মিনির গল্প। 

Advertisement

 

তপন সিনহার 'কাবুলিওয়ালা'-তে রহমতের চরিত্রে নজর কেড়েছিলেন কিংবদন্তি অভিনেতা ছবি বিশ্বাস। মিনির ভূমিকায় দেখা গিয়েছিল ঐন্দ্রিলা ঠাকুরকে। এই ছবিতে মিঠুন, অনুমেঘা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায় ও সোহিনী সরকার। ছবিতে মিনির মা সোহিনী  এবং বাবার চরিত্রে দেখা যাবে আবিরকে। ছবির প্রযোজনা করছে এসভিএফ ও জিও স্টুডিওজ। ছবিতে সঙ্গীতের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। 'কাবুলিওয়ালা'-র জার্নি আরও আবেগময় করতে, এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলাবেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। বড়দিনে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'কাবুলিওয়ালা'। 

 

TAGS:
Advertisement