scorecardresearch
 

Jomaloye Jibonto Bhanu: এবার যমালয়ে জীবন্ত ভানু? বড় চমক শাশ্বতর

Jomaloye Jibonto Bhanu Bangla Movie: ২৬ অগাস্ট কিংবদন্তি কৌতুক অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়ের ১০১ তম জন্মবার্ষিকী। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে হাস্যকৌতুকময় অভিনয়ের ক্ষেত্রে তিনি ছিলেন দিকপাল।

Advertisement
ভানু বন্দ্যোপাধ্যায় রূপে শাশ্বত চট্টোপাধ্যায় ভানু বন্দ্যোপাধ্যায় রূপে শাশ্বত চট্টোপাধ্যায়

শাশ্বত চট্টোপাধ্যায়। টলিউডে কারও 'অপু', আবার কারও 'অপুদা'। দর্শকদের কাছে 'তোপসে', 'বব বিশ্বাস', 'শবর', 'হাতকাঁটা কার্তিক', 'বাদল বাগচী', 'পবিত্র চ্যাটার্জী' ইত্যাদি নানা অনস্ক্রিন নাম আছে তাঁর। ফের একেবারে নতুন চরিত্রে সকলের মন জয় করেতে চলেছেন তিনি। এবার দর্শকদের তিনি উপহার দেবেন নিখাদ হাস্যরস। কারণ এবার ভানু-রূপে পর্দায় ধরা দেবেন শাশ্বত (Saswata Chatterjee)। 

আজ, অর্থাৎ ২৬ অগাস্ট কিংবদন্তি কৌতুক অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়ের (Bhanu Bandopadhyay) ১০১ তম জন্মবার্ষিকী। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে হাস্যকৌতুকময় অভিনয়ের ক্ষেত্রে তিনি ছিলেন দিকপাল। এক কথায় বলা যায়, বাংলার রূপালি পর্দার জগতে এক অবিস্মরণীয় নাম 'ভানু' (Bhanu)। যুগের সঙ্গে সঙ্গে সব কিছু পাল্টালেও আপামর বাঙালির মনে তাঁর জায়গা আজও আগের মতই উজ্জ্বল। 

 

Saswata Chatterjee to play bhanu Bandopadhyay onscreen in Jomaloye Jibonto Bhanu new bangla movie

 

কিংবদন্তি কৌতুক অভিনেতাকে শ্রদ্ধার্ঘ জানাতে আসছে 'যমালয়ে জীবন্ত ভানু' (Jomaloye Jibonto Bhanu)। ছবির গল্প এমন ভাবে সাজানো হয়েছে, যেখানে ভানু বন্দ্যোপাধ্যায় অভিনীত চিরস্মরণীয় দৃশ্যগুলি থাকবে। সেই সঙ্গে থাকবে সাময়িককালের কিংবদন্তি অভিনেতাদের স্মৃতি। 

আরও পড়ুন: পুজোয় আবির- ঝিনুককে নিয়ে 'কর্ণসুবর্ণের গুপ্তধন'-র সন্ধানে আসছে সোনা দা...

 

Saswata Chatterjee to play bhanu Bandopadhyay onscreen in Jomaloye Jibonto Bhanu new bangla movie

ভানু বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করবেন শাশ্বত চট্টোপাধ্যায়। ছবি পরিচালনার করবেন সায়ন্তন ঘোষাল (Sayantan Ghosal)। সুমন কুমার দাসের প্রযোজনায়, বুড়িমা চিত্রমের ব্যানারে আসছে এই ছবি। 'যমালয়ে জীবন্ত ভানু'-র চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ডাঃ কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় এবং সঙ্গীত পরিচালনায় রয়েছেন রাজা নারায়ণ দেব। 

আরও পড়ুন: TRP: দারুণ স্কোর 'মিঠাই'-র! গৌরী, ফড়িংদের ঝুলিতে কত নম্বর?

Advertisement

 

Saswata Chatterjee to play bhanu Bandopadhyay onscreen in Jomaloye Jibonto Bhanu new bangla movie

বলাই বাহুল্য এই ছবির এক্ষেত্রে মেকআপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর সেই দায়িত্ব সামলাচ্ছেন টলিউডের মেকআপ ম্যাজিশিয়াল সোমনাথ কুণ্ডু (Somnath Kundu)। চরিত্রের লুকে প্রস্থেটিক মেকআপের সাহায্য নেওয়া হবে। ইতিমধ্যে সামনে এসেছে ভানু -বেশে শাশ্বতর প্রথম লুক।    

আরও পড়ুন: যাদবপুর থানার সিগনালে ট্র্যাফিক সামালেচ্ছেন অপরাজিতা!

 

saswata bhanu

 

'মাসিমা মালপো খামু...', ভানুর মুখে 'সাড়ে চুয়াত্তর' ছবির এই সংলাপ আজও বাঙালি ভোলেনি। 'গল্প হলেও সত্যি', 'আশিতে আসিও না', 'ভানু গোয়েন্দা জহর অ্যাসিস্ট‌্যান্ট', 'ভানু পেল লটারি'-র মতো একাধিক কালজয়ী ছবি রয়েছে কৌতুক অভিনেতার ঝুলিতে। এবার রুপোলি পর্দায় তাঁর গল্প ফুটিয়ে তুলবেন আরেক দাপুটে অভিনেতা - শাশ্বত। সব মিলিয়ে, এই ছবি নিয়ে দর্শকদের প্রত্যাশা যে অনেকটা, একথা আর বলতে বাকি রাখে না।     

 

Advertisement