scorecardresearch
 

Monami Ghosh in Padatik: সৃজিতের 'পদাতিক'-এ বড় চমক, চঞ্চলের বিপরীতে মৃণাল পত্নী রূপে মনামী

Monami Ghosh- Chanchal Chowdhury in Padatik: এবার ছবি সামনে এল আরও এক নতুন তথ্য। পর্দায় চঞ্চলের বিপরীত অর্থাৎ মৃণাল সেনের পত্নী গীতা সেনের ভূমিকায় অভিনয় করবেন মনামী ঘোষ।

Advertisement
চঞ্চল চৌধুরী ও মনামী ঘোষ (ছবি: ফেসবুক) চঞ্চল চৌধুরী ও মনামী ঘোষ (ছবি: ফেসবুক)

বর্ষশেষে চমক দিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। তাঁর পরিচালিত মৃণাল সেনের বায়োপিক (Mrinal Sen's Biopic) - 'পদাতিক' (Padatik) -এ কিংবদন্তি পরিচালকের চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে (Chanchal Chowdhury)। এবার সামনে এল আরও এক নতুন তথ্য। পর্দায় চঞ্চলের বিপরীতে অর্থাৎ মৃণাল সেনের পত্নী গীতা সেনের (Gita Sen) ভূমিকায় অভিনয় করবেন মনামী ঘোষ (Monami Ghosh)। দারুণ উচ্ছ্বসিত অভিনেত্রী ইতিমধ্যে জোর কদমে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। 

টলিপাড়ার সূত্রের খবর অনুযায়ী, মনামীর চেহারার জন্যই নাকি তাঁর কাছে এই চরিত্রের অফার যায়। গীতা সেন সম্পর্কে জানার জন্য অভিনেত্রীকে একটি ভিডিও ক্লিপিং দেখিয়েছিলেন সৃজিত। ভিডিওতে গীতা সেনের একটি সাক্ষাৎকার রয়েছে, যেটি মৃণাল সেনের জন্মদিনে নেওয়া হয়েছিল। এছাড়াও আরও কিছু সাক্ষাৎকার রয়েছে। এই সব দেখেই ফ্লোরে যাওয়ার আগে সম্পূর্ণ প্রস্তুতি নিচ্ছেন মনামী। এই ছবিতে অল্প থেকে বৃদ্ধ বয়স অবধি দেখা যাবে মনামীকে। শোনা যাচ্ছে প্রস্থেটিক মেকআপের সাহায্য নেওয়া হবে।

 ২০১৮ সালের ৩০ ডিসেম্বর না ফেরার দেশে পাড়ি দেন মৃণাল সেন। সম্প্রতি, মৃণাল সেনের জীবন থেকে অনুপ্রাণিত ছবির ঘোষণা করেন সৃজিত মুখোপাধ্যায়। যা সামনে আসতেই দারুণ উৎসাহিত দুই বাংলার দর্শকেরা। বলাই বাহুল্য চঞ্চল চৌধুরীও খুব খুশী। কিছুদিন আগে তাঁর অভিনীত ছবি 'হাওয়া' এবং 'কারাগার' ওয়েব সিরিজ, ওপার বাংলার পাশাপাশি অত্যন্ত জনপ্রিয় হয় এপার বাংলাতেও।

আরও পড়ুন:  'পরীমণির জীবনটা আমার মতো...', নায়িকার পঞ্চম বিবাহবিচ্ছেদের ইঙ্গিতের পর মন্তব্য তসলিমার

মৃণাল সেনের জীবন ও তাঁর সময়কালকে তাঁর বায়োপিকে তুলে ধরবেন সৃজিত মুখোপাধ্যায়। টলিপাড়া সূত্রে শোনা যাচ্ছে, সব ঠিক থাকলে জানুয়ারির মাঝামাঝি থেকেই ছবির শ্যুটিং হবে। 'পদাতিক' প্রযোজনা করছেন ফিরদৌসুল হাসান। এর আগে তাঁর প্রযোজিত ছবি 'অপরাজিত' ব্যাপক সাড়া ফেলেছিল। এর আগেও বায়োপিক বা ওই ধাঁচের ছবি পরিচালনা করেছেন সৃজিত। তবে মৃণাল সেনের কাল্পনিক জীবনী পর্দায় ফুটিয়ে তোলা নিঃসন্দেহে বেশ চ্যালেঞ্জিং হবে। 

Advertisement

আরও পড়ুন:  সানাই বাজবে বি-টাউনে! জানুন সিদ্ধার্থ- কিয়ারার বিয়ের দিনক্ষণ

সৃজিত এই জীবনীচিত্রটি করতে চেয়েছিলেন ওয়েব সিরিজ আকারে। এমনকী 'পদাতিক'-র কথা ঘোষণা করার সময়ও সেরকমই জানিয়েছিলেন পরিচালক। পরে ছবি বানানোর সিদ্ধান্ত নেন। শোনা যায় লকডাউনের সময় তিনি চিত্রনাট্য লেখেন। সৃজিতকে সাহায্য করেছেন মৃণাল পুত্র কুণাল সেন। কুণাল সৃজিতকে ছবিটি বানানোর অনুমতি দিয়েছেন। খবর অনুযায়ী, সৃজিত- কুণাল নিরন্তর যোগাযোগও আছে।

আরও পড়ুন: শেষ হচ্ছে 'লক্ষ্মী কাকিমা'-র জার্নি, আবেগঘন পোস্ট অপরাজিতার

প্রসঙ্গত, সৃজিতের 'পদাতিক' ছাড়াও টলিপাড়ায় আরও দুটি কাজ হচ্ছে মৃণাল সেনকে নিয়ে। কৌশিক গঙ্গোপাধ্যায় ‘পালান’ তৈরি করছেন। কিংবদন্তি শিল্পীর  তৈরি ‘খারিজ’ ছবির চরিত্রদের ৪০ বছর এগিয়ে দিয়ে গল্প তৈরি করছেন পরিচালক। অন্যদিকে অঞ্জন দত্ত একটি ব্যক্তিগত ফিচার ফিল্ম তৈরি করছেন। মৃণাল সেনের ছবি 'চালচিত্র'-তে কাজ করার সময়, ওঁর সঙ্গে অঞ্জন দত্তর যে ব্যক্তিগত কথোপকথোন হয়, তার ওপর নির্ভর করে তৈরি হচ্ছে এই ছবি। 
 

 

Advertisement