scorecardresearch
 

Sreelekha Mitra: 'বিষাক্ত' লাগছে, ফেসবুক থেকে সাময়িক সরলেন শ্রীলেখা, কী লিখলেন পোস্টে?

দুদিন আগেই পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের সিনেমা বিনোদিনী এক নটীর উপাখ্যান সিনেমায় বিনোদিনী হিসাবে সামনে আসে রূক্মিণী মৈত্রর ফার্স্ট লুক। আর এই নিয়েই তরজা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। বিনোদিনী হিসাবে কে উপযুক্ত, তিনি রোগা ছিলেন নাকি মোটা এইসব কিছু প্রশ্ন তুলে ফেসবুকে সোচ্চার হয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। এই পোস্ট করার পরই রীতিমতো ট্রোল হন অভিনেত্রী।

Advertisement
শ্রীলেখা মিত্র ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম শ্রীলেখা মিত্র ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • দুদিন আগেই পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের সিনেমা বিনোদিনী এক নটীর উপাখ্যান সিনেমায় বিনোদিনী হিসাবে সামনে আসে রূক্মিণী মৈত্রর ফার্স্ট লুক।
  • বিনোদিনী হিসাবে কে উপযুক্ত, তিনি রোগা ছিলেন নাকি মোটা এইসব কিছু প্রশ্ন তুলে ফেসবুকে সোচ্চার হয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র
  • এই পোস্ট করার পরই রীতিমতো ট্রোল হন অভিনেত্রী

দুদিন আগেই পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের সিনেমা বিনোদিনী এক নটীর উপাখ্যান সিনেমায় বিনোদিনী হিসাবে সামনে আসে রূক্মিণী মৈত্রর ফার্স্ট লুক। আর এই নিয়েই তরজা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। বিনোদিনী হিসাবে কে উপযুক্ত, তিনি রোগা ছিলেন নাকি মোটা এইসব কিছু প্রশ্ন তুলে ফেসবুকে সোচ্চার হয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। এই পোস্ট করার পরই রীতিমতো ট্রোল হন অভিনেত্রী। না, এই অপমান তিনি আর নিতে পারছেন না তাই ফেসবুক থেকে সাময়িক বিরতি নিলেন। 

সাময়িক বিরতি নিলেন শ্রীলেখা
বুধবার সকালেই অভিনেত্রী তাঁর ফেসবুকে সাময়িক বিরতি নেওয়ার কথা জানান। তিনি জানান যে এত টক্সিসিটি তিনি আর নিতে পারছেন না। প্রসঙ্গত, গত ১৩ তারিখ প্রকাশ্যে আসে নটী বিনোদিনী রূপে রূক্মিণী মৈত্রর প্রথম লুকস। এই লুকসে তাঁকে মসলিন বেনারসী ও সোনার গয়নায় সেজে থাকতে দেখা যায়। বিনোদিনী হিসাবে রূক্মিণীকে দারুণ সুন্দর লাগছিল। অনেকেই তাঁর এই লুকসকে পছন্দ করেছেন। এই ছবি আসার কিছুক্ষণের মধ্যেই শ্রীলেখা রূক্মিণীকে সরাসরি কটাক্ষ না করে ফেসবুকে পোস্ট করেন যে, 'রোগা ছিলেন কি বিনোদিনী? ক্যাজুয়াল প্রশ্ন আমার সাধারণ জ্ঞান বাড়ানোর জন্য, এমনিতেই শত্রুরের অভাব নেই পার্সোনালি নেবেন না কেউ।' আর এই নিয়েই বিতর্ক শুরু হয়।

আরও পড়ুন: 'রোগা ছিলেন কি বিনোদিনী?' কটাক্ষ শ্রীলেখার

 

শ্রীলেখাকে জবাব দিলেন সিনেমার প্রযোজক-পরিচালক
শ্রীলেখার এই মন্তব্য সামনে আসার পর রক্মিণীকে বিনোদিনী হিসাবে গড়ে তোলার দায়িত্ব যিনি নিয়েছেন, সেই গুরু সুদীপ্তা চক্রবর্তী তাঁর ছাত্রীর পাশেই দাঁড়িয়েছেন। তিনি রুক্মিণীর উদ্দেশে বলেন 'এই ছবির প্রস্তুতি নেওয়ার জন্য তুমি কোনও চেষ্টা বাকি রাখোনি। এখন কেবল পরিচালকের কথা শুনে ক্যামেরার সামনে জাদু দেখাতে হবে।' তবে শুধু সুদীপ্তা নন, শ্রীলেখাকে যোগ্য জবাব দিয়েছেন এই সিনেমার প্রযোজক-পরিচালক দুজনেই। প্রযোজক অরিত্র দাস অভিনেত্রীকে উত্তর দিয়ে বলেন, 'যিনি রোগা বিনোদিনী নিয়ে ভীষণই চিন্তিত তাঁর উদ্দেশে একটাই প্রশ্ন যাঁরা এর আগে পর্দায় বিনোদিনী হয়েছেন তাঁরা কি খুব মোটা ছিলেন কেউ?' এই প্রসঙ্গে তিনি দীনেন গুপ্তর ছবিতে দেবশ্রী রায়, গুলজারের ছবিতে তেরাহ পানহে ছবিতে হেমা মালিনীর কথা বলেন। একই সঙ্গে প্রশ্ন তোলেন, 'অজয় দেবগনকে কি ভগত সিংয়ের মতো দেখতে? সুশান্ত সিং রাজপুতকে কি ধোনির মতো দেখতে? অরুন্ধতী দেবীকে কি ভগিনী নিবেদিতার মতো দেখতে?' শুধু তাই নয় তিনি জিকে দিদি শ্রীলেখাকে তাঁর সাধারণ জ্ঞান বাড়ানোর কথাও বলেন। 

Advertisement

আরও পড়ুন: Rukmini Maitra as binodini dasi looks: মসলিন বেনারসী-গয়নায় মোড়া শরীর, বিনোদিনীর কী রূপ! দেখুন ফার্স্ট লুক

বিনোদিনী রূপে শ্রীলেখা তাঁর ছবি পোস্ট করেন
এরপর শ্রীলেখা তাঁর অভিনয় করা বিনোদিনীর চরিত্রের একাধিক ছবি পোস্ট করেন এবং একই সঙ্গে বলেন তাঁর মাথায় কোনও রামকমলের হাত নেই। জানান তিনি কেবল সাধারণ জ্ঞান বাড়াতে চান। তবে এত লড়াই করার পরও অভিনেত্রীর কথায় তিনি আর টক্সিসিটি নিতে পারছেন না আর সেই কারণেই তিনি ফেসবুক থেকে সাময়িক বিরতি নিলেন। 

Advertisement