scorecardresearch
 
 

Bengal Corona: মণ্ডপে মণ্ডপে বাড়ছে ভিড়, পাল্লা দিয়ে বাড়ছে রাজ্যের করোনা গ্রাফও

ওনাম উৎসবের কারণে কেরলে প্রবলভাবে বৃদ্ধি পেয়েছিল করোনা সংক্রমণ। বাংলাও কি সেদিকে যাবে? সেই চিন্তায় এখন বিশেষজ্ঞদের কপালে। কারণ উৎসবের মরসুমে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ। গত কয়েকদিন ধরেই পুজো মণ্ডপগুলিতে ভিড় বাড়ছে। ২০১৯ সালের মত না হলেও সেই ভিড় যথেষ্ট চিন্তার। আর তার সঙ্গে প্রতিদিন রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণের গ্রাফও।

গত কয়েকদিন ধরেই পুজো মণ্ডপগুলিতে ভিড় বাড়ছে গত কয়েকদিন ধরেই পুজো মণ্ডপগুলিতে ভিড় বাড়ছে
হাইলাইটস
  • উৎসবের মরসুমে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ
  • গত কয়েকদিন ধরেই পুজো মণ্ডপগুলিতে ভিড় বাড়ছে
  • তার সঙ্গে প্রতিদিন রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণের গ্রাফও

ওনাম উৎসবের কারণে কেরলে প্রবলভাবে বৃদ্ধি পেয়েছিল করোনা সংক্রমণ। বাংলাও কি সেদিকে যাবে? সেই চিন্তায় এখন বিশেষজ্ঞদের কপালে। কারণ উৎসবের মরসুমে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ। গত কয়েকদিন ধরেই পুজো মণ্ডপগুলিতে ভিড় বাড়ছে। ২০১৯ সালের মত না হলেও সেই ভিড় যথেষ্ট চিন্তার। আর তার সঙ্গে প্রতিদিন রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণের গ্রাফও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৭৭১ জন। যা গতকালের চেয়ে অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১১ জনের। এই সংখ্যাটাও গতকালের তুলনায় বেশি।

স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৩৫ জন। তবে সংক্রমণ বাড়লেও এদিন অ্যাক্টিভ কেসের সংখ্যা কমেছে। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬৫৭। সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। মৃত্যু হার ১.২০ শতাংশ।

করোনা সংক্রমণে সবচেয়ে এগিয়ে রয়েছে শহর কলকাতা। বাংলার রাজধানীতেই সবচেয়ে বেশি সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২০৩ জন। গতকালের তুলনায় সংখ্যাটা অনেকটাই বেশি দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত হয়েছেন ১২৮ জন। এটাও গতকালের চেয়ে বেশি। এই দুই জেলায় করোনার কবলে পড়ে মৃত্যু হয়েছে  যথাক্রমে দুই এবং তিন জনের।

শুধু পশ্চিমবঙ্গ নয় গোটা দেশেই এখন উৎসবের মেজাজ। গুজরাতে চলছে নবরাত্রি। শুক্রবার সারা দেশে পালিত হবে দশেরা। তাই উৎসবের মাঝে দেশজুড়েও বেড়েছে কোভিড সংক্রমণ। বুধবারের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের করোনা বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮২৩ জন। এদিন কোভিডে মৃত্যু হয়েছে ২২৬ জনের। সুস্থ হয়েছেন ২২ হাজার ৮৪৪ জন। বর্তমানে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা  দু’ লাখ সাত হাজার ৬৫৩ জন। আজ পর্যন্ত সুস্থ হয়েছেন তিন কোটি ৩৩ লাখ ৪২ হাজার ৯০১ জন।