scorecardresearch
 

কোভিডের তৃতীয় ধাক্কা সামলাতে বিশেষজ্ঞ কমিটি গঠন রাজ্যের

করোনার তৃতীয় ঢেউ কয়েকদিনের মধ্যেই দেশে আছড়ে পড়তে পারে। এই পরিস্থিতিতে আগাম সতর্ক হল রাজ্য সরকার। তৃতীয় ঢেউ সামলানোর জন্য কমিটি গঠন করল স্বাস্থ্য দফতর।

Advertisement
রাজ্যে করোনা রাজ্যে করোনা
হাইলাইটস
  • তৃতীয় ঢেউ সামলানোর জন্য কমিটি গঠন করল স্বাস্থ্য দফতর। 
  • কমিটিতে ১০ জন চিকিৎসক রয়েছেন

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই দেশে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ। এই আশঙ্কা ব্যক্ত করেছেন মহামারি বিশেষজ্ঞদের একাংশ। সম্প্রতি AIIMS-এর প্রধানও জানিয়েছেন আগামী ৬ বা ৮ সপ্তাহের মধ্যে করোনার তৃতীয় ঢেউয়ের শিকার হতে পারে দেশবাসী। এই পরিস্থিতিতে আগাম সতর্ক হল রাজ্য সরকার। তৃতীয় ঢেউ সামলানোর জন্য বিশেষজ্ঞ কমিটি গঠন করল স্বাস্থ্য দফতর। 

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে আজ জানানো হয়, করোনায় তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো খতিয়ে দেখার জন্য একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির কাজ হবে স্বাস্থ্য পরিকাঠামোর পর্যালোচনা করা। কমিটিতে ১০ জন চিকিৎসক রয়েছেন। 

বিশেষজ্ঞ কমিটি গঠন রাজ্যের
বিশেষজ্ঞ কমিটি গঠন রাজ্যের

আরও পড়ুন : 'পশ্চিমবঙ্গের ভোটে ছিলেন, অক্সিজেনে নজর দেননি' মোদীকে তোপ রাহুলের

সরকারের তরফে আরও জানানো হয়েছে, ওই বিশেষজ্ঞ কমিটির সঙ্গে একযোগে কাজ করবে বিভিন্ন সরকারি চিকিৎসা প্রতিষ্ঠান। ওই কমিটি চিকিৎসা ব্যবস্থার পরিকাঠামো, রসদ ইত্যাদি নিয়ে খোঁজখবর নিতে পারবেন। প্রয়োজনে কমিটি বৈঠ
কও ডাকতে পারে।  

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে রাজ্যে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। গতকাল রাজ্য স্বাস্থ্য দফতর জানায়, নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৭৯ জন। কিন্তু দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা কমলেও তৃতীয় ঢেও আছড়ে পড়লে তা বাড়তে শুরু করবে বলেই মত চিকিৎসকদের। সেকারণে, আগাম সতর্কতা অবলম্বন করল রাজ্য সরকার। 

Advertisement