scorecardresearch
 
 

করোনা

VIDEO: কুমোরটুলিতে প্রতিমার বায়না কম, জানালেন মৃৎশিল্পী

29 Jul 2021

এগিয়ে আসছে বাংলা তথা বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। আর তার সঙ্গে পাল্লা দিয়ে আশঙ্কা বাড়ছে কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার। আর ঠিক সেই অবস্থায় দাঁড়িয়ে কেমন আছে কুমোরটুলি? কেমন আছেন কুমোরটুলির মৃৎশিল্পীরা? আজতক বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে কুমোরটুলির মহিলা মৃৎশিল্পী চায়না পাল জানান, অন্যান্য বছরের তুলনায় এই বছর মূর্তি তৈরির পরিমাণ অনেকটাই কম। কারন করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা ভাবাচ্ছে পুজো উদ্যোক্তাদের।

ফাইল ছবি

তিন মাসের পুরনো রিপোর্টে উত্তরবঙ্গে ডেল্টা আতঙ্ক

29 Jul 2021

তিন মাসের পুরনো রিপোর্টে উত্তরবঙ্গে ডেল্টা আতঙ্ক। যাঁরা ডেল্টা আক্রান্ত বলে প্রচার হচ্ছে, তাঁরা প্রত্য়েকেই দুমাস আগে বাড়ি ফিরে গিয়েছেন। তাঁদের কেউই এখন আর অসুস্থ নন। বরং এতদিন পর রিপোর্ট পেয়ে কী লাভ প্রশ্ন তুলছেন খোদ চিকিৎসকরাই।

VIDEO: করোনাবিধি তোয়াক্কা না করেই খোলা ছিল হুক্কা বার! ভবানীপুরে গ্রেফতার ১০

29 Jul 2021

করোনাবিধি (Covid Protocol) তোয়াক্কা না করে ভবানীপুরের (Bhawanipur) ১৩ নম্বর এলগিন রোড ও ৫ নম্বর এডশন রোডে দুইটি হুক্কা বার (Hookah Bar) খোলা ছিল। সেই দুটি হুক্কা বার থেকে ভবানীপুর থানার পুলিশ (Police) গ্রেফতার করল ১০ জনকে। একটা হুক্কা বার থেকে তিনজন এবং আরেকটি হুক্কা বার থেকে সাত জনকে গ্রেফতার করে ভবানীপুর থানার পুলিশ। তাদের আজ আলিপুর আদালতে (Alipore Court) তোলা হয়।

দার্জিলিং থেকে কাঞ্চনজঙ্ঘা

পাহাড় ও ডুয়ার্সে করোনার প্রভাব! প্রমাদ গুণছেন পর্যটন ব্যবসায়ীরা

29 Jul 2021

২০২০-র ধাক্কা সামলে ২০২১-শে ফের নতুন করে যখন পাহাড়, তরাই ও ডুয়ার্স ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, ঠিক তখনই আবার দ্বিতীয় ঢেউ সব লন্ডভন্ড করে দিয়ে গেল সেখানকার অর্থনৈতিক পরিকাঠামোকে।

মাত্র একটি সহজ শর্তেই ঘুরে আসুন দিঘা, শঙ্করপুর! জানুন সবিস্তারে

29 Jul 2021

ভ্যাকসিন সার্টিফিকেট লাগবে না। কোনও কাগজপত্র সঙ্গে নিয়ে বেড়াতে হবে না। মাত্র একটি সহজ শর্তেই ঘুরে আসুন দিঘা, শঙ্করপুর। খরচ মাথাপিছু মাত্র ২০০ টাকা! জেনে নিন সবিস্তারে...

প্রতীকী ছবি

School Reopen : কবে খুলবে স্কুল? কেন্দ্রীয় সরকারের যা ভাবনা...

28 Jul 2021

স্কুল খোলার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি কেন্দ্রীয় সরকার। অন্তত স্বাস্থ্যমন্ত্রকের এক সূত্র অনুসারে মিলছে এমনটাই খবর। সূত্রের খবর, স্কুল খোলার বিষয়ে এখনও কোনওরকম আলোচনা হয়নি। সূত্রের মাধ্যমে আরও জানা যাচ্ছে যে, ভাবনাচিন্তা করেই এই ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি রাজ্য সরকারগুলির ওপরে ছাড়া হয়েছে। এর কারণ হিসেবে বলা হচ্ছে যে, তৃতীয় ঢেউ কতটা গুরুতর হবে সেই বিষয়ে এখনও নিশ্চিত নয় সরকার।

উত্তরবঙ্গে কি করোনার তৃতীয় ঢেউ?

থার্ড ওয়েভ উত্তরবঙ্গে? আলিপুরদুয়ারে ডেল্টা ভ্যারিয়ান্ট

28 Jul 2021

করোনা চিকিৎসায় উত্তরবঙ্গে বিশেষ দ্বায়িত্বপ্রাপ্ত আধিকারিক সুশান্ত ঘোষ জানাচ্ছেন, 'ডেল্টা ভ্যারিয়ান্ট আলাদা কিছু নয়। করোনার ভাইরাসেরই অপর একটি স্ট্রেন। এই শব্দগুলো চিকিৎসার পরিভাষায় ব্যবহার করা হয়। মানুষ যাতে অকারণে ভয় না পান সেই দিকে নজর রাখতে হবে। ডেল্টা ভ্যারিয়ান্টের আলাদা কোনও চিকিৎসা নেই। সাধারণ করোনা ভাইরাসের যা চিকিৎসা তাই করা হবে। তবে মানুষকে আরও সচেতন হতে হবে। সবসময় মাস্ক পড়তে হবে। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। করোনার নিয়মবিধি পালন করতে হবে।'

করোনা

COVID নিয়ে কড়া বার্তা, ৩১ অগাস্ট পর্যন্ত বিধিনিষেধ বাড়াল কেন্দ্র

28 Jul 2021

দেশজুড়ে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও সতর্ক কেন্দ্র। কোনওভাবেই রাশ আলগা করতে চায় না মোদী সরকার। আজ এই নিয়ে ফের নির্দেশিকা জারি করল কেন্দ্র স্বরাষ্ট্রমন্ত্রক। তাদের নির্দেশ, ৩১ অগাস্ট পর্যন্ত বাড়ানো হল Covid-এর বিধিনিষেধ।

করোনার প্রকপ বাড়ল দেশজুড়ে

দেশে COVID সংক্রমণ বাড়ল একলাফে! চিন্তায় ফেলছে কেরল

28 Jul 2021

বুধবার সকালে দেওয়া রিপোর্ট অনুসারে, নতুন করে ৪৩ হাজার ৬৫৪ জন আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ৪১ হাজার ৬৭৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে দেশে নথিভূক্ত অ্যাকটিভ রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯৯ হাজার ৪৩৬ জন। অপরদিকে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৬ লক্ষ ৬৩ হাজার ১৪৭ জন। এখনও পর্যন্ত ৪ লক্ষ ২২ হাজার ২২ জনের মৃত্যু হয়েছে এই অতিমারির প্রকপে।

প্রতীকী ছবি

শিশুদের টিকাকরণে সুখবর, ট্রায়ালের অনুমতি পেতে পারে Covovax

28 Jul 2021

অনুমোদন পাওয়া গেলে গোটা দেশে ৯২০ জন শিশুর ওপরে ট্রায়াল চালান হবে বলে জানা যাচ্ছে। তাতে থাকবে ২ থেকে ১৭ বছর বয়সী ছেলেমেয়েরা। মোট দুটি বিভাগে ভাগ করা হবে তাদের। একটি ২ থেকে ১১ বছর পর্যন্ত। অপরটি ১২ থেকে ১৭ বছর পর্যন্ত। দুটি বিভাগেই ৪৬০ জন করে ছেলেমেয়েকে রাখা হবে। দেশের মোট ১০টি জায়গায় এই ট্রায়াল হবে বলে খবর। 

প্রতীকী ছবি

অক্সিজেনের অভাবে মৃত্যু কত? রাজ্যগুলির থেকে পরিসংখ্যান চাইল কেন্দ্র

27 Jul 2021

কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউতে দেশে অক্সিজেনের (Oxygen) অভাবে কত মানুষের মৃত্যু হয়েছে সেই সংখ্যা চলতি অধিবেশনেই সংসদে পেশ করা হতে পারে। সেক্ষত্রে আগামী ১৩ অগাস্ট সেই সংখ্যাটা সংসদে পেশ করা হতে পারে বলে সূত্র মারফৎ জানা যাচ্ছে।