scorecardresearch
 

Sreelekha Mitra on Rukmini Maitra: 'রোগা ছিলেন কি বিনোদিনী?' কটাক্ষ শ্রীলেখার

সোমবার, ১৩ ফেব্রুয়ারি বিনোদিনী দাসীর প্রথম লুক সামনে আসে। মসলিন বেনারসী শাড়ি-গয়নায় পুরোদস্তুর রূপে বিনোদিনীতে পরিণত হয়েছেন রূক্মিণী। দর্শকদের কাছে অভিনেত্রী প্রশংসা পেলেও খোদ ইন্ডাস্ট্রির আর এক অভিনেত্রীর থেকে জুটল কটাক্ষ

Advertisement
শ্রীলেখা মিত্র ও রূক্মিণী মৈত্র শ্রীলেখা মিত্র ও রূক্মিণী মৈত্র
হাইলাইটস
  • টলিউডে আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের সিনেমা বিনোদিনী: একটি নটীর উপাখ্যান
  • এই সিনেমায় বিনোদিনী দাসী হিসাবে দেখা যাবে টলিউডের অন্যতম অভিনেত্রী রূক্মিণী মৈত্রকে
  • দর্শকদের কাছে অভিনেত্রী প্রশংসা পেলেও খোদ ইন্ডাস্ট্রির আর এক অভিনেত্রীর থেকে জুটল কটাক্ষ

টলিউডে আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের সিনেমা বিনোদিনী: একটি নটীর উপাখ্যান। এই সিনেমায় বিনোদিনী দাসী হিসাবে দেখা যাবে টলিউডের অন্যতম অভিনেত্রী রূক্মিণী মৈত্রকে। সোমবার, ১৩ ফেব্রুয়ারি বিনোদিনী দাসীর প্রথম লুক সামনে আসে। মসলিন বেনারসী শাড়ি-গয়নায় পুরোদস্তুর রূপে বিনোদিনীতে পরিণত হয়েছেন রূক্মিণী। দর্শকদের কাছে অভিনেত্রী প্রশংসা পেলেও খোদ ইন্ডাস্ট্রির আর এক অভিনেত্রীর থেকে জুটল কটাক্ষ। টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র এদিন কারোর নাম না করেই তাঁর ফেসবুকে পোস্ট করলেন। 

কটাক্ষ শ্রীলেখা মিত্রের
রূক্মিণীর বিনোদিনী চরিত্রের প্রথম লুক সামনে আসার কিছুক্ষণের মধ্যেই শ্রীলেখা মিত্র তাঁর ফেসবুক পেজে একটি পোস্ট লেখেন। তিনি লেখেন, 'রোগা ছিলেন কি বিনোদিনী? ক্যাজুয়াল প্রশ্ন। সাধারণ জ্ঞান বাড়ানোর জন্য।' এই পোস্টে তিনি আরও লেখেন, 'এমনিতেই শত্রুর অভাব নেই তাই ব্যক্তিগত ভাবে নেবেন না।' এই পোস্টের পর কারোর আর বুঝতে অসুবিধা থাকে না যে শ্রীলেখা মিত্র ঠিক কাকে লক্ষ্য করে এই লেখাটি লিখেছেন। অনেকেই এই পোস্টে নেতিবাচক কমেন্ট করেছেন। কেউ কেউ আসল বিনোদিনী দাসীর ছবিও পোস্ট করেছেন। 

আরও পড়ুন: মসলিন বেনারসী-গয়নায় মোড়া শরীর, বিনোদিনীর কী রূপ! দেখুন ফার্স্ট লুক

আরও পড়ুন: Sudipta Chakrabarty as Binodini: 'নটি বিনোদিনী' চরিত্রে মঞ্চে অভিনয়ের সঙ্গে রুক্মিণীকেও ট্রেনিং দিচ্ছেন সুদীপ্তা

 

রূক্মিণীর লুকসের প্রশংসা
তবে শ্রীলেখা যতই কটাক্ষ করুক না কেন বিনোদিনী হিসাবে রূক্মিণীর এই লুকস কিন্তু অধিকাংশ মানুষেরই খুব পছন্দ হয়েছে। এই সিনেমায় ১৪৮ বছর আগের বিনোদিনীর রূপকে নিখুঁতভাবে তুলে ধরা হয়েছে। বিনোদিনীর যে পোস্টার প্রকাশ্যে এসেছে সেখানে রুক্মিণীকে একটু লাল চওড়া পাড় নীল শাড়িতে দেখা যায়। সঙ্গে সোনালী গয়না। টেরি কাটা সিঁথি। এবং মাথায় ঘোমটা দেওয়া। টেবিলে হাত রেখে চেয়ারে বসে আছেন অভিনেত্রী। এই লুকস তৈরি করতে যথেষ্ট পরিশ্রম করতে হয়েছে পরিচালক থেকে কস্টিউম ডিজাইনার, মেকআপ আর্টিস্টকে। 

Advertisement

আরও পড়ুন: Binodini Movie: 'বিনোদিনী'-র কাস্টিংয়ে চমক! রুক্মিণীর ছবিতে টলি-বলির দাপুটে অভিনেতারা

বিনোদিনীর শ্যুটিং শুরু হল
১৩ ফেব্রুয়ারি অর্থাৎ সোমবার থেকেই বিনোদিনী সিনেমার শ্যুটিং শুরু হয়ে যায়। এর আগে বিনোদিনীর চৈতন্য রূপের লুকস প্রকাশ্যে এসেছিল। সেটাও তখন বিরাটভাবে ভাইরাল হয়েছিল। রূক্মিণীকে বিনোদিনী হয়ে উঠতে তালিম নিচ্ছেন সুদীপ্তা চক্রবর্তী। এছাড়াও এই সিনেমায় অভিনয় করছেন রাহুল বোস, কৌশিক গঙ্গোপাধ্যায়, মীর, ওম সাহানি, গৌতম হালদার। এখন এই সিনেমার মুক্তির অপেক্ষায় রয়েছেন সকলে। 

Advertisement