scorecardresearch
 

Tirandaj Shabor: ফের শহরে আসছেন গোয়েন্দা শবর দাশগুপ্ত! প্রকাশ্যে রহস্যে মোড়া ট্রেলার

Tirandaj Shabor Trailer: বাইরে মুষলধারায় বৃষ্টি, ঘড়িতে তখন প্রায় সাড়ে ন'টা। সিঁথির মোড় থেকে তিনজন বুলুর ট্যাক্সিতে ওঠে...এরপরই জোড়া খুন... তারপর? 

ফের শহরে আসছেন গোয়েন্দা শবর দাশগুপ্ত ফের শহরে আসছেন গোয়েন্দা শবর দাশগুপ্ত

বাইরে মুষলধারায় বৃষ্টি, ঘড়িতে তখন প্রায় সাড়ে ন'টা। সিঁথির মোড় থেকে তিনজন বুলুর ট্যাক্সিতে ওঠে...এরপরই জোড়া খুন! খুনিরা দেহ থানায় নিয়ে যায়... তারপর? 

ঠিক এই ঘটনাই ঘটতে চলেছে অরিন্দম শীলের (Arindam Sil) ছবি 'তীরন্দাজ শবর' (Tirandaj Shabor)-এ। আর এরপরই যথারীতি ডাক পড়ে লালবাজারের গোয়েন্দা শবর দাশগুপ্তর। প্রায় চার বছর পর ফের রহস্যের সমাধান করতে, সঙ্গী ‘নন্দ’ শুভ্রজিৎ দত্তকে নিয়ে শহরে আসছেন ‘শবর’- শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)। বৃহস্পতিবার প্রকাশ্যে এলো ছবির বহু প্রতীক্ষিত ট্রেলার (Tirandaj Shabor Trailer)। 

 

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের (Shirshendu Mukhopadhyay) অপ্রকাশিত গল্প ‘তীরন্দাজ’-র অনুকরণেই তৈরি হয়েছে 'তীরন্দাজ শবর' ছবির চিত্রনাট্য। মূলত একটা বস্তিকে উপলক্ষ্য করেই তৈরি হয়েছে কাহিনি। একটা খুনকে কেন্দ্র করেই গল্প এগোবে। তার এর সঙ্গে জড়িয়ে রয়েছে শ্রেণী বৈষম্য, মনস্তত্ত্ব, প্রেম ও যৌনতা।

আরও পড়ুন: TRP: শীর্ষ স্থানে নেই 'ধুলোকণা'! শুরুতেই বাজিমাত 'লালকুঠি'-র, সেরা 'মিঠাই না 'গাঁটছড়া'? 

ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায় ও শুভ্রজিৎ দত্ত ছাড়াও অভিনয় করেছেন নাইজেল আকারা, দেবযানী চট্টোপাধ্যায়, পৌলমী দাস, চন্দন সেন, দেবলীনা কুমার, দিগন্ত বাগচী, রম্যাণী মণ্ডলের মতো অভিনেতারা। ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অরিন্দম শীল ও পদ্মনাভ দাশগুপ্ত। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন অয়ন শীল এবং সঙ্গীত পরিচালনা বিক্রম ঘোষের।

আরও পড়ুন: 'ছেলেরা গা ঝেড়ে ফেলতে পারে, মেয়েরা...'কেন বললেন প্রিয়াঙ্কা?      

এক বৃষ্টির রাত ও একটি খুন...অপরাধ ও অপরাধী এক না ভিন্ন? গোয়েন্দা শবর দাশগুপ্ত কীভাবে সঠিক লক্ষভেদ করবেন? সেই উত্তর মিলবে আগামী ২৭ মে, 'তীরন্দাজ শবর' মুক্তি পাওয়ার পর।