scorecardresearch
 

Hobu Chandra Raja Gobu Chandra Mantri Trailer: ট্রেলারেই বাজিমাত, আট থেকে আশির মন টানতে তৈরি হবু-গবুর কাণ্ড

এক টুকরো শৈশব যদি নির্ভেজাল ভাবে ফিরে আসে, কেমন লাগবে? প্রশ্নগুলো সহজ আর উত্তরও তো জানা। শৈশবে কে না ফিরে যেতে চায়! কিন্তু ফিরব বললেই তো আর ফেরা যায় না। তবে কিছু ক্ষণের জন্য হলেও সেই ফেরার রাস্তা তৈরি করেছেন প্রযোজক দেব (Dev)। তাঁর প্রযোজনা সংস্থা দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স (Dev Entertainment Ventures) এ বারের পুজোয় এই বিশেষ উপহার নিয়ে হাজির হচ্ছে সক্কলের জন্য। ছবির নাম বহুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী (Hobu Chandra Raja Gobu Chandra Mantri).

Advertisement
হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী
হাইলাইটস
  • সম্প্রতি ছবির ট্রেলার মুক্তি পেয়েছে।
  • ছবির দু'টি অন্যতম প্রধান আকর্ষণ সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) এবং কবীর সুমন (Kabir Suman)

রূপকথার গল্প চোখের সামনে জলজ্যান্ত হয়ে উঠলে কেমন লাগবে? এক টুকরো শৈশব যদি নির্ভেজাল ভাবে ফিরে আসে, কেমন লাগবে? প্রশ্নগুলো সহজ আর উত্তরও তো জানা। শৈশবে কে না ফিরে যেতে চায়! কিন্তু ফিরব বললেই তো আর ফেরা যায় না। তবে কিছু ক্ষণের জন্য হলেও সেই ফেরার রাস্তা তৈরি করেছেন প্রযোজক দেব (Dev)। তাঁর প্রযোজনা সংস্থা দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স (Dev Entertainment Ventures) এ বারের পুজোয় এই বিশেষ উপহার নিয়ে হাজির হচ্ছে সক্কলের জন্য। ছবির নাম বহুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী (Hobu Chandra Raja Gobu Chandra Mantri).

সম্প্রতি ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘দাদামশাইয়ের থলে’র দু’টি গল্পকে নিয়ে ছোটদের জন্য ছবি বানিয়েছেন। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায়, বরুণ চন্দ-সহ এক ঝাঁক তারকা অভিনেতা। এখানেই শেষ নয়, ছবির দু'টি অন্যতম প্রধান আকর্ষণ সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) এবং কবীর সুমন (Kabir Suman)। প্রথম জন তাঁর সুললিত কণ্ঠে ভাষ্যপাঠ করেছেন, যা গোটা সিনেমাকে এক সূত্রে বেঁধে রাখবে। দ্বিতীয় জন তাঁর সুরসৃষ্টি দিয়ে ছবির সঙ্গীত সাজিয়েছেন।

 

ট্রেলার দেখে ছবি সম্পর্কে একটা ভালো রকম ধারণা করা যায় যে ছবিটি শিশুদের মনের খোরাক হিসাবে তৈরি হলেও তাতে চূড়ান্ত পলিটিক্যাল স্যাটায়ার থাকবে। বিশেষত যখনই স্ক্রিনে গবুচন্দ্র মন্ত্রী নিজের মনের আশ হিসাবে বলেন 'বিকাশ', তখনই বিষয়টাতে দেশের বর্তমান প্রেক্ষাপট উঠে আসে। এই ক্ষেত্রেও পথ প্রদর্শক অবশ্যই সত্যজিৎ রায় (Satyajit Ray)। হীরক রাজার দেশে (Heerak Rajar Deshe) ছবিতে তিনি দেখিয়ে গিয়েছে এবং বলেও গিয়েছেন, রাজরোষ বজ্রপাতের চেয়ে অনেক বেশি ক্ষতিকারক। এ ক্ষেত্রে অবশ্য রাজার বদলে রাজদণ্ড গবুচন্দ্র মন্ত্রীর হাতে থাকবে।

Advertisement

২০২০ সালের গরমের ছুটিতে ছবি মুক্তির কথা থাকলেও তা পিছিয়ে যায় করোনা মহামারীর কারণে। এর পর বহুবার প্রেক্ষাগৃহ খুললেও সিনেমা মুক্তির কথা ভাবেননি দেব। সঠিক সময়ের অপেক্ষায় ছিলেন। অবশেষে চলতি পুজোয় সাড়ম্বরে মুক্তির অপেক্ষায় রয়েছে এই রূপকথা মাখানো স্যাটায়ার।

 

Advertisement