scorecardresearch
 

Omicron এর আক্রমণে এবার ৫ বছরের কম বয়সী বাচ্চারাও, উদ্বেগ বাড়ছে

ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত হচ্ছে ৫ বছরের কম বয়সী বাচ্চারাও। বদলে যাওয়া ভাইরাসে আতঙ্ক ছড়াচ্ছে।

Advertisement
omicron নতুন চিন্তা omicron নতুন চিন্তা
হাইলাইটস
  • ওমিক্রনে আক্রান্ত বাচ্চারাও
  • সবচেয়ে বেশি আক্রান্ত ষাটোর্ধ্বরা
  • দক্ষিণ আফ্রিকাতে আতঙ্ক সবচেয়ে বেশি

দক্ষিণ আফ্রিকায় পাওয়া যাওয়া ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে এখন এক নতুন আতঙ্ক সামনে চলে এসেছে। দক্ষিণ আফ্রিকার চিকিৎসকরা জানিয়েছেন যে, এইবার পাঁচ বছরের কম বয়সী বাচ্চাদের এই সংক্রমণ খুব দ্রুত হারে বাড়তে পারে। সমস্ত বাচ্চারা যদি সংক্রমিত নন, তবুও বাচ্চাদের সংক্রমণ বাজার পূর্বাভাসের চিন্তা বেড়ে গিয়েছে কয়েকগুণ।

ওমিক্রন ভেরিয়েন্ট কতটা দ্রুতগতির সঙ্গে ছড়িয়ে পড়ছে তা এখনও পর্যন্ত একেবারে পরিষ্কার নয়। তবে একটা সংকেত শুক্রবার দক্ষিণ আফ্রিকায় ১৬ হাজার ৫৫ জন নতুন কমেন্টে আক্রান্ত সামনে আসার পর কিছুটা জানা গিয়েছে এর মধ্যে 25 জন আক্রান্ত এর মৃত্যু হয়েছে নভেম্বরে দ্বিতীয় সপ্তাহে প্রতিদিন আক্রান্তের সংখ্যা সামনে এসেছে যদিও সংক্রমণ বাড়ার মধ্যে বৈজ্ঞানিকরা ছোট বাচ্চাদের নিয়ে চিন্তা ব্যক্ত করেছেন।

দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল ইনস্টিটিউট অফ কমিউনিকেবল ডিজিজ ni-cd এর ডাক্তার জানিয়েছেন যে কোন ভাইরাস সংক্রমিত হওয়ার সম্ভাবনা খুব কম থাকে। আগেকার প্রতিবারই এই ঘটনা দেখা গিয়েছে কিন্তু তৃতীয় ওয়েভে ৫ বছরের ছোট বাচ্চাদের এবং ১৫ থেকে ১৯ বছর যুবকদের হাসপাতালে ভর্তি করা হয়েছিল এই আর চতুর্থ ভেবে আমাদের সমস্ত age-group এই সমস্যা দেখা গিয়েছে এবং ৫ বছরের ছোট বাচ্চাদের ওমিক্রন ভেরিয়েন্ট আক্রান্ত হতে দেখা যাচ্ছে।

সবচেয়ে বেশি ৬০ বছর বয়সী এবং তার বেশি বয়স্কদের অমিক্রন আক্রান্ত হতে দেখা যাচ্ছে। তবে পাঁচ বছর বয়সের কম বয়সীরা আক্রান্তের মধ্যে রয়েছে। চিকিৎসার সঙ্গে জড়িতরা জানিয়েছেন যেটা অত্যন্ত চিন্তার বিষয়। কারণ পাঁচ বছরের কম বয়সী বাচ্চাদের সংক্রমণ হলেও তারা তাদের স্বাভাবিক ফুর্তির কারণে অনেক দেরিতে তারা প্রকাশ্যে আসে। এর উপরে দ্রুত গবেষণা শুরু করা হচ্ছে এবং বাচ্চাদের রোগ থেকে দূরে রাখা যায় তার জন্য বিভিন্ন রকম পদ্ধতি বের করার চেষ্টা করা হচ্ছে। দক্ষিণ আফ্রিকা সরকারকে বাচ্চাদের জন্য স্টাফ এবং বাড়ানোর জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisement

 

Advertisement