scorecardresearch
 

Covid Surge in India: মৃত্যুমিছিল অব্যহত! শেষ ২৪ ঘণ্টায় করোনা কেড়েছে ৩,৭৮০ জনের প্রাণ

এই পরিস্থিতিতেও ভরসা জোগাচ্ছে করোনায় দেশের সুস্থতার হার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের থেকে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশজুড়ে মোট ১ কোটি ৬৯ লক্ষ ৫১ হাজার ৭৩১ জন করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়েছেন। দেশের মোট আক্রান্তের নিরিখে এই সুস্থতার হার ৮২.০৩ শতাংশ।

Covid Surge in India: বিগত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮২ হাজার ৩১৫ জন। Covid Surge in India: বিগত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮২ হাজার ৩১৫ জন।
হাইলাইটস
  • দেশজুড়ে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী!
  • প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।
  • এই মুহূর্তে দেশে করোনায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৪ লক্ষ ৮৭ হাজার ২২৯।

দেশজুড়ে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী! প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের ওপরেই থাকছে। গত দু’দিনে দৈনিক মৃত্যু আর আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও আজ ফের সংক্রমণের কোপে প্রাণ হারালেন প্রায় ৪ হাজার মানুষ, নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ লক্ষ ভারতীয়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের থেকে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় করোনা কেড়েছে ৩,৭৮০ জনের প্রাণ, নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮২ হাজার ৩১৫ জন। এই পরিস্থিতিতে সাধারণ মানুষ আর প্রশাসনের চিন্তা বাড়াচ্ছে হাসপাতালে অক্সিজেন আর বেডের আকাল!

কেন্দ্রীয় সরকারি হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬ লক্ষ ৬৫ হাজার ১৪৮। করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়েছেন মোট ১ কোটি ৬৯ লক্ষ ৫১ হাজার ৭৩১ মানুষ। এখনও পর্যন্ত দেশে মোট ২ লক্ষ ২৬ হাজার ১৮৮ জনের প্রাণ কেড়েছে করোনা। এই মুহূর্তে দেশে করোনায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৪ লক্ষ ৮৭ হাজার ২২৯।

তবে এই পরিস্থিতিতেও ভরসা জোগাচ্ছে করোনায় দেশের সুস্থতার হার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের থেকে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশজুড়ে মোট ১ কোটি ৬৯ লক্ষ ৫১ হাজার ৭৩১ জন করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়েছেন। দেশের মোট আক্রান্তের নিরিখে এই সুস্থতার হার ৮২.০৩ শতাংশ।

জানুয়ারি থেকেই দেশজুড়ে শুরু হয়েছে করোনার গণটিকাকরণ। ICMR এর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশের ১৩ কোটিরও বেশি মানুষ করোনা টিকার প্রথম ডোজ আর ৩ কোটিরও বেশি মানুষ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। ফলে সংক্রমণ বাড়লেও মৃত্যুর হার কিছুটা কমেছে।