scorecardresearch
 

Riddhi Sen on Pathaan: বয়কট মুভমেন্টের গালে বড় চড়, 'পাঠান' নিয়ে ফেসবুকে সোচ্চার ঋদ্ধি সেন

এই 'পাঠান' নিয়ে কম বিতর্ক হয়নি। বলিউডের অন্যান্য সিনেমার মতোই এই পাঠান নিয়েও বয়কট ট্রেন্ডে সোচ্চার হন অনেকে। কিন্তু সিনেমা মুক্তির পর তার সফলতা দেখে সেই ট্রেন্ড এক নিমিষে বালিচাপা পড়ে যায়। টলিউড থেকে বলিউড একাধিক তারকা এই ছবির পাশে দাঁড়িয়েছেন। এবার এই 'পাঠান' নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন অভিনেতা ঋদ্ধি সেন।

Advertisement
পাঠান সিনেমা ও ঋদ্ধি সেন পাঠান সিনেমা ও ঋদ্ধি সেন
হাইলাইটস
  • সপ্তাহের মাঝেই মুক্তি পেয়েছে শাহরুখ খানের কামব্যাক সিনেমা 'পাঠান'। কিন্তু তাতে কী? দেশজুড়ে এই সিনেমা নিয়ে উত্তেজনা এতটাই তুঙ্গে ছিল যে মাত্র দুদিনেই এই ছবি ১২০০ কোটি ছাড়িয়ে যায়।
  • প্রসঙ্গত, এই 'পাঠান' নিয়ে কম বিতর্ক হয়নি। বলিউডের অন্যান্য সিনেমার মতোই এই পাঠান নিয়েও বয়কট ট্রেন্ডে সোচ্চার হন অনেকে।
  • টলিউড থেকে বলিউড একাধিক তারকা এই ছবির পাশে দাঁড়িয়েছেন। এবার এই 'পাঠান' নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন অভিনেতা ঋদ্ধি সেন।

সপ্তাহের মাঝেই মুক্তি পেয়েছে শাহরুখ খানের কামব্যাক সিনেমা 'পাঠান'। কিন্তু তাতে কী? দেশজুড়ে এই সিনেমা নিয়ে উত্তেজনা এতটাই তুঙ্গে ছিল যে মাত্র দুদিনেই এই ছবি ১২০০ কোটি ছাড়িয়ে যায়। গোটা বিশ্বে আট হাজারের বেশি হলে চলেছে এই সিনেমা। এমনকী প্রথম স্কিনিংয়ের পর ৩০০টি শো বেড়েছে। আর 'পাঠান' তথা শাহরুখ প্রমাণ করেছেন যে বলিউডে যে এতদিন ধরে যে খরা চলছিল এবার তা শেষ হয়ে গিয়ে সুদিন ফিরে এসেছে। প্রসঙ্গত, এই 'পাঠান' নিয়ে কম বিতর্ক হয়নি। বলিউডের অন্যান্য সিনেমার মতোই এই পাঠান নিয়েও বয়কট ট্রেন্ডে সোচ্চার হন অনেকে। কিন্তু সিনেমা মুক্তির পর তার সফলতা দেখে সেই ট্রেন্ড এক নিমিষে বালিচাপা পড়ে যায়। টলিউড থেকে বলিউড একাধিক তারকা এই ছবির পাশে দাঁড়িয়েছেন। এবার এই 'পাঠান' নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন অভিনেতা ঋদ্ধি সেন। 

'পাঠান'-এর পাশে অভিনেতা ঋদ্ধি সেন
শনিবার ঋদ্ধি তাঁর ফেসবুক পেজে পাঠান নিয়ে একটি পোস্ট করেন। এই পোস্টে অভিনেতা জানান যে 'পাঠান সিনেমা হিসাবে কেমন তা নিয়ে যথেষ্ট সন্দেহ থাকতে পারে। কারোর ভালো লাগবে আবারও কারও খারাপ লাগবে। কিন্তু পাঠান এই বয়কট মুভমেন্টের গালে বড় চড়। অভিনেতা আরও লেখেন, 'ছবি হিসেবে কেমন সেটা নিয়ে তর্ক থাকুক, থাকবেই, বাণিজ্যিক ছবির ভাষার দিক থেকেও পাঠান একঘেঁয়ে। কিন্তু পাঠান এও প্রমাণ করল যে কেউ ভারতবর্ষের নাগরিকদের হুকুম করে বলে দেবে না তাঁদের কোন ছবি দেখা উচিত আর কোন ছবি বয়কট করা উচিত। কোনটা সভ্য পোশাক আর কোনটা অসভ্য। কার পদবী কী, কোনটা সৌজন্যবোধ আর কোনটা নয়। গেরুয়া রং পোশাকে ব্যবহৃত হবে না হলুদ।'

বলিউডে বয়কট ট্রেন্ডের গালে চড়
প্রসঙ্গত, এর আগেও বলিউডের বেশ কিছু সিনেমাকে বয়কট ট্রেন্ডের মুখে পড়তে হয়েছিল। তার অন্যতম বড় প্রমাণ আমির খান অভিনীত 'লাল সিং চাড্ডা'। সিনেমার কাহিনি এত ভাল হওয়া সত্ত্বেও বক্সঅফিসে শুধুমাত্র বয়কট ট্রেন্ডের প্রভাবে তা সেভাবে ভালো ফল করতে পারেনি। সম্প্রতি কলকাতায় এসে এই বয়কট নিয়ে মুখ খোলেন 'লাল সিং চাড্ডা'র অভিনেত্রী করিনা কাপুর খান। তিনি স্পষ্ট করে বলেন যে, সিনেমা না থাকল বিনোদন আসবে কোথা থেকে। পাঠান সিনেমার গান বেশরম রঙ মুক্তি পাওয়ার পর থেকেই দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি নিয়ে বিতর্ক দানা বাঁধে। বয়কট 'পাঠান' মুভমেন্ট শুরু হয়। কিন্তু ছবি মুক্তি পাওয়ার পর সেগুলো সব ভক্তদের উচ্ছ্বাসে ভেসে গিয়েছে। 

Advertisement

আরও পড়ুন: Pathaan Release: বাংলাতেই ব্রাত্য বাংলা সিনেমা, 'পাঠান' মুক্তি প্রসঙ্গে সরব সাহেব ভট্টাচার্য

ঋদ্ধির পোস্টকে সমর্থন নেটিজেনদের
ঋদ্ধি সেন 'পাঠান' বিরোধী ধর্মীয় দলগুলি প্রসঙ্গে লেখেন, 'ক্ষমতার নির্দেশ করে দেওয়া এই সমস্ত সংস্কারী ভারতীয় নাগরিক হওয়ার পাঠকে ভারতীয় জনগন বুড়ো আঙুল দেখিয়ে দিয়েছে।' অভিনেতার এই পোস্টে অনেকেই ইতিবাচক মন্তব্য করে অভিনেতার এই পোস্টকে সমর্থন করেছেন। ঋদ্ধি এর আগেও একাধিক সামাজিক ইস্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন। 
  

Advertisement