scorecardresearch
 

Prosenjit Chatterjee On Tapas Paul: 'তোকে মানুষ শিল্পী হিসাবে মনে রাখবে', বন্ধু তাপসের মৃত্যুদিনে আবেগঘন প্রসেনজিৎ

একসময় গোটা বাংলা ইন্ডাস্ট্রিকে সামলেছেন তিনি। তিনবছর আগে ১৮ ফেব্রুয়ারি প্রয়াত হন অভিনেতা তাপস পাল। তাঁর মৃত্যু নিয়েও হয়েছে বহু জলঘোলা। স্ত্রী নন্দিনী পাল এনেছিলেন চিকিৎসার গাফিলতির অভিযোগ। কিন্তু এখন আর সেই সব বিতর্কে গিয়ে লাভ নেই। অভিনেতা তাপসের স্মৃতি এখন অনেকটাই ফিকে দর্শকদের কাছে। কিন্তু ভুলতে পারেননি তাঁরই সমসাময়িক অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

Advertisement
প্রসেনজিৎ ও তাপস পাল প্রসেনজিৎ ও তাপস পাল
হাইলাইটস
  • তিনবছর আগে ১৮ ফেব্রুয়ারি প্রয়াত হন অভিনেতা তাপস পাল।
  • অভিনেতা তাপসের স্মৃতি এখন অনেকটাই ফিকে দর্শকদের কাছে।
  • কিন্তু ভুলতে পারেননি তাঁরই সমসাময়িক অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

একসময় গোটা বাংলা ইন্ডাস্ট্রিকে সামলেছেন তিনি। তিনবছর আগে ১৮ ফেব্রুয়ারি প্রয়াত হন অভিনেতা তাপস পাল। তাঁর মৃত্যু নিয়েও হয়েছে বহু জলঘোলা। স্ত্রী নন্দিনী পাল এনেছিলেন চিকিৎসার গাফিলতির অভিযোগ। কিন্তু এখন আর সেই সব বিতর্কে গিয়ে লাভ নেই। অভিনেতা তাপসের স্মৃতি এখন অনেকটাই ফিকে দর্শকদের কাছে। কিন্তু ভুলতে পারেননি তাঁরই সমসাময়িক অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সোশ্যাল মিডিয়াতেই বন্ধু তাপস পালকে নিয়ে আবেগঘন পোস্ট করলেন। 

বন্ধু তাপসের মৃত্যুতে আবেগঘন বুম্বাদা
তাপস পাল ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, একসঙ্গে দাপিয়ে কাজ করেছেন বাংলা ছবিতে। তাদের একের পর এক ছবি লাইন দিয়ে দেখেছে মানুষ। একসঙ্গে কাজ করার পরও তাঁদের দুজনকে নিয়ে কম আলোচনা হয়নি। প্রসেনজিৎ-তাপস পালের সম্পর্কের চড়াই-উৎরাই হয়েছে বহুবার। কিন্তু তাপস পালের প্রয়াণ দিবসে সেইসব কথাই বেশি করে হয়ত মনে পড়ছে প্রসেনজিৎ-এর। নিজের সোশ্যাল মিডিয়া পেজে তাঁর ও তাপস পালের পুরনো ছবি পোস্ট করে প্রসেনজিৎ লেখেন, “বন্ধু, তুই শিল্পী ছিলিস। আর দেখিস, তোকে মানুষ শিল্পী হিসেবেই মনে রাখবে। আর মনে রাখবে তোর ওই হাসিটা। ভালো থাকিস বন্ধু।” তাদের মধ্যে কখনও বেড়েছে দূরত্ব, কখনও সম্পর্ক হয়েছে মধুর। কিন্তু বন্ধুর মৃত্যুর তিন বছর হলেও গেলে তাঁকে মনে রেখেছেন প্রসেনজিৎ।

আরও পড়ুন: Oindrila sen wish Ankush Hazra on his birthday: অঙ্কুশকে 'LOVE' পোস্ট ঐন্দ্রিলার, ইনস্টায় প্রেমের মরশুম

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar)

Advertisement

অভিনয় ছেড়ে রাজনীতিতে প্রবেশ তাপস পালের
তাপস পাল অভিনীত দাদার কীর্তি, গুরুদক্ষিণা, অবোধ, ভালোবাসা ভালোবাসা, মঙ্গলদীপ, মেজো বউ সহ একাধিক কর্মাশিয়াল সিনেমা আজও দর্শকদের কাছে স্মরণীয় হয়ে রয়েছে। তবে জীবনের বেশ কয়েকটা বছর তিনি সক্রিয় রাজনীতিতে প্রবেশ করেন। তাঁর করা মন্তব্য নিয়ে বিতর্কও দানা বাঁধে। জেলেও কাটাতে হয়েছে অভিনেতাকে। অনেকেই মনে করেছিলেন রাজনীতিতে না এলেই বোধহয় ভাল করতেন তিনি। প্রসেনজিৎও হয়তো তাই মনে করেন। সেই কারণে তিনি তাঁর বন্ধুর শিল্পী সত্ত্বাটিকে মনে রাখতে চান। 

আরও পড়ুন: Annmary Tom: টলিউডে ডেবিউর পথে 'ফাগুনের মোহনা'র অ্যানমেরি

একই সঙ্গে কাজ করেছেন তাপস-প্রসেনজিৎ
তাপস পাল ও প্রসেনজিৎ একই সময়ে ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। সেই সময় অনেকেই মনে করতেন যে প্রসেনজিৎ-এর চেয়ে তাপস পাল অনেক বড় মাপের অভিনেতা। এই দুই অভিনেতার মধ্যে সেই সময় পেশাগত দ্বন্দ্ব থাকলেও ব্যক্তিগত সম্পর্ক প্রথম থেকেই ভালো ছিল। তবে তাপস পালের মৃত্যুর পর প্রসেনজিৎ ছাড়া যে আর কেউ সেভাবে মনে রেখেছেন বলে মনে হয় না। কারণ সেভাবে কোনও অভিনেতা-অভিনেত্রীকেই পোস্ট দিতে দেখা যায়নি।  

 

      

 

      

Advertisement