scorecardresearch
 
 

করোনা

Corona : বাংলায় একলাফে অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ, আতঙ্ক

27 Oct 2021

আক্রান্তের সংখ্যা বাড়লেও দৈনিক মৃত্যুর সংখ্যায় কোনও পরিবর্তন আসেনি। মঙ্গলবারের মতো বুধবারও করোনায় মৃত্যু হয়েছে আরও ১৫ জনের। ফলে রাজ্যে কোভিড ১৯-এ (Covid 19) বলির সংখ্যা বেড়ে হল ১৯,০৯৬। পাশাপাশি এদিন দৈনিক সুস্থের সংখ্যাও বেড়েছে।

VIDEO: বাড়ছে আক্রান্ত, কলকাতায় বাসে উঠে করোনা সচেতনে পুলিশ

27 Oct 2021

কোভিড সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গেই রাস্তায় নামল কলকাতা পুলিশ। যারা মাস্ক না পড়ে রাস্তায় বেড়িয়েছেন তাদের দেওয়া হচ্ছে মাস্ক। পাসাপাসি তাদের ওয়ার্নিংও দেওয়া হচ্ছে পুলিশের পক্ষ থেকে। এদিন বিভিন্ন বাসগুলিতে উঠেও যাত্রীদের সচেতন করে পুলিশ। দেথুন ভিডিয়ো।

দেশে  ফের বাড়ল করোনা সংক্রমণ

দেশেও বাড়ল COVID সংক্রমণ, কার্যত লকডাউন সোনারপুরে

27 Oct 2021

উৎসবের মরসুমে দেশের করোনা গ্রাফের নিম্নগতি আশার আলো দেখাচ্ছিল প্রশাসন ও বিশেষজ্ঞদের। কিন্তু বুধবার ফের করোনা সংক্রমণের ঊর্দ্ধগতি দেখা গেল। এদিন দেশে দৈনিক করোনা সংক্রমণ গতকালের তুলনায় কিছুটা বাড়ল।

মারণ ভাইরাসে বাড়ল মৃত্যু, সুস্থতার হার একই

25 Oct 2021

আতঙ্ক বাড়াচ্ছে করোনা (Corona)। রাজ্যে (West bengal) বাড়ল মৃত্যু। সোমবার রাজ্য সরকার যে বুলেটিন প্রকাশ করেছে, সেই অনুযায়ী রাজ্যে মারণ ভাইরাস (Covid 19) করোনায় মৃত্যু হয়েছে আরও ১১ জনের। গতকাল এই সংখ্যটি ছিল ১০। ফলে রাজ্যে মৃত্যু বেড়ে হল ১৯,০৬৬।

VIDEO: রাজ্যে বাড়ছে করোনা, কী বলছেন ডাক্তার কুণাল সরকার?

25 Oct 2021

দুর্গাপুজোর পর থেকেই রাজ্যে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। এই প্রসঙ্গে বিশিষ্ট চিকিত্‍সক কুণাল সরকার বলছেন, 'একটা জিনিস বুঝতে হবে, আমরা মানুষ হিসেবে বেশি মূল্যবান, নাকি ভোটার হিসেবে?' কী বললেন বিশিষ্ট ডাক্তার? শুনুন...

পরিস্থিতি সবচেয়ে খারাপ কলকাতার। আর করোনা সংক্রমণের আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছে উত্তর ২৪ পরগনায়।

পুজোর পর রাজ্যে বাড়ছে Corona-র সংক্রমণ, শীর্ষে কলকাতা

25 Oct 2021

পুজোর পর থেকে রাজ্যজুড়ে বাড়তে শুরু করেছে দৈনিক সংক্রামিতের সংখ্যা। এর মধ্যে পরিস্থিতি সবচেয়ে খারাপ কলকাতার। আর করোনা সংক্রমণের আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছে উত্তর ২৪ পরগনায়।

১৬ নভেম্বর থেকে সব ক্লাস চালু নয়, ঠিক কী বললেন মমতা?

