scorecardresearch
 

Prosenjit Chatterjee: বারবার নিজেকে ভাঙেন-গড়েন, সে জন্যই তিনি সুপারস্টার

‘নায়ক’ প্রসেনজিৎ তাঁর অন্যতম পছন্দের পরিচালকের ছবিতে এমনই অচেনা লুকে ধরা দেবেন। যেখানে বয়সের ছাপ স্পষ্ট। ‘ময়ূরাক্ষী’, ‘রবিবার’-এর পর অতনু ঘোষের (Atanu Ghosh) এই ছবিতেও মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। শনিবার ছবির চরিত্রদের লুক প্রকাশ্যে আনলেন পরিচালক।

Advertisement
ছবিতে প্রসেনজিত চট্টোপাধ্যায়ের লুক ছবিতে প্রসেনজিত চট্টোপাধ্যায়ের লুক
হাইলাইটস
  • প্রসেনজিৎ ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন
  • গার্গী রায়চৌধুরী, রায়তী ভট্টাচার্য এবং বিক্রম চট্টোপাধ্যায়।

কাঁচা-পাকা দাড়ি। মাথায় ধূসর এলোথেলো চুলের মাঝখান থেকে উঁকি দিচ্ছে হালকা টাক। চোখে মোটা ফ্রেমের কালো চশমা। বয়সের ছাপ চোখেমুখে। ভেঙেছে চেহারাও। পরনে পাঞ্জাবি। স্থির দৃষ্টিতে চেয়ে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। এই ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দেখে চেনা দায়! তবে বাস্তবে এমনটা বুড়িয়ে যাননি অভিনেতা। পুরো ব্যাপারটাই তাঁর আগামী ছবি ‘শেষ পাতা’র জন্য।

‘নায়ক’ প্রসেনজিৎ তাঁর অন্যতম পছন্দের পরিচালকের ছবিতে এমনই অচেনা লুকে ধরা দেবেন। যেখানে বয়সের ছাপ স্পষ্ট। ‘ময়ূরাক্ষী’, ‘রবিবার’-এর পর অতনু ঘোষের (Atanu Ghosh) এই ছবিতেও মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। শনিবার ছবির চরিত্রদের লুক প্রকাশ্যে আনলেন পরিচালক। প্রসেনজিৎ ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন, গার্গী রায়চৌধুরী, রায়তী ভট্টাচার্য এবং বিক্রম চট্টোপাধ্যায়।

 

টানা ১১ দিন রান্না করা কোনও খাবার মুখে তোলেননি। সবজি-ফল এসবই খেয়ে থেকেছেন। প্রতিদিন ৭-৮ কিমি করে হাঁটছেন। কার্ডিও করছেন। চেহারায় বদলও এসেছে। গাল ভেঙেছে। চোখের তলায় ডার্কসার্কেলের প্রয়োজন ছিল লুকে। সেটাও এনে ফেলেছেন। আসলে সিনেমার চরিত্রের প্রয়োজনে নিজেকে বারবার ভেঙেছেন অভিনেতা। অতনুর ‘শেষ পাতা’র ক্ষেত্রেও তার অন্যথা হল না। আর দর্শকদের কাছে চরিত্রগুলোকে জীবন্ত করে তুলতে এহেন হাড়ভাঙা খাটুনি করতে বারবার রাজি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

Advertisement
গার্গী রায়চৌধুরী, বিক্রম চট্টোপাধ্যায়

অতনু ঘোষের কথায়, চার জন মানুষ'কে নিয়ে এগোয় এই ছবি কাহিনি। আশি ও নব্বইয়ের দশকে ব্যাপক জনপ্রিয় উন্নাসিক লেখক বাল্মীকি (প্রসেনজিৎ), কিন্তু জীবনের ঘনঘটায় অনেক কিছু ঘটে যায় তার জীবনে, এখন তাঁর জীবনটা একাকীত্বে ভরপুর। মদ খেয়ে নিজের শরীর-স্বাস্থ্যের ক্ষতি করেছেন সেই লেখক। পাশাপাশি মহিলাদের তাঁর প্রতি আসক্তিও নেহাত কম নয়। এরকম একটা জটিল মনস্তত্ত্বের লেখকের চরিত্র ফুটিয়ে তুলবেন তিনি। গত শুক্রবার ১০ সেপ্টেম্বর থেকে শুটিং শুরু হয়ে গেলেও ১৩ সেপ্টেম্বর থেকে অতনুর টিমে যোগ দিলেন প্রসেনজিৎ।

 

Advertisement