scorecardresearch
 

Rupankar Bagchi: ফের কাঠগড়ায় রূপঙ্কর! এবার গান চুরির অভিযোগে এফআইআর থানায়

Rupankar Bagchi: ফের বিতর্কের মুখে পড়লেন সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী। এবার তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠল গান চুরির। নিউটাউন থানায় অভিযোগ দায়ের করলেন ইউটিউবার মনোরমা ঘোষাল।     

Advertisement
সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী (ছবি: ফেসবুক) সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী (ছবি: ফেসবুক)

গত মাসের একেবারে শেষ থেকে সমালোচনার শীর্ষে উঠেছিলেন সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। এমাসের শেষেও ফের বিতর্কের মুখে পড়লেন তিনি। এবার তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠল গান চুরির। নিউটাউন থানায় অভিযোগ দায়ের করলেন ইউটিউবার মনোরমা ঘোষাল।     

রূপঙ্কর বাগচী এবং গীতিকার পার্থ বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা দায়ের করেন মনোরমা। সংবাদমাধ্যমকে ইউটিউবার বলেন, "রূপঙ্কর এবং পার্থর নামে জেনারেল ডায়েরি করতে এসেছি। ছয় মাস আগে একটি গান আমি আমার ইউটিউবে আপলোড করি। গানটির ভিডিও পর্যন্ত করেছিলাম। সেটিকে প্রমোট করতেই পার্থ বাবুকে টাকা দিই। উনিও প্রোমোট করেন পয়সার বিনিময়ে।" 

আরও পড়ুন: দ্বন্দ্ব ভুলে একসঙ্গে রাজ- সৃজিত- রুদ্ররা! দেখুন টলি সেলেবদের ঘরোয়া আড্ডায় কারা হাজির  

তিনি আরও যোগ করেন, "এক সপ্তাহ আগে থেকেই পার্থ বন্দোপাধ্যায় আমায় বিরক্ত করতে শুরু করেন। বারবার ম্যাসেজ করে বলতে থাকেন গানটা যাতে আমি ইউটিউব থেকে কিছুদিনের জন্য সরিয়ে নিই। আমি অবাক হয়েই জিজ্ঞেস করি, কেন? উত্তরে তিনি জানান, কারণ এই গানটি রূপঙ্কর বাবু গাইছেন। আমি সম্পূর্ন ঘটনার বিরোধিতা করে জানাই, যে এই কাজ সম্ভব নয়! গান আমার ভালোবাসা, কোনও রকম আপস করতে পারব না।"  

আরও পড়ুন:  সিনেমা দেখার ফাঁকে যশের গালে আদুরে চুমু নুসরতের, VIRAL

এই সম্পূর্ণ বিষয়টি জেনেও, রূপঙ্কর গানটি গেয়েছে বলে দাবী করেন মনোরমা। এরপরই তাঁর করা গানটি ইউটিউবে স্ট্রাইক খায়। তাঁর বক্তব্য, "আমার অভিভাবক এই গানটি রূপঙ্কর বাবুকে পাঠিয়েছিলেন। উনি প্রথম থেকেই জানতেন এটি আমার গান। ফোনেও আমার সঙ্গে তার কথা হয়েছে। কেন যে এই কাজ উনি করলেন?" মনোরমা আরও বলেন যে, তাঁর কাছে সমস্ত প্রমাণ রয়েছে। 

Advertisement

আরও পড়ুন:  'হু ইজ কেকে?'- মন্তব্য সমর্থন করি না, রূপঙ্করের মন্তব্যে মিশ্র প্রতিক্রিয়া Celeb-দের

এক সংবাদমাধ্যমকে রূপঙ্কর বাগচী বলেন, "এ প্রসঙ্গে আমার কোনও বক্তব্য বা প্রতিক্রিয়া নেই। আমায় গানটি গাইতে বলা হয়েছিল। আমার কাজ গান গাওয়া। সেটাই করেছি। যাঁরা গানটি রিলিজ করেছেন, তাঁরাই বিষয়টি নিয়ে মন্তব্য করতে পারবেন। যে ইউটিউবার অভিযোগ করেছেন, তিনিও ব্যাপারটি ঠিক কী সেটা বলতে পারবেন। আর পার্থ বন্দ্যোপাধ্যায় নামের ওই কম্পোজার বিষয়টি সম্পর্কে বলতে পারবেন।" 

আরও পড়ুন: TRP: চমক দিয়ে শীর্ষে 'ধুলোকণা'! এক ঢাক্কায় অনেকটা নামল 'মিঠাই' 

প্রসঙ্গত, বলিউড শিল্পী কেকে-কে কটাক্ষ করে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন রূপঙ্কর। আর তারপরেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সমালোচনার ঝড় ওঠে। রূপঙ্করের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তারকা, নেটিজেন থেকে সাধারণ মানুষ। এমনকি জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পীর পরিবারে আসতে থাকে খুনের হুমকি।   

 

Advertisement