25 Oct 2021

আগামী ১৬ নভেম্বর থেকে স্কুল-কলেজ খুলে যাচ্ছে রাজ্যে। এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে রাজ্যের মুখ্যসচিবকে প্রয়োজনীয় নির্দেশও দেন তিনি। ঠিক কী কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়? উত্তরবঙ্গের প্রশাসনিক বৈঠক থেকে মমতা বলেন, 'যে সব জায়গায় দুয়ারে সরকার ভোটের জন্য করা যায়নি সেখানে দুয়ারে সরকার হবে।'

বাড়ছে আক্রান্তের সংখ্যা, মাইক্রো কন্টেইনমেন্ট জোনের ভাবনা কলকাতা পুরসভার

25 Oct 2021

করোনা সংক্রমণে নিয়ন্ত্রণ পেতে ‘মাইক্রো কন্টেইনমেন্ট জোন’ চিহ্নিত ও ঘোষণার কথা চিন্তা ভাবনা শুরু করেছে কলকাতা পুরসভা। আজ, সোমবার এই ‘মাইক্রো কন্টেইনমেন্ট জোন’ চিহ্নিত ও ঘোষণার বিষয়ে পুরভবনে বৈঠক হওয়ার কথা।

ব্রিটেনকে কাবু করেছিল, Delta Plus AY.4.2 ভারতেও

25 Oct 2021

Coronavirus Delta Plus AY.4.2: আইএনএসওসিওজি (INSACOG) আরও জানাচ্ছে, ১১ অক্টোবর পর্যন্ত ভারতে এওয়াই ভ্য়ারিয়্যান্ট (Coronavirus Delta Plus AY.4.2)-এ ৪ হাজার ৭৩৭ জন আক্রান্ত হয়েছেন।

বাড়ল করোনায় দৈনিক আক্রান্ত, কমল মৃত্যুর সংখ্যা

25 Oct 2021

ফের বাড়ছে করোনা (Corona) সংক্রমণ। রবিবার রাজ্য সরকারে দেওয়া বুলেটিন অনুযায়ী রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৮৯ জন। শনিবার যে সংখ্যাটা ছিল ৯৭৪ জন। রবিবারের আপডেট ধরে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫,৮৬,৪৫৫।

VIDEO: করোনা-লকডাউনে চরম সংকটে গম্ভীরা ও মুখোশ শিল্পীরা

24 Oct 2021

লকডাউন পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে কার্যত বন্ধ সরকারি বরাত। করোনা কালে ডাক মিলছে না ভিন রাজ্য থেকেও। বিপন্ন মালদা জেলার প্রাচীন লোকশিল্প। কার্যত অনাহার-অর্ধাহারে দিন কাটছে, মালদার প্রাচীন মুখোশ শিল্পী এবং তার সঙ্গে জড়িয়ে থাকা শিল্পীদের। মালদার যাদব নগর এবং পুরাতন মালদা ব্লকের বেশ কিছু এলাকায় এই মুখোশ শিল্পীদের বাস। জেলার গম্ভীরা শিল্পের একটা অঙ্গ এই মুখা শিল্প। এই মুখোশের মাধ্যমে সমাজের বিভিন্ন বিষয়কে অঙ্গিভঙ্গি ও নৃত্যের মাধ্যমে তুলে ধরেন এরা। কিছুদিন আগে পর্যন্ত সবই ঠিক ছিল। এই সমস্ত এলাকার বহু মানুষ এই পেশার সঙ্গে যুক্ত ছিলেন। এবং এই কাজের মাধ্যমে অর্জিত অর্থ দিয়ে তাদের পরিবার সহজেই চলে যেতে। কিন্তু লকডাউন শুরু হতেই সমস্ত কিছু ওলট-পালট হয়ে যায়। দীর্ঘদিন কার্যত কর্মহীন এরা। সরকারি সাহায্য বলতে, কিছু মানুষ মাসিক এক হাজার টাকা করে অনুদান পাচ্ছেন। বাকি কোন সুযোগ সুবিধা নেই। দীর্ঘদিন নেই কাজ। এমত অবস্থায় সরকারি সাহায্য না পেয়ে, অনেকেই এই পেশা ছেড়ে ভিন রাজ্যে পাড়ি দিয়েছেন পরিযায়ী শ্রমিকের কাজে। কিছু মানুষ এখনও এই লোক সংস্কৃতিকে আঁকড়ে ধরে থাকলেও, আগামী কত দিন তারা এই কাজের ধারাকে অব্যাহত রাখতে পারবেন, এখন এই প্রশ্নই বড় হয়ে দেখা দিয়েছে এই সমস্ত হতদরিদ্র লোকশিল্পীদের গ্রামের আকাশে বাতাসে